১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টানটান ম্যাচে জামশেদপুরের বিরুদ্ধে জয়, ISL ফাইনালের দিকে এক পা বাড়াল কেরালা ব্লাস্টার্স

Published by: Subhajit Mandal |    Posted: March 11, 2022 9:47 pm|    Updated: March 11, 2022 9:47 pm

ISL 2022: Kerala Blasters beat Jamshedpur FC in semifinal first leg | Sangbad Pratidin

জামেশদপুর এফসি: ০
কেরালা ব্লাস্টার্স: ১ (সাহাল)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের (ISL 2022) প্রথম সেমিফাইনালের প্রথম পর্বে একপ্রকার অঘটন ঘটাল কেরালা ব্লাস্টার্স। দুর্দান্ত ফর্মে থাকা জামেশেদপুর এফসিকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখল ইয়োলো ব্রিগেড। কেরালার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করলেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ তারকা সাহাল আবদুল সামাদ।

প্রথম সেমিফাইনাল শুরুর আগে অনেকেই জামশেদপুর এফসিকে ফেভরিট ধরে নিচ্ছিলেন। আর সেটা স্বাভাবিকও ছিল। কারণ, মরশুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিল জামশেদপুর (Jamshedpur FC)। ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তাঁরা যে শুধু লিগের শীর্ষে শেষ করেছে তাই নয়, পয়েন্টের নিরিখে নতুন রেকর্ডও গড়েছে। তাছাড়া উলটো দিকে কেরালা ব্লাস্টার্স শেষ চারে উঠেছিল খুড়িয়ে খুড়িয়ে। লিগ টেবিলে তাঁদের স্থান ছিল চার নম্বরে। কিন্ত সেই চার নম্বরের দলই সেমিফাইনালের প্রথম লেগে হারিয়ে দিল শীর্ষে থাকা দলটিকে।

[আরও পড়ুন: IPL থেকে নাম প্রত্যাহার অ্যালেক্স হেলসের, পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করল KKR]

এদিন খেলার শুরু থেকেই সমানে সমানে লড়াই করে দুই দল। তবে, প্রত্যাশার তুলনায় বেশি উজ্বল দেখাচ্ছিল কেরালাকেই (Kerala Blasters)। মাঝমাঠ এবং আক্রমণ দুই বিভাগেই জামশেদপুরকে সমানে সমানে টক্কর দিচ্ছিল দক্ষিণের দলটি। তবে, পিছিয়ে ছিল না জামশেদপুরও। এ হেন ম্যাচে রক্ষণের ভুল ছাড়া গোল হওয়া কঠিন। হলও তাই। ম্যাচের ৩৮ মিনিটে জামশেদপুরের রক্ষণের ভুলে গোল করে দলকে এগিয়ে দিলেন কেরালার সাহাল আবদুল সামাদ। সাহালের গোলের পরও দু’দল সমানে সমানে লড়াই করেছে। কিন্তু কোনওপক্ষই গোল পায়নি। এদিন দু’দলই গোলমুখে শট নিয়েছে ছ’টি করে। কিন্তু কেরালা ব্লাস্টার্স যেখানে চারটি শট টার্গেটে রাখতে পেরেছে, সেখানে চিমাচুকুরা টার্গেটে রেখেছেন মাত্র একটি শট। সেটাই সম্ভবত দুদলের মধ্যে ফারাক হয়ে রইল।

[আরও পড়ুন: আইপিএলে ফিরলেন লাসিথ মালিঙ্গা, এবার কোন দলের সঙ্গে যুক্ত হলেন শ্রীলঙ্কার তারকা?]

প্রথম লেগে এগিয়ে যাওয়ায় ফাইনালের দিকে এক ধাপ এগিয়ে গেল কেরালা। পরের পর্বে ড্র করতে পারলেই আইএসএল ফাইনাল খেলবে তাঁরা। ২০১৬ সালে শেষবার আইএসএলের শেষ চারে খেলেছিল ইয়োলো ব্রিগেড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে