BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা পরিস্থিতিতে AFC কাপের ম্যাচ আয়োজন সম্ভব নয়, জানাল এটিকে মোহনবাগান

Published by: Abhisek Rakshit |    Posted: May 21, 2021 1:46 pm|    Updated: May 21, 2021 1:46 pm

ATK Mohun Bagan not to organize AFC cup match due to corona pandemic | Sangbad Pratidin

দীপক পাত্র: এএফসি কাপের ম্যাচ হবে কোথায়? এই নিয়ে এশিয়ান ফুটবল কনফেডারেশন (Asian Football Confedaration) দ্বিধায় পড়েছে। ইতিমধ্যে তারা এএফসি কাপের ক্রীড়াসূচী ঘোষণা করে দিয়েছে। কিন্তু খেলাগুলো হবে কোথায় তা জানাতে পারেনি। কিছুদিন আগে এএফসি-র পক্ষ থেকে বলা হয়েছিল-কেউ AFC কাপের ম্যাচ সংগঠনের দায়িত্ব নেবে কিনা। যদি কেউ নিতে চাও তাহলে ২৬ তারিখের আগে জানিয়ে দিতে হবে। কিন্তু এটিকে মোহনবাগান চিঠি দিয়ে এএফসিকে জানিয়ে দিয়েছে, তাঁদের পক্ষে ম্যাচ সংগঠন করা সম্ভব নয়। যেহেতু ভারতে কোভিড পরিস্থিতি খুব ভয়ংকর। তাই এই ম্যাচ করতে তারা আগ্রহী থাকলেও উপায় নেই। যদিও এটিকে মোহনবাগান অনেক আগেই জানিয়ে ছিল, তারা খেলা করতে আগ্রহী। কিন্তু বাস্তব পরিস্থিতি সেই দিকে এগোতে দিল না।

প্রশ্ন হল, তাহলে ম্যাচগুলো হবে কোথায়? শোনা যাচ্ছে, ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে সেই মালদ্বীপেই। কারণ মালদ্বীপের কোভিড পরিস্থিতি অনেকটা ভাল। তাই সেখানে ম্যাচ করতে কোনও সমস্যা হবে না বলে মনে করছে এএফসি। ঘোষিত ক্রীড়াসূচী অনুযায়ী এটিকে মোহনবাগানের প্রথম খেলা পড়েছে ৩০ জুন। বিপক্ষে বেঙ্গালুরু এফসি–মালদ্বীপের ক্লাব ইগলের মধ্যে খেলার বিজয়ী। এখন দেখার এএফসি এ ব্যাপারে কী সিদ্ধান্ত নেয়। ফেডারেশনের এক কর্তা এই প্রসঙ্গে বলছিলেন, “এটিকে মোহনবাগান ম্যাচ করতে পারবে না বলে এএফসিকে জানিয়েছে। আমরাও বলেছি, ভারতে এখন কোনও ম্যাচ করা সম্ভব নয়। কিন্তু ম্যাচ হবে কোথায় আমরাও বুঝতে পারছি না।”

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ হচ্ছেন দ্রাবিড়ই, ঘোষণা বোর্ড কর্তার]

এদিকে, আবার এটিকে মোহনবাগান ভাবছে, এএফসি কাপে খেলতে যাওয়ার আগে প্রস্তুতি পর্ব সেরে নেবে কিনা। যেহেতু ভারত খেলতে গিয়েছে দোহায়। সেখানে প্রাক–বিশ্বকাপের খেলা চলবে ১৫ জুন পর্যন্ত। সুতরাং দোহায় যদি প্রস্তুতি পর্ব সেরে নেওয়া যায় তাহলে সমস্যা হবে না। কারণ এটিকে মোহনবাগানের ছ’জন রয়েছে ভারতীয় দলে। ফলে সেখানেই প্রস্তুতি পর্ব সারা যায় কিনা তাই নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিল এটিকে মোহনবাগান শিবির।

[আরও পড়ুন: পিতৃহীন হলেন আরও এক ভারতীয় ক্রিকেটার, ক্যানসারে মৃত্যু ভুবনেশ্বর কুমারের বাবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement