১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

OMG! এবার কোভিডকে হারিয়ে নয়া নজির গড়লেন মেসি, জানেন কীভাবে?

Published by: Sulaya Singha |    Posted: August 30, 2020 5:58 pm|    Updated: August 30, 2020 5:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের বেতাজ বাদশা তিনি। তাঁর নামের পাশে লেখা একাধিক রেকর্ড। হ্যাঁ, কথা হচ্ছে লিওনেল মেসির (Lionel Messi)। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জার হারের পর মাঠের বাইরে যাঁকে নিয়ে চলছে বিস্তর আলোচনা। আর এই চর্চার মধ্যেই অজান্তে নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন বার্সেলোনা সুপারস্টার। তাঁর সামনে হার মানল কোভিডও!

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পরই বার্সা ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেন এলএম টেন। আর ঠিক তারপর থেকেই শুরু জল্পনা। তাহলে আগামী মরশুমে কোন ক্লাবের জার্সি গায়ে চাপাবেন মেসি? কার সঙ্গে খেলতে দেখা যাবে তাঁকে? নেইমারের পিএসজি কিংবা রোনাল্ডোর জুভেন্তাসে যোগ দেওয়ার কি সম্ভাবনা আছে? বিশ্বের সেরা তারকাকে নিজেদের দলে নিতে কত খরচ হতে পারে কোনও ক্লাবের? ইত্যাদি নানারকম কৌতূহল জেগেছে ফুটবলপ্রেমীদের মনে। আর এসব প্রশ্নের উত্তর পেতে গুগলই ভরসা। সেখানেই মেসির নাম দিয়ে এই সংক্রান্ত খবরের খোঁজ চালাচ্ছেন তাঁর ভক্তরা। আর সেই থেকেই অজান্তে নতুন রেকর্ড গড়ে ফেললেন মেসি। কী রেকর্ড?

[আরও পড়ুন: আইএসএল থেকে লা লিগা, জল্পনার অবসান ঘটিয়ে হায়দরাবাদ ছেড়ে বার্সেলোনা চললেন রোকা]

হিসেব বলছে, মেসি (Mesi) লিখে গুগলে যত সার্চ হয়েছে, গত কয়েক মাসে COVID লিখেও তত হয়নি। অর্থাৎ এই রোগের খুঁটিনাটি আপডেটের থেকে মেসির ভবিষ্যৎ জানতে বেশি আগ্রহী বিশ্ববাসী। এমনকী, ‘Messi leaves Barca’ লিখে সার্চের পরিমাণ নাকি ২৩০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে গত কয়েক দিনে।

Google Graph

গুগলের প্রকাশিত সার্চ ডেটাতেই স্পষ্ট, কীভাবে সার্চ বারে মেসির নাম চড়চড় করে উপরে উঠেছে। টপকে গিয়েছে কোভিডকেও।
বিশ্বজুড়ে মহামারী শুরুর পর থেকে কোভিড বা করোনা ভাইরাস বিষয়েই গুগলে বেশি খোঁজ চলেছে। কিন্তু গত কয়েক মাসে এই প্রথমবার কোভিডকে হার মানালেন মেসি! তবে একা আর্জেন্টাইন তারকা নন, তাঁর সঙ্গে সার্চ করা হয়েছে বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেওকেও। মেসিকে নিয়ে ক্লাবের অবস্থান জানতেই তাঁর নাম দিয়ে সার্চ করা হয়েছে। Bartomeu লিখে সার্চ বেড়েছে ১৪৫০ শতাংশ। একটা হতাশাজনক ম্যাচ যে মেসির প্রতি ভক্তদের ভালবাসা এতটুকু কমাতে পারেনি, এ তারই প্রমাণ। সেই জন্যই তো ফুটবলপ্রেমীরা জানতে উৎসুক কোথায় খেলবেন তিনি।

[আরও পড়ুন: মাস্ক পরায় আপত্তি ছিল চাহারের! করোনা আক্রান্ত হওয়ার পর ভাইরাল ক্রিকেটারের পুরনো পোস্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement