BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সবুজ-মেরুন ভক্তদের জন্য সুখবর, এই মরশুমে আর হয়তো কালো জার্সি পরবেন না রয় কৃষ্ণরা

Published by: Biswadip Dey |    Posted: January 20, 2021 12:43 pm|    Updated: January 20, 2021 12:49 pm

An Images

দুলাল দে: সবুজ-মেরুন সমর্থকদের জন্য সুখবর। সব কিছু ঠিকঠাক থাকলে এবারের আইএসএলে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ফুটবলারদের আর হয়তো কালো জার্সিতে দেখা যাবে না। এফসি গোয়ার বিরুদ্ধে কালো জার্সিতে দেখা গিয়েছে রয় কৃষ্ণদের (Roy Krishna)। ‘থার্ড কিট’ হিসেবে কালো জার্সি প্রকাশ হওয়ার পর থেকেই সমালোচনার ঝড় তুলেছেন সমর্থকরা। সমর্থকদের আবেগে আঘাত লেগেছে বুঝেই মঙ্গলবার এটিকে মোহনবাগানের সিইও রঘু আইয়ারের সঙ্গে ভারচুয়াল মিটিং করেন দুই ডিরেক্টর সৃঞ্জয় বোস এবং দেবাশিস দত্ত।

রঘু আইয়ারকে দুই কর্তা বোঝান, কালো জার্সির সঙ্গে একাত্ম হতে পারছেন না সমর্থকরা। এই জার্সি পরে না খেললেই ভাল হয়। সমর্থকদের আবেগের বিস্ফোরণ অনুভব করেন অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাও। কিন্তু আইএসএলের নিয়ম হচ্ছে, কোন ম্যাচে কোন দল কোন জার্সি পরে খেলবে, তা ঠিক করে আইএসএলের সংগঠক ও ম্যাচ কমিশনার। ফলে এটিকে মোহনবাগান কর্তারা না চাইলেই যে আর কালো জার্সি পরে খেলতে হবে না, ব্যাপারটা সেরকম নয়। ঠিক হয়েছে, এটিকে মোহনবাগানের তরফে এফএসডিএলকে বোঝানো হবে, তাদের যেন আর কালো জার্সি পরে খেলতে না হয়। এদিনের আলোচনার পর কর্তারা আশাবাদী, সংগঠকরা নিশ্চয়ই শুনবেন।

[আরও পড়ুন: সিরিজ জয়ের আনন্দে কেঁদে ফেললেন শাস্ত্রী, ভাইরাল ড্রেসিংরুমে ভারতীয় কোচের ভাষণের ভিডিও]

জার্সির রং বদলের জন্য সমর্থকদের দাবি উঠলেও ভিন্ন মতও উঠে আসছে, যা এড়িয়ে যাওয়া যায় না। বার্সেলোনা, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মতো ক্লাবগুলোও নিজেদের পরিচিত রঙ ছেড়ে কালো, গোলাপি রঙয়ের জার্সি পরে খেলে। কোনও বিক্ষোভ হয় না। এএফসিতে তৃতীয় কিটের দরকার নেই বলে আইএসএলে এটিকের গতবারের কালো জার্সিটাই রেখে দেওয়া হয়েছে। সমর্থকরা গতবারের জার্সির ডিজাইন বদলের কথা বলছেন, সেটাও হয়তো বদল হবে। কিন্তু জার্সির রঙ নিয়েও অনেকের আপত্তি।

সবুজ-মেরুন জার্সি, পাল তোলা নৌকো-সহ সব কিছু থাকার পরেও এখন সমর্থকদের দাবি, ‘রিমুভ এটিকে’। কোটি কোটি টাকা এটিকে মোহনবাগানে বিনিয়োগ করছেন সঞ্জীব গোয়েঙ্কা। তিনি ভাল মতো জানেন সবুজ-মেরুনের আবেগের গুরুত্ব। একই সঙ্গে তাঁর আবেগ, অনুভূতির কথাও ভাবা উচিত। তাছাড়া এএফসি-তে লাইসেন্স হয়েছে এটিকে মোহনবাগান নামেই। ইচ্ছে করলেই যখন-তখন নাম বদল হয় না। শুরুতে সমর্থকদের দাবি ছিল, জার্সির রঙ, পালতোলা নৌকো রাখতে হবে। এবার আবার এটিকে শব্দ আর কালো রঙ নিয়ে আপত্তি! অথচ সঞ্জীব গোয়েঙ্কা সবুজ-মেরুন সমর্থকদের ভাবাবেগে যাতে আঘাত না লাগে, তার জন্য সব সময় সচেষ্ট। সমর্থকরা যা নিয়ে আপত্তি জানাচ্ছেন সঙ্গে সঙ্গে তা কার্যকর করতে ঝাঁপিয়ে পড়ছেন সৃঞ্জয় বোস এবং দেবাশিস দত্ত। রঘু আইয়ার, সঞ্জীব গোয়েঙ্কাদের বুঝিয়ে শেষ পর্যন্ত সমস্যার সমাধানও করে ফেলছেন। কিন্তু সব দাবিই বা কতটা যুক্তিযুক্ত?

[আরও পড়ুন: ভারতের ঐতিহাসিক সিরিজ জয়ের পরই ট্রেন্ডিং রাহুল দ্রাবিড়, কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া]

বিশ্বফুটবলের বড় বড় ক্লাবগুলির জার্সিতে ডিজাইন এক রেখে পরিচিত রঙয়ের বাইরেও যেখানে কালো, গোলাপি রঙয়ের সমাহার, সেখানে এটিকে মোহনবাগান সমর্থকরা অন্য রঙ মানতে পারছেন না। তবুও এই মরশুমে যাতে আর কালো জার্সি পরে খেলতে না হয়, সেই ব্যাপারে সৃঞ্জয় বোস এবং দেবাশিস দত্তরা প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এবং অবশ্যই সঞ্জীব গোয়েঙ্কাও সহমত হয়েছেন। যেভাবে আগেও তিনি সমর্থকদের আবেগকে গুরুত্ব দিয়েছেন, এবারও দিচ্ছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement