১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবশেষে কলকাতায় পা রাখলেন ফুটবলের রাজপুত্র মারাদোনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 2:10 pm|    Updated: September 20, 2019 12:48 pm

Atlast Diego Maradona arrives in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশা-আশঙ্কার মধ্যে অবশেষে রবিবার সন্ধ্যায় কলকাতায় পা রাখলেন ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনা। সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের বিরুদ্ধে বারাসতে প্রদর্শনী ম্যাচ খেলাই শুধু নয়। সূচি অনুযায়ী কলকাতায় নিজের মূর্তি উন্মোচনের প্রক্রিয়াও শুরু করবেন ফুটবল-ঈশ্বর। উপস্থিত ছিল তাঁর প্রচুর অনুগামীরা। তবে শুরুতেই একপ্রকার নাটক দেখা যায়। বিমানবন্দরে নেমেও ফের দুবাই ফিরে যাওয়ার কথা বলেন তিনি।

maradona

এর আগে কলকাতায় মারাদোনার আসা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়ে গিয়েছিল। বিভিন্ন সময় আসার কথা থাকলেও ব্যক্তিগত কাজের জন্য বারবার পিছিয়ে গিয়েছে মারাদোনার কলকাতা সফর। অবশেষে নতুন করে ক্রীড়াসূচি অনুযায়ী রবিবার সন্ধেবেলা কলকাতা বিমানবন্দরে পা রাখলেন তিনি। তাঁর থাকার কথা রাজারহাটের এক পাঁচতারা হোটেলে।  কলকাতায় মারাদোনার সফরসূচি শুরু হওয়ার কথা সোমবার সকাল থেকে। প্রথমে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। সেখানে ক্যান্সার আক্রান্ত রোগীদের সঙ্গে দেখা করবেন। ঠিক হয়েছে সেখানেই পরবর্তী কালে বিশাল মূর্তি তৈরি করা হবে মারাদোনার। যার আনুষ্ঠানিক উদ্বোধন সোমবারই করে যাবেন স্বয়ং দিয়েগো। তারপর একে একে স্পনসরদের অনুষ্ঠান। সবশেষে ইকো পার্কে মারাদোনার সম্মানে ডিনার। হবে বিশেষ ‘হল অব ফেম’ অনুষ্ঠান।

[জার্মানিকে হারিয়ে বিশ্ব হকি লিগে ব্রোঞ্জ পেল ভারত]

তবে মঙ্গলবারই মারাদোনাকে ঘিরে কলকাতার মূল আকর্ষণ। এর আগেও মারাদোনা কলকাতায় এসেছেন। কিন্তু কখনও ফুটবল খেলতে দেখা যায়নি তাঁকে। এ বার চোখের সামনে মারাদোনার পায়ের জাদু দেখে সেই আফশোসও মিটিয়ে নেবে বাংলার ফুটবলপ্রিয় মানুষ। তবে সম্প্রতি হাতের অস্ত্রোপচারের পর মারাদোনা কতক্ষণ তিনি মাঠে থাকবেন, তা নিয়েও রীতিমতো সন্দেহ রয়েছে। সেদিনই বারাসতের আদিত্য স্কুল অব স্পোর্টসের মাঠে এখানকার প্রাক্তন ফুটবলারদের সঙ্গে প্রদর্শনী ম্যাচ মারাদোনার। প্রথমে ঠিক হয়েছিল, ম্যাচটা হবে ১১ ডিসেম্বর। কিন্তু বোর্ডের মিটিংয়ে দিল্লিতে সৌরভ যোগ দেবেন বলে ম্যাচটা পিছিয়ে পরের দিন হওয়ার কথা। যেহেতু তাঁর কলকাতায় আসা নিয়ে বেশ কয়েকবার দিনক্ষন পরিবর্তন হয়েছে তাই প্রদর্শনী ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মারাদোনার দলে খেলার জন্য যে যে ফুটবলারের নাম আগে ঠিক হয়েছিল এ বার তাদের প্রত্যেককে নাও পাওয়া যেতে পারে। তবুও প্রাথমিক ভাবে যা জানা যাচ্ছে তাতে মারাদোনা এবং সৌরভের দলে খেলতে দেখা যাবে সুধীর কর্মকার, অলোক মুখোপাধ্যায়, হেমন্ত ডোরাদের মতো প্রাক্তনদের। হয়তো ক্রিকেটার মনোজ তিওয়ারিকেও খেলতে দেখা যেতে পারে। তবে পূর্ণাঙ্গ তালিকা এখনও তৈরি হয়নি।

দেখুন ভিডিও: 

[ধরমশালায় হতশ্রী ব্যাটিং বিরাটহীন ভারতের, হাসতে হাসতে জয়ী শ্রীলঙ্কা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে