BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার কামড়ে এবার বাতিল ব্যালন ডি’অর, মন খারাপ ফুটবলপ্রেমীদের

Published by: Sulaya Singha |    Posted: July 20, 2020 9:09 pm|    Updated: July 20, 2020 9:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যান্ড দ্য অ্যাওয়ার্ড গোস টু…। এরপরই স্পটলাইটের নিচে লিও মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, নেইমার অথবা কিলিয়ান এপবাপে। ঠিক ধরেছেন। সাম্প্রতিক অতীতে এমনই ব্যালন ডি’অরের অনুষ্ঠানের সাক্ষী থেকেছেন ফুটবলপ্রেমীরা। কিন্তু করোনা এবার সেই সুযোগটাও ছিনিয়ে নিল। মহামারীর জেরে এবছর বাতিল হল ফুটবলের এই জমকালো অনুষ্ঠান।

খেলার মাঠে দীর্ঘদিন থাবা বসিয়েছিল অদৃশ্য করোনা ভাইরাস (Coronavirus)। যার জেরে স্থগিত হয়ে গিয়েছিল চ্যাম্পিয়ন্স লিগ থেকে লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি এ-র মতো সমস্ত ফুটবল লিগ। তবে সম্প্রতি করোনাতঙ্ক কাটিয়ে নিয়মবিধি মেনে মাঠে ফিরেছেন মেসি-রোনাল্ডোরা। কিন্তু এবার আর কোনও তারকার হাতে ব্যালন ডি’অর (Ballon d’Or) সম্মান তুলে দেওয়া হবে না। সেই ১৯৫৬ সাল থেকে হয়ে আসা অনুষ্ঠানে ছেদ ফেলল করোনা। আয়োজক ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের তরফে সোমবারই খবরট নিশ্চিত করে বলা হয়েছে, চলতি বছরের অনেকখানি সময় মাঠে বল গড়ায়নি। তাছাড়া বিশ্বজুড়ে এখনও করোনার প্রকোপ রয়েছে। তাই সবদিক বিচার করেই অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারের মতো হবে না মহিলা ফুটবলারদের পুরস্কৃত করার ব্যালন ডি’অর অনুষ্ঠানও।

[আরও পড়ুন: করোনার কোপে স্থগিত টি-টোয়েন্টি বিশ্বকাপ, নতুন দিনক্ষণ ঘোষণা করল আইসিসি]

আয়োজকদের তরফে জানানো হয়েছে, “এই অদ্ভুত বছরটাকে হালকাভাবে নেওয়া যাচ্ছে না। দু’মাস আগে থেকেই বিষয়টি নিয়ে চিন্তাভাবনা চলছিল। দুম করে নেওয়া সিদ্ধান্ত নয়। তাছাড়া মরশুমটা যেভাবে শুরু হয়েছিল, করোনার জন্য তা অনেকটাই বদলে যায়। নয়া আবহে নতুন নতুন নিয়মও চালু হয়েছে। অপ্রত্যাশিত একটা পরিস্থিতিতে তাই আলাদারকম সিদ্ধান্তও নিতে বাধ্য হয়েছি আমরা।” এই বড় সিদ্ধান্তের কথা ফুটবলারদেরও আগে জানানো হয়নি। এদিন ঘোষণার পরই সকলে জানতে পারলেন বলে জানিয়েছে আয়োজকরা।

এবছর লেওয়ানডস্কি থেকে এমবাপে, প্রত্যেকের পারফরম্যান্সই ছিল নজরকাড়া। ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে মেসি, রোনাল্ডোকে কড়া টক্কর দিতে পারতেন তাঁরা। কিন্তু এবারের মতো সেই লড়াই মিস করবেন ফুটবলপ্রেমীরা।

[আরও পড়ুন: তাস খেলেই দেশকে সোনা এনে দিয়েছিলেন, অর্জুনের জন্য মনোনীত সেই শিবনাথ ও প্রণব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement