৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলে ফিরলেন লাসিথ মালিঙ্গা, এবার কোন দলের সঙ্গে যুক্ত হলেন শ্রীলঙ্কার তারকা?

Published by: Krishanu Mazumder |    Posted: March 11, 2022 4:27 pm|    Updated: March 21, 2022 12:40 pm

Sri Lankan legend Lasith Malinga joins Rajasthan Royals as fast bowling coach | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেথ ওভারে তাঁর হাত থেকে বেরনো রামধনুর মতো বাঁক খাওয়ানো ইয়র্কারগুলোর উত্তর জানা ছিল না প্রতিপক্ষের ব্যাটারদের কাছে। সেই লাসিথ মালিঙ্গাকে (lasith Malinga) আইপিএলে (IPL) এখন আর বল হাতে ছুটে আসতে দেখা যায় না। তিনি যে বুটজোড়া তুলে রেখেছেন। শেষবার তিনি খেলেছেন সেই ২০১৯ সালের আইপিএলে। ১২২টি ম্যাচ থেকে ১৭০টি আইপিএল উইকেটের মালিক তিনি। আইপিএলের ইতিহাসে এটাই কোনও বোলারের সর্বোচ্চ উইকেট। সেই লাসিথ মালিঙ্গাকে এবারের টুর্নামেন্টে ফের দেখা যাবে। কিন্তু শ্রীলঙ্কার এই ফাস্ট বোলারের ভূমিকা এবার বদলে যাচ্ছে। খেলোয়াড় জীবনে ইতি টেনে দিয়েছেন দ্বীপরাষ্ট্রের পেস বোলার। এবার কোচ মালিঙ্গাকে দেখতে পাবে আইপিএলের দুনিয়া। 

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সি চাপিয়ে মালিঙ্গা ভরসা দিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মাকে। এবার তাঁকে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বোলিং কোচ হিসেবে দেখা যাবে আইপিএলে। রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সঙ্গকারা বলেছেন, ”লাসিথ সর্বকালের অন্যতম সেরা টি-টোয়েন্টি ফাস্ট বোলার। এরকম একজন ব্যক্তিত্ব দলের সঙ্গে থাকলে সংশ্লিষ্ট দল লাভবানই হয়। আমাদের দলে বেশ কয়েকজন ভাল ফাস্ট বোলার রয়েছে। ওরা প্রত্যেকে লাসিথের সঙ্গে কাজ করতে পারবে। শেখার সুযোগও পাবে তারা।” 

[আরও পড়ুন: RCB দলের ক্যাপ্টেনের নাম নিজেই ঘোষণা করছেন বিরাট? নয়া ভিডিও নিয়ে জোর চর্চা]

আইপিএলে রাজস্থানের বোলিং কোচ হিসেবে নতুন ইনিংস শুরু করার আগে মালিঙ্গা বলছেন, ”আইপিএলে প্রত্যাবর্তনের অনুভূতি দারুণ। রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি সবসময়ে তরুণ প্রতিভা তুলে আনার কাজ করে থাকে। রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া আমার কাছে রীতিমতো সম্মানের ব্যাপার। পেস বোলিং ইউনিট নিয়ে আমি উত্তেজিত। দলের প্রতিটি ফাস্ট বোলারকে আমি সাহায্য করব। ওদের উন্নয়ন এবং খেলার পরিকল্পনার সফল রূপায়নের জন্য আমি সবরকম সাহায্য করতে প্রস্তুত।”

১৭ বছরের ক্রিকেট জীবনে মালিঙ্গা খেলেছেন মোট ৩৪০টি ম্যাচ। নিয়েছেন ৫৪৬টি উইকেট। ২০১৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে মালিঙ্গার নেতৃত্বে শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হয়েছিল। ২০২২ সালের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে মালিঙ্গাকে শ্রীলঙ্কার বোলিং স্ট্র্যাটেজি কোচ হিসেবে কাজ করতে দেখা গিয়েছে। 

মালিঙ্গা কেবল মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। সেই দলের মেন্টর হিসেবেও কাজ করেছেন তিনি। এবার রাজস্থান রয়্যালসের হয়ে কাজ করবেন। মালিঙ্গা বলেছেন, ”মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দারুণ সব মুহূর্ত রয়েছে। এবার রাজস্থান রয়্যালসের হয়ে নতুন অভিজ্ঞতা অর্জন করতে চাই এবং দুর্দান্ত সব মুহূর্ত তৈরি করতে চাই।” 

 

[আরও পড়ুন: বারবার এই শটেই আউট রোহিত, বাঁচার উপায় বললেন গাভাসকর]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে