১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ সামনে হায়দরাবাদ, প্রথম দলে বুমোসকে খেলানো নিয়ে সংশয়ে সবুজ-মেরুন কোচ

Published by: Sulaya Singha |    Posted: March 12, 2022 2:34 pm|    Updated: March 12, 2022 2:34 pm

ATK Mohun Bagan to face Hyderabad FC in ISL Semi Final | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: জামেশদপুরের কাছে হেরে এই মরশুমেও লিগ উইনার হওয়ার স্বপ্ন বিফলে গিয়েছে এটিকে মোহনবাগানের। লিগ চ্যাম্পিয়ন হওয়া হয়তো সম্ভব হল না, কিন্তু আইএসএল (ISL 2022) চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ তো আছেই। আর তার জন্য শেষ চারে দু’দফায় হায়দরাবাদ এফসিকে হারাতে পারলেই একমাত্র চ্যাম্পিয়নশিপের দোড়গোড়ায় পৌঁছে যাবে এটিকে মোহনবাগান।

চ্যাম্পিয়ন্স লিগ খেলা কিংবা সরাসরি এএফসি কাপের নকআউট- লিগ বা আইএসএল, কোনওটা চ্যাম্পিয়ন হলেই এই মরশুমে খেলা সম্ভব নয়। সামনের মরশুমের চ্যাম্পিয়নের সঙ্গে প্লে অফে জেতার পরেই ঠিক হবে, কারা খেলবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ। না হলে এএফসি কাপের নকআউট পর্ব। এবারের আইএসএল তাই স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক আঙিনা ছেড়ে ঘরোয়া সম্মানের। আর সেই সম্মান প্রাপ্তির জন্যই শনিবার হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম সেমিফাইনালে মাঠে নামবে এটিকে মোহনবাগান।

[আরও পড়ুন: স্মৃতি-হরমনপ্রীতের পর এবার রেকর্ড ঝুলনের, মহিলা বিশ্বকাপএ ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল ভারত]

এই মরশুমে অনেক ঢাকঢোল পিটিয়ে আনা হয়েছিল হুগো বুমোসকে। পারফরম্যান্স দিয়ে শুরুটাও সেভাবেই করেছিলেন তিনি। আর তারপরেই চোট এবং কোচ হাবাসের পরিবর্তন। এর সঙ্গে ফের করোনায় আক্রান্ত (Corona Positive) পুরো দল। ফের যখন খেলা শুরু হল, হুগো বুমোস, রয় কৃষ্ণ-সহ একাধিক ফুটবলার নেই। ঠিক তখন থেকে দুই ভারতীয় ফুটবলার, লিস্টন কোলাসো এবং মনবীর সিংকে নিয়ে পুরো দলটাকে টানা শুরু করেছেন ইউরো খেলা ফুটবলার জনি কাউকো। এই মুহূর্তে দলের অন্যতম স্তম্ভ। ফলে হুগো বুমোস যখন চোট কাটিয়ে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন তখন জনি কাউকোকে বসিয়ে হুগো বুমোসকে প্রথম একাদশে খেলানো নিয়ে রীতিমতো সংশয়ে রয়েছেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। কারণ, কাউকোর যা পারফরম্যান্স, তাতে চোট থেকে সদ্য সেরে ওঠা বুমোসকে হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম একাদশে রাখাটা রীতিমতো ঝুঁকির হয়ে যেতে পারে। যদিও শুক্রবার বিকেলে দলের অন্যান্য ফুটবলারদের সঙ্গে একইরকম ভাবে কঠিন অনুশীলন করেছেন বুমোস। সেক্ষেত্রে দরকার পড়লে পরেও তাঁকে নামাতে পারেন সবুজ-মেরুন কোচ।

বুমোস নাহয় সুস্থ হলেন। কিন্তু গত কয়েকটা ম্যাচ ধরে সেভাবে গোল আসছে না এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। ফেরান্দো অবশ্য তাতে খুব একটা চিন্তিত নন। হায়দরাবাদ ম্যাচের আগে বলছেন, “এরকম পরিস্থিতি আসতেই পারে। কখনও কখনও গোল নাও হতে পারে। সেই সময়গুলিতে টেকনিক্যাল লড়াই সামলাতে হয়।”

[আরও পড়ুন: ৪ রাজ্যে জিতেই চাকুরিজীবীদের সঞ্চয়ে কোপ! ৪৪ বছর পর সর্বনিম্ন ইপিএফের সুদের হার]

ফাইনালে যাওয়ার জন্য এই মুহূর্তে হায়দরাবাদের বিরুদ্ধে শেষ চারের লড়াইয়ের প্রস্তুতি শুরু করলেও জামশেদপুরের কাছে হেরে লিগ শিল্ড হারানোর কষ্টটা এখনও ভুলতে পারছেন না ফেরান্দো। বলছিলেন, “দিনটা আমাদের জন্য সত্যিই খুব হতাশার ছিল। তবে ফুটবলে এমনটাই হয়। পুরনো সব ঘটনা ভুলে এখন আরও ভাল প্রস্তুতি নিয়ে ফাইনালে যাওয়ার রাস্তা তৈরি করতে হবে।” কাউকো দারুণভাবে ফর্মে ফিরলেও, রয় কৃষ্ণর ক্ষেত্রে কিন্তু এখনই সেরকম কিছু বলা যায় না। এক্ষেত্রে ফেরান্দোর ব্যাখ্যা হল, “চোট, করোনা, কোয়ারেন্টাইন সব মিলিয়ে বেশ কঠিন সময় গিয়েছে রয় কৃষ্ণর। এরকমটা সবারই হয়।”

আজ আইএসএলে:
হায়দরাবাদ এফসি বনাম এটিকে মোহনবাগান
গোয়া, সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে