BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পরের মরশুমেও কোচ থাকতে চান হাবাস, কিবু ভিকুনার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন

Published by: Subhajit Mandal |    Posted: March 15, 2020 6:42 pm|    Updated: March 15, 2020 6:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগান(Mohun Bagan) এবং এটিকের সংযুক্তিকরণের পর যে প্রশ্নটি অবধারিতভাবে উঠে আসে, সেটি হল আগামী মরশুমে ফুটবলার এবং কোচদের ভবিষ্যৎ কী হবে? কারণ, মোহনবাগান এবং এটিকে দুটি দলই নিজেদের লিগে চ্যাম্পিয়ন হয়েছে। এটিকে যদি ফাইনালে এফসি গোয়াকে আনায়াসে হারিয়ে থাকে, তাহলে মোহনবাগানও লিগ জিতেছে চার ম্যাচ বাকি থাকতে। তাই, কোনও দলকেই পিছিয়ে রাখা যাবে না। আর এই দুই দলের সাফল্যের নেপথ্যেই রয়েছে দুই স্প্যানিশ মগজাস্ত্র। একজন অ্যান্তোনিয় লোপেজ হাবাস(Antonio López Habas)। অন্যজন কিবু ভিকুনা

Habas
হাবাসের জাদুছোঁয়ায় এই মরশুমে অন্যরকম ফুটবল উপহার দিল এটিকে(ATK)। তাছাড়া প্রথম ও একমাত্র কোচ হিসেবে হাবাসই জোড়া আইএসএল ট্রফি জিতলেন। স্বাভাবিকভাবেই, আগামী মরশুমে এটিকে-মোহনবাগানের সংযুক্ত দলের কোচ হওয়ার দৌড়ে কিছুটা হলেও এগিয়ে আছেন । শনিবার আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর সেকথা মনেও করিয়ে দেন এটিকের কোচ। তিনি বলেন, “যেভাবে এটিকের সমর্থকরা আমাকে ভালবাসেন, তাতে আমার মনে হয় আমার এখানেই থেকে যাওয়া উচিত। আমি এখন শুধু অপেক্ষা করছি নতুন চুক্তির। গত জুনে আমার কাছে কোনও দল ছিল না। তখনই এটিকের প্রস্তাব পায়। আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যায়। কারণ, এটিকের জন্য আমার আলাদা দুর্বলতা আছে।” শুধু তাই নয়, মোহনবাগানের উদ্দেশে ঘুরিয়ে বার্তাও দিয়েছেন স্প্যানিশ কোচ। তিনি বলছেন, “আই লিগে অন্য ধরনের ফুটবল হয়। আমি সংযুক্তিকরণ নিয়ে আলাদা কোনও পরিকল্পনা করিনি। মোহনবাগান ভারতের অন্যতম বড় ক্লাব। তবে, আমাদেরও একই উদ্দেশ্য, দেশের সেরা ক্লাব হওয়া।” উল্লেখ্য, এর আগে এটিকে কর্তারাও হাবাসের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। স্বাভাবিকভাবেই আগামী বছর এটিকে কোচের পাল্লাই ভারী থাকছে।

Kibu

[আরও পড়ুন: চেন্নাইয়িনকে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগ জয়ের হ্যাটট্রিক, ইতিহাস ছুঁল এটিকে]

এখন প্রশ্ন হল, মোহনবাগানকে পাঁচ বছর পর আই লিগ এনে দেওয়া কোচ কিবু ভিকুনার(Kibu Vicuña) কী হবে? তিনি যে ব্র্যান্ডের ফুটবল উপহার দিয়েছেন, তা সাম্প্রতিক অতীতে অন্তত আই লিগে দেখা যায়নি। এ হেন কোচকে কি ছেঁটে ফেলা হবে? মোহনবাগান কর্তারা অবশ্য আগেই জানিয়ে দিয়েছেন, কোচকে নিয়ে তাঁদের আলাদা পরিকল্পনা রয়েছে। কিন্তু, কী তা ফাঁস করেননি। প্রশ্ন হল, কিবুর মতো ব্যক্তিত্বকে কি হেড কোচ ছাড়া অন্য কোনও পদে ভাবা যেতে পারে? আর ভাবা হলে সেটা তিনিই বা মেনে নেবেন কেন?

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement