৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল এবং আই লিগ দ্বন্দ্বে নজিরবিহীন দোটানায় ভারতীয় ফুটবল। কর্পোরেটদের সহযোগিতায় আইএসএল যেন তথাকথিত ঐতিহ্যশালী ফুটবল দলগুলিকে শেষ করে দিচ্ছে। এই মুহূর্তে ভারতীয় ফুটবলের নির্দিষ্ট কোনও রুটম্যাপ নেই। অথচ, এ নিয়ে ভ্রুক্ষেপ নেই সরকারের। বৃহস্পতিবার অভিনব ভঙ্গিতে এই তথাকথিত অচলাবস্থার প্রতিবাদ করলেন তৃণমূল সাংসদ তথা জাতীয় দলের প্রাক্তন ফুটবলার প্রসূন বন্দ্যোপাধ্যায়। সংসদ চত্বরেই একসময়ের সতীর্থ গৌতম সরকারের সঙ্গে ফুটবল খেললেন তিনি।

[আরও পড়ুন: আইএসএলকে শীর্ষ লিগ ঘোষণার বিরোধিতা, মোদিকে চিঠি আই লিগের ক্লাবগুলির]

জন্মাবধি ফুটবলকে ভালবেসেছেন প্রসূন। আজকের প্রসূন বন্দ্যোপাধ্যায়ের যাবতীয় প্রতিপত্তি সবই ফুটবলের সৌজন্যে। তাই রাজনীতিতে প্রবেশের পরও ফুটবলের সঙ্গে যোগসূত্র অস্বীকার করতে পারেন না তিনি। সেকারণেই হয়তো দেশের ফুটবলের জীর্ণ দশা নিয়ে বারবার সরব হতে দেখা যায় তৃণমূল সাংসদকে। সংসদের বাজেট অধিবেশনে ফের তিনি সরব হলেন ফুটবলের বেহাল দশা নিয়ে। এক সময়ের সতীর্থ গৌতম সরকারকে আগে থেকেই আমন্ত্রণ জানিয়েছিলেন প্রসূন। সংসদের গান্ধী মূর্তির পাদদেশে তাঁর সঙ্গেই মাতলেন ফুটবল খেলায়। তৃণমূল সাংসদ বললেন, “এটাই দেশের সবচেয়ে বড় মঞ্চ। কারণ, এখানে জাতির জনকের মূর্তি রয়েছে। যাকে আমরা সকলেই সম্মান করি। সেজন্যই আমরা গৌতমদাকে ডেকেছিলাম। এর মধ্যে কোনও বিরোধিতা নেই, আমাদের ফুটবলকে উঁচুতে তুলতে হবে।”

[আরও পড়ুন: অগ্রাহ্য আই লিগের ক্লাবগুলির দাবি, আইএসএলকেই শীর্ষ লিগ ঘোষণা ফেডারেশনের]

শুধু যে শাসক দলকেই কাঠগড়ায় তুলেছেন প্রসূন তা কিন্তু নয়। আসলে, বর্তমানে ফেডারেশনের যিনি সভাপতি সেই প্রফুল্ল প্যাটেল আসলে বিরোধী শিবিরের অন্যতম মুখ তথা এনসিপির সাংসদ। এদিন, তাঁর ভূমিকা নিয়েই মূলত প্রশ্ন তোলেন প্রসূন। তিনি বলেন, “আমাদের দেশে ফুটবলও জনপ্রিয় হতে পারে। কিন্তু, কেউ চেষ্টাই করছেন না। প্রফুল্ল প্যাটেল ফেডারেশনের সভাপতি হয়েও কিছুই করছেন না। আমরা সকলেই চাই ভারত বিশ্বকাপে খেলুক। আমরা প্রধানমন্ত্রীর কাছে যাব। রাজনীতি কম হোক। খেলাটা বেশি হোক।একদিন এটা সম্ভব।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং