Advertisement
Advertisement

স্মরণীয় করে রাখা হবে আর্জেন্টিনার বিশ্বজয়, কাতার বিশ্ববিদ্যালয়ের মেসির ঘর বদলে যাবে মিউজিয়ামে

আধুনিক সব ব্যবস্থাই ছিল এই ক্যাম্পাসে।

Argentine Star Lionel Messi’s Qatar University room to be converted into museum । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:December 28, 2022 5:25 pm
  • Updated:December 28, 2022 7:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসিদের (Lionel Messi) বিশ্বজয় স্মরণীয় করে রাখতে চায় কাতার বিশ্ববিদ্যালয় (Qatar University)। বিশ্বকাপের সময়ে কাতার বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছিলেন মেসিরা। মেগা টুর্নামেন্ট চলাকালীন সেই হস্টেলকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল।

দোহার শেষপ্রান্তে অবস্থিত এই ক্যাম্পাসের ৯০টি ঘর তৈরি করা হয়েছিল আর্জেন্টিনার জন্য। অত্যাধুনিক জিম, অলিম্পিকের নিয়ম মেনে প্রমাণ সাইজের সুইমিং পুল, দশ হাজার দর্শক আসন বিশিষ্ট ফুটবল স্টেডিয়াম ছিল এখানে। আর্জেন্টিনার ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ-সহ বাকিদের থাকতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য ঢেলে সাজানো হয়েছিল এই হস্টেল। দেখে শুনে কে বলবে এটা হস্টেল! গোটা প্রক্রিয়া সম্পূর্ণ করতে মাসদুয়েক আগেই সব পড়ুয়াদের সরানো হয়েছিল। ২০ ডিসেম্বর পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল।

Advertisement

[আরও পড়ুন: ‘হয় নেইমার নয় আমি’, পিএসজি-কে শর্ত দিলেন এমবাপে]

 

৩৬ বছর পর শাপমুক্তি ঘটায় নীল-সাদা ব্রিগেড। বিশ্বকাপের সময়ে এই ক্যাম্পাসের  বি ২০১ নম্বর ঘরে ছিলেন মেসি। সেই ঘরেই একটি মিনি মিউজিয়াম তৈরি করা হবে। কাতার বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, বিশ্বকাপের সময়ে মেসি যে ঘরে ছিলেন, মিনি মিউজিয়াম তৈরি করার জন্য সেই ঘরটাই ছেড়ে দেওয়া হবে।

Advertisement

এবারের টুর্নামেন্ট রাঙিয়ে দিয়েছেন মেসি। সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচ হেরে যাওয়ার পরে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো জিতে ফাইনালে পৌঁছয় আর্জেন্টিনা। টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

এদিকে বিশ্বকাপ শেষ হওয়ার পরে তারকা প্লেয়াররা ফিরে আসেন ক্লাবে। শুরু করে দেন অনুশীলন। কিলিয়ান এমবাপে সাঁ জাঁর অনুশীলনে যোগ দিয়েছেন। ফরাসি ক্লাবটির কোচ ক্রিস্টোফ গালটিয়ের জানিয়েছেন, ফরাসি ক্লাবটি মেসির ছুটি ১ জানুয়ারি পর্যন্ত মঞ্জুর করেছে। জানুয়ারির ২ বা ৩ তারিখ মেসি যোগ দিতে পারেন ক্লাবের অনুশীলনে। ফলে সাঁ জাঁ-র দুটো ম্যাচে খেলবেন না মেসি। 

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by جامعة قطر (@qataruniversity)

[আরও পড়ুন: ‘লিটনকে কিপার-ব্যাটার হিসেবে ব্যবহার করুক কেকেআর’, পরামর্শ ‘গুরু’র ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ