৩১ শ্রাবণ  ১৪২৬  শনিবার ১৭ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন কলকাতা ময়দানের প্রতিচ্ছবি। এক মুহূর্তের জন্য মনে পড়ে যেতে পারে সুখদেব সিংকে সই করানো নিয়ে মোহন-ইস্টের ঝামেলা। কথা হচ্ছে আঁতোয়াঁ গ্রিজম্যানকে বার্সেলোনায় সই করা নিয়ে তৈরি হওয়া বেনজির দ্বন্দ্বের। বার্সেলোনার দাবি, তাঁরা গ্রিজম্যানকে সই করিয়ে নিয়েছে। এবং সেজন্য প্রয়োজনীয় অর্থও তাঁরা লা লিগা কর্তৃপক্ষকে মিটিয়ে দিয়েছে। কিন্তু গ্রিজম্যানের আগের ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের দাবি, গ্রিজম্যানের সই অবৈধ। তাদের পাওনা টাকা মেটায়নি বার্সা। চুক্তিতে প্রয়োজনীয় অর্থের অনেক কম অর্থ দিয়েই গ্রিজম্যানকে সই করার কথা ঘোষণা করে দিয়েছে বার্সা। এই অভিযোগে আইনি পদক্ষেপ করারও হুঁশিয়ারি দিয়েছে অ্যাটলেটিকো।

[আরও পড়ুন: খেলায় নজর নেই সরকারের, সংসদে ফুটবল পায়ে অভিনব প্রতিবাদে প্রসূন]

শুক্রবারই অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে সই করানোর কথা ঘোষণা করে বার্সেলোনা। বার্সার দাবি, গ্রিজম্যানের বাই-আউট ক্লজ ১২০ মিলিয়ন ইউরো। বাই-আউট ক্লজ হল, এমন একটা শর্ত যা প্রত্যেক ফুটবলারের চুক্তিতে প্রযোজ্য। এই শর্ত অনুযায়ী একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ দিলে যে কোনও সময় ওই ফুটবলার ক্লাবের সঙ্গে চুক্তি ভেঙে অন্য ক্লাবে সই করতে পারে। গ্রিজম্যানের ক্ষেত্রে ১ জুলাইয়ের আগে পর্যন্ত এই বাই-আউট ক্লজ ছিল ২০ কোটি ইউরো। আর ১ জুলাইয়ের পরে তা কমে দাঁড়ায় ১২ কোটি ইউরো। বার্সেলোনার দাবি, তাঁরা যেহেতু ১৩ জুলাই গ্রিজম্যানকে সই করাতে চেয়েছে, তাই ১২ কোটি ইউরো দিলেই চুক্তির শর্ত অনুযায়ী গ্রিজম্যানের অন্য ক্লাবে যোগ দেওয়ায় কোনও বাধা থাকে না। সেই মতো, তাঁরা লা লিগা কর্তৃপক্ষকে ১২ কোটি ইউরো দিয়েও দিয়েছে।

[আরও পড়ুন: অগ্রাহ্য আই লিগের ক্লাবগুলির দাবি, আইএসএলকেই শীর্ষ লিগ ঘোষণা ফেডারেশনের]

অন্যদিকে অ্যাটলেটিকোর দাবি, গ্রিজম্যানের সঙ্গে বার্সা আলোচনা শুরু করেছে গত বছরের শেষের দিকেই। ৩ মাসেই আগেই চুক্তি সম্পন্ন করে ফেলেছে গ্রিজম্যান এবং বার্সেলোনা। সেসময় গ্রিজম্যানের বাই আউট ক্লজ ছিল ২০ কোটি ইউরো। সেই অনুযায়ী বার্সেলোনাকে ২০ কোটি ইউরোই দিতে হবে। আর তাঁরা যদি না দিতে চায়, তাহলে আদালতে যাবে ক্লাব। এই পরিস্থিতিতে আসরে নেমেছে লিগা কর্তৃপক্ষ। তাঁরা জানিয়েছে, অ্যাটলেটিকোকে একটা সুযোগ দেওয়া হবে। তাঁরা যদি প্রমাণ করতে পারে যে ১ জুলাইয়ের আগে বার্সেলোনা গ্রিজম্যানকে সই করিয়েছে, তাহলে বার্সার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং