BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সবুজ-মেরুনে একাধিক চোট, গোয়া শিবিরে হানা করোনার! অনিশ্চয়তার মুখে আজকের ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: February 15, 2022 3:28 pm|    Updated: February 15, 2022 3:28 pm

ATK Mohun Bagan to face FC Goa in ISL 2022 | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: চোটের জন্য আগের ম্যাচে নর্থইস্টের বিরুদ্ধে খেলতে পারেননি কার্ল ম্যাকহিউগ, রয় কৃষ্ণ, হুগো বুমোসের মতো বিদেশি ফুটবলার। কোনও দল থেকে এই মাপের তিন অভিজ্ঞ বিদেশি ফুটবলার না থাকলে যে কোনও কোচ কেঁপে যেতে বাধ্য। কিন্তু তিনি জুয়ান ফেরান্দো। খাদের কিনারা থেকে দলকে তুলে এনে প্রথম চারে নিয়ে গিয়েছেন। 

এদের ছাড়াই অপেক্ষাকৃত জুনিয়র ফুটবলারদের নিয়ে পিছিয়ে থেকেও নর্থ ইস্টকে হারিয়ে দিয়েছেন। ফলে মঙ্গলবার পরের ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে কোন বিদেশিদের পাবেন, আর কাদের পাবেন না, তা নিয়ে ভাবতেই রাজি নন এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) কোচ। তবে ফেরান্দো জানালেন, চোটের অবস্থা আগের থেকে কিছুটা ভাল। এই তিন ফুটবলারের মধ্যে কাদের মঙ্গলবার দলে পেতে পারেন, সে সম্পর্কে নিশ্চিত নন তিনি। কিন্তু সমস্যায় পড়েছে গোয়া শিবির (FC Goa)। কারণ সেখানে ফের ঢুকে পড়েছে করোনা আতঙ্ক। যা খবর, গোয়া দলের অন্তত ৯ জন ফুটবলার সংক্রমিত হয়েছেন। ম্যাচের দিন, অর্থাৎ আজ হাতে এসে পৌঁছবে রিপোর্ট। তারপরই নিশ্চিত করা যাবে আদৌ ম্যাচ হবে কি না। 

[আরও পড়ুন: ‘আপনারা এবার একটু থামুন’, বিরাটের ফর্ম নিয়ে প্রশ্নে মেজাজ হারালেন রোহিত]

এই এফসি গোয়াকেই মাঝপথে ছেড়ে দিয়ে হাবাসের জায়গায় এটিকে মোহনবাগানে যোগ দিয়েছেন ফেরান্দো। তার থেকেও গুরুত্বপূর্ণ ব্যাপার হল, আগের ম্যাচেই এফসি গোয়া চেন্নাইকে পাঁচ গোল দিয়েছে। এরকম দলের বিরুদ্ধে খেলার আগে রয় কৃষ্ণ (Roy Krishna), হুগো বুমোসদের না পেলেও সামান্য চিন্তায় নেই ফেরান্দো। বলছিলেন, “এফসি গোয়া সত্যিই ভাল দল। ওদের বেশ কয়েকজন ভাল ফুটবলার রয়েছে। আর পুরো দলটাও দারুণ ফর্মে রয়েছে। তবে আমি ম্যাচটাকে অন্য আর পাঁচটা ম্যাচের মতোই দেখছি। যেভাবে অন্য ম্যাচের জন্য প্রস্তুতি নিই। সেভাবেই নেব। আমাদের সমস্যা এফসি গোয়া নয়। সমস্যা অন্য জায়গায়। নর্থইস্ট ম্যাচ খেলার দু’দিনের মধ্যে ফের মাঠে নামতে হচ্ছে। তার উপর দলে একাধিক চোট। ফলে প্রতিপক্ষ নয়। নিজেদের কারণেই আমাদের সামান্য হলেও সমস্যা রয়েছে।”

চলতি আইএসএলে (ISL 2022) এফসি গোয়ার পুরো দলটাকেই ভাল বললেও, ওর্টিজের কথা আলাদা করে বললেন এটিকে মোহনবাগান কোচ। বলছিলেন, “পুরো দলটাই ভাল খেলছে। তারমধ্যে ওর্টিজ বেশ ভাল। তবে আমাদের কাছে এখন সব ম্যাচই ফাইনালের মতো। প্রথম চারে থাকা নয়। শেষ ছ’টা ম্যাচকে আমি একটা একটা করে ফাইনাল ম্যাচের মতো দেখছি। আর সেভাবেই মঙ্গলবার আমাদের প্রথম ফাইনাল ম্যাচ এফসি গোয়ার বিরুদ্ধে।”

[আরও পড়ুন: কোনওমতেই করোনা টিকা নেবেন না, প্রয়োজনে খেলা ছাড়তেও রাজি! হুঙ্কার জকোভিচের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে