×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

আয়াখস: ৪ (জিয়েখ, নেরেস, ট্যাডিচ, স্কোন)

রিয়াল মাদ্রিদ: ১ (অ্যাসেন্সিয়)

দুই পর্ব মিলিয়ে আয়াখস ৫-৩ গোলে হারাল রিয়াল মাদ্রিদকে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩ মরশুম লাগাতার চ্যাম্পিয়ন হওয়ার পর ছন্দপতন রিয়াল মাদ্রিদের। ঘরের মাঠ স্য়ান্টিয়াগো বের্নাবেউতে আয়াখসের কাছে বিশ্রী হারের জেরে চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অফ সিক্সটিন থেকেই বিদায় নিতে হল রিয়ালকে। দুই পর্ব মিলিয়ে আয়াখসের কাছে ৫-৩ গোলে হারল মদ্রিচরা।

[রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন, ইঙ্গিত নেইমারের]

২০১৪-১৫ মরশুম থেকে লাগাতার চ্যাম্পিয়ন্স লিগ জিতছে রিয়াল। এবার নিয়ে টানা চতুর্থবার ইউরোপ সেরা হওয়ার লক্ষ্য ছিল মাদ্রিদের। কিন্তু, এবছর রিয়ালের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল রোনাল্ডোর অভাব পূরণ করা। কারণ, মরশুম শুরুতে সিআর সেভেন চলে গিয়েছেন জুভেন্তাসে। পর্তুগিজ মহাতারকার সেই শূন্যস্থান মরশুমের শুরু থেকেই ভোগাচ্ছে রিয়ালকে। এদিনও রোনাল্ডোর আগ্রাসী মানসিকতা এবং জয়ের ইচ্ছার অভাব বোধ করল মাদ্রিদের দলটি। ক্রুজ, মদ্রিচদের খেলায় হার না মানা মানসিকতারই অভাব বোধ হল। অ্যাওয়ে ম্যাচে আমস্টারডাম থেকে ২-১ গোলে জিতে ফিরেছিলেন ভিনিসিয়াসরা। তাই ঘরের মাঠে নামার আগে অনেকেই ধরে নিচ্ছিলেন অপেক্ষাকৃত দুর্বল আয়াখস রিয়ালকে খুব একটা বেগ দিতে পারবে না। কিন্তু বের্নাবেউতে এ যেন এক দুঃস্বপ্নের রাত কাটালেন সোলারির ছেলেরা। আয়াখসের পাসিং আর প্রেসিংয়ের সামনে অসহায়ের মতো আত্মসমর্পণ করলেন কাসিমিয়েরো, মদ্রিচরা।

[ত্রাতা এনরিকে, অ্যাওয়ে ম্যাচ জিতে লিগের স্বপ্ন বাঁচিয়ে রাখল ইস্টবেঙ্গল]

এদিন ড্র করলে বা এক গোলে হারলেও পরের রাউন্ডে চলে যেত রিয়াল। আর আয়াখসকে পরের রাউন্ডে যেতে হলে অন্তত ২ গোলে জিততে হত। তাই শুরু থেকেই রিয়ালের উপর ঝাঁপিয়ে পড়ে ট্যাডিচ, ডি-ওংরা। সপ্তম মিনিটেই প্রথম গোলটি পেয়ে যায় ডাচ দলটি। ১৮ মিনিটে ফের গোল করেন ডেভিড নেরেস। দ্বিতীয়ার্ধের ৬২ ও ৭২ মিনিটে ফের গোল পায় আয়াখস। ৭০ মিনিটে অ্যাসেন্সিও একটি গোল শোধ করলেও খেলার ফলাফলে তাঁর কোনও প্রভাব পড়েনি। হারের ফলে ৩ মরশুম পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দেখা যাবে না মাদ্রিদকে। সব মিলিয়ে এমনিতেই জঘন্য ফর্মে ছিল রিয়াল।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং