BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফুটবলপ্রেমীদের গন্তব্য আজ যুবভারতী, এএফসি কাপের ম্যাচে সবুজ-মেরুন পাচ্ছে না কৃষ্ণকে

Published by: Sulaya Singha |    Posted: April 12, 2022 2:31 pm|    Updated: April 12, 2022 2:32 pm

ATK Mohun Bagan to face Blue Star SC in AFC Cup 2022 | Sangbad Pratidin

অনির্বাণ সিংহ রায়: বিষাক্ত করোনা পরিস্থিতি পেরিয়ে গত বছর শহরে ফিরেছিল ক্রিকেট, মাঠে ফিরেছিল দর্শক। তবে যুবভারতী গত দু’বছর দেখেনি প্রিয় এটিকে মোহনবাগানের খেলা। এবার সেই আক্ষেপ শেষ হতে চলেছে কলকাতার ফুটবল অনুরাগীদের। ফের একবার প্রাণ ফিরতে চলেছে যুবভারতী স্টেডিয়ামে। ঘরের মাঠে সমর্থকদের সামনে এই প্রথম নামতে চলেছে সবুজ-মেরুন জার্সি।

উৎসবের আবহের মধ্যেই সবুজ-মেরুন বাগানে একটু হলেও কাঁটা। একজন এশিয়ান-সহ চারজন বিদেশি খেলানো যাবে এএফসি কাপে (AFC Cup)। সেক্ষেত্রে এটিকে মোহনবাগানে চার নথিভুক্ত বিদেশি হলেন তিরি, হুগো বুমোস, জনি কাউকো এবং ডেভিড উইলিয়ামস। নাম নেই রয় কৃষ্ণর। আসলে ভিসা সমস্যায় রয় কৃষ্ণকে দিল্লি যেতেই হত। যেহেতু মঙ্গলবার ব্লু-স্টার এসসির বিরুদ্ধে দলে নাম নেই, কৃষ্ণ (Roy Krishna) ঠিক করে নেন এই সুযোগেই দিল্লিতে ফিজির দূতাবাসে গিয়ে ভিসার সমস্যা মিটিয়ে ফেলবেন। সেই কারণেই এদিন সন্ধেয় যুবভারতীতে ফেরান্দোর তত্ত্বাবধানে হুগো বুমোসরা যখন অনুশীলন করছেন, দেখা গেল না রয় কৃষ্ণকে।

এমনিতে যুবভারতীতে কলকাতার দুই প্রধানের খেলা হলেই জমজমাট হয়ে থাকে বেলেঘাটা, বাইপাস-সহ কাদাপাড়ার রাস্তাঘাট। রাস্তার দু’ধারে সমর্থকদের গাড়ি, পতাকা, স্লোগান-চিৎকার সব মিলিয়ে বেশ রোমাঞ্চকর দৃশ্য ধরা পড়ে যুবভারতীর চারপাশে। মঙ্গলবার ফের শহরে ফিরছে ফুটবলের সেই আবহ। এএফসি কাপের প্রাথমিক পর্বের ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারতের এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও শ্রীলঙ্কার ব্লু স্টার এসসি।

[আরও পড়ুন: হাঁসখালি-সহ রাজ্যের একাধিক ধর্ষণ মামলায় SIT গঠন হাই কোর্টের, তদন্তের নেতৃত্বে দময়ন্তী সেন]

সোমবার ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে তাই বারবার একটাই প্রশ্ন উঠছিল ঘুরে-ফিরে। সেটাই স্বাভাবিক, এই প্রথম এটিকে মোহনবাগান দল যে নামবে ঘরের মাঠে। এটিকে মোহনবাগান কোচ ফেরান্দো ও ফুটবলার জনি কাউকোকে জিজ্ঞাসা করা হয়, এই প্রথম ঘরের মাঠে খেলা, দর্শক আসনে থাকবেন সমর্থকরা। এই ম্যাচ নিয়ে কতটা উত্তেজিত দল? জনি জবাবে বললেন, ‘‘আমি একটা ভিডিও ক্লিপ দেখেছি কলকাতা ডার্বির। অসাধারণ একটা পরিবেশ তৈরি হয়। আমি মুখিয়ে আছি মাঠে নামার জন্য। গোটা দলই তৈরি। আইএসএল (ISL 2021-2022) সেমিফাইনালের হারটা ভুলে জিততে চাই।’’
কোচ জুয়ান ফেরান্দো অবশ্য একটু সতর্ক থাকছেন। তবে শ্রীলঙ্কার দল নিয়ে বেশি চিন্তা করতে নারাজ। বললেন, ‘‘ব্লু স্টার এসসি শেষ ম্যাচে জিতেছে। ওরা শ্রীলঙ্কার চ‌্যাম্পিয়ন দল। আমাদের সতর্ক থাকতে হবে। খুব সহজ হবে না। তবে ম্যাচে দর্শক থাকবে, যা আমাদের একটু হলেও এগিয়ে রাখছে।’’ শ্রীলঙ্কার ব্লু স্টারের বিরুদ্ধে খুব একটা চাপ না থাকলেও সমস‌্যা অন‌্য জায়গায়। রয় কৃষ্ণর মতো খেলতে পারবেন না সন্দেশও। তবে তাঁর সমস্যা চোট নিয়ে।

অন্যদিকে, শ্রীলঙ্কার ব্লু স্টার জর্জরিত একাধিক সমস্যায়। ভিসা সমস্যার জন্য দলে নেই তাঁদের ক‌্যাপ্টেন থারাঙ্গা। চোটের কারণে ব্লু স্টার পাচ্ছে না সহ-অধিনায়ক লাহিরুকেও। ফুটবলারদের সমস্যার পাশাপাশি এই মুহূর্তে শ্রীলঙ্কায় চলছে ভয়াবহ অবস্থা। ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। এরই মাঝে এএফসি কাপ খেলছে ব্লু স্টার। সে দলের কোচ বান্দা সামারকুন বলেন, ‘‘খুব সমস্যার মধ্যে আছে দেশ। সব কিছুর মধ্যেও আমাদের কাজ ফুটবল খেলা ও জেতা। ফলে ফুটবল ছাড়া অন্যকিছু ভাবতে চাই না। আমরা জিতলে দেশের নাম হবে। আমাদের একটা পরিচয় তৈরি হবে।’’

সব মিলিয়ে এই ম্যাচ ঘিরে ফুটবল প্রেমীদের উন্মাদনা তুঙ্গে। আসলে ফের একবার বল গড়াবে যুবভারতীর সবুজ ঘাসে। পাশাপাশি এই ম্যাচ জিতলে বাংলাদেশের আবাহনীর বিরুদ্ধে খেলবে এটিকে মোহনবাগান। কারণ সোমবার আবাহনীর ম্যাচ ছিল মালদ্বীপের ক্লাব ভ‌্যালেনসিয়ার সঙ্গে। কিন্তু মালদ্বীপের ক্লাব টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছে।

[আরও পড়ুন: মদের নেশা সর্বনাশা! মন্দিরে গিয়ে বিয়েই করে ফেললেন ২ মদ্যপ যুবক! ঘোর কাটতেই বাধল লড়াই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে