Advertisement
Advertisement
Europa League

৫১ ম্যাচ পরে থামল জয়রথ, ‘অপরাজেয়’ লেভারকুসেনকে হারিয়ে ইউরোপা লিগ জয় আটালান্টার

চলতি মরশুমে বহুবার পিছিয়ে থেকে প্রত্যাবর্তন ঘটিয়েছে জাবি আলেন্সোর ছেলেরা। কিন্তু এদিন কোনও ম্যাজিক ঘটল না।

Atalanta won Europa League final as Bayer Leverkusen's unbeaten season came to end

ইউরোপা লিগ জয়ী আটালান্টা।

Published by: Arpan Das
  • Posted:May 23, 2024 1:50 pm
  • Updated:May 23, 2024 2:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ৫১ ম্যাচ পরে হারের স্বাদ। আর তার ফলেই ইউরোপা লিগ (UEFA Europa League) জেতা হল না বায়ার লেভারকুসেনের (Bayer Leverkusen)। আদেমোলা লুকম্যানের (Lookman) হ্যাটট্রিকের ঝড়ে ইউরোপা লিগের ফাইনাল জিতে নিল ইতালির ক্লাব আটালান্টা (Atalanta)।

এই মরশুমে সকলকে চমকে দিয়ে বুন্দেশলিগা জিতেছে জাবি আলেন্সোর ছেলেরা। সব প্রতিযোগিতা মিলিয়ে মোট ৫১ ম্যাচ অপরাজিত ছিলেন তারা। যা ইউরোপের ক্লাবগুলির মধ্যে রেকর্ড। কিন্তু গোটা মরশুম জুড়ে অপ্রতিরোধ্য থাকার যাত্রা থমকে গেল ইউরোপা লিগে এসে। ইতালির কোচ গাসপারোনির মগজাস্ত্রের কাছে হার মানল জার্মান সেরারা।

Advertisement

[আরও পড়ুন: ‘আত্মসম্মান বাঁচাতে খেলেছি’, আইপিএল থেকে বিদায়ের পর বলছেন বিরাট]

আয়ারল্যান্ডের আভিভা স্টেডিয়ামে ফেভারিট হয়েই নেমেছিল লেভারকুসেন। কিন্তু ম্যাচের ১২ মিনিটেই তাপসোবাদের গোলে হানা দেয় আটালান্টা। ডানদিক থেকে জাপাকোস্তার বাড়ানো বল ধরে জালে বল জড়িয়ে দেন লুকম্যান। ২৬ মিনিটে দ্বিতীয় আঘাত। এবারও গোলদাতা নাইজেরিয়ার স্ট্রাইকার। বক্সের মধ্যে বল ধরে লেভারকুসেনের ডিফেন্ডারদের কাটিয়ে চকিতে গোল করেন লুকম্যান। ২-০ গোলে পিছিয়ে থেকে হাফটাইমে ড্রেসিংরুমে ফিরে যান জাবি আলেন্সোরা।

Advertisement

চলতি মরশুমে বহুবার পিছিয়ে থেকে প্রত্যাবর্তন ঘটিয়েছেন ফ্লোরিয়ান উইৎজরা। কিন্তু এদিন কোনও ম্যাজিক ঘটল না। বরং ৭৫ মিনিটে হ্যাটট্রিক করে গেলেন লুকম্যান। গোটা ম্যাচ জুড়েই অত্যন্ত সাদামাটা দেখাল ফ্রিমপং, গ্রিমাল্ডোদের। বদলি হিসেবে বোনিফেসদের নামিয়েও লাভ হয়নি। ৫১ ম্যাচ পরে হেরে ইউরোপা লিগের থেকে মাত্র একধাপ দূরে এসে থামল লেভারকুসেনের রথ। আগামী ২৫ মে ডিএফবি পোকাল জেতার সুযোগ থাকলেও ‘ত্রিমুকুট’ জেতা হবে না তাদের।

[আরও পড়ুন: বিষণ্ণ মনে বিদায়, আইপিএল থেকে অবসর কার্তিকের! গার্ড অফ অনার দিলেন সতীর্থরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ