BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বার্সায় মেসির পাশে রোনাল্ডো! দুই মহারথীকে একসঙ্গে খেলাতে মরিয়া প্রেসিডেন্ট

Published by: Sulaya Singha |    Posted: June 22, 2021 3:46 pm|    Updated: June 22, 2021 5:12 pm

Barcelona President Laporta reportedly ‘dreaming’ of playing Ronaldo and Messi together | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিও মেসির সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বার্সেলোনায় খেলানোর স্বপ্ন দেখা শুরু করলেন জোয়ান লাপোর্তা। প্রেসিডেন্ট পদে বসার পর লাপোর্তা একটা অগ্নিস্ফুলিঙ্গ ঘটাতে মরিয়া বার্সায়।

মেসিকে নিয়ে কিছুদিন আগে থেকেই বার্সায় (Barcelona) ঝামেলা দেখা দেয়। আসলে তাঁর আর্থিক চুক্তির পরিমাণ এত বেশি যে তা সামলাতে হিমশিম খাচ্ছিল বার্সার কর্তারা। ফলে ক্লাবের সঙ্গে মেসির ব্যবধান বেড়ে যায়। কিন্তু লাপোর্তা ক্লাবের প্রেসিডেন্ট পদে ফিরে এসে কঠিন সমস্যা কাটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঋণে ডুবে যাওয়া ক্লাবকে বাঁচাতে তিনি এখন মরিয়া। আর্থিক সুরক্ষা দেওয়ার পাশাপাশি তিনি বিশ্বের শ্রেষ্ঠ ক্লাবের মধ্যে বার্সাকে ধরে রাখার জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মেসির বাবা জর্জ মেসির সঙ্গে তাঁর নিয়মিত কথা চলছে। আর্থিক চুক্তি নিয়ে মনে হয় না আর কোনও সমস্যা হবে। আসলে লাপোর্তা কোনও মতে মেসিকে ছেড়ে দিয়ে সমর্থকদের উষ্মা কুড়োতে নারাজ।

[আরও পড়ুন: Euro Cup 2020: এভাবেও ফিরে আসা যায়! দুর্দান্ত জয়ে নক-আউটে এরিকসনের ডেনমার্ক]

লাপোর্তা চাইছেন, মেসির (Lionel Messi) ভবিষ্যৎ আরও ভালভাবে সাজাতে। তাই গত সপ্তাহে এমন কিছু ভাবনা তাঁর মাথায় এসেছে যা অনেকে অবাস্তব বলে মনে করছেন। লাপোর্তার স্বপ্ন কী? মেসির সঙ্গে রোনাল্ডোকে একসঙ্গে খেলানো। আসলে এই দু’জন গত এক দশক ধরে বিশ্ব ফুটবলের আঙিনায় শেষ কথা বলে এসেছেন। প্রশ্ন হল, রোনাল্ডো কি লাপোর্তার প্রস্তাব মেনে নেবেন? যদিও এই বিষয়ে সবিস্তারে কিছু জানা যায়নি। শুধু রোনাল্ডো নয়, জুভেন্তাসের কাছে আরও দু’জনের প্রস্তাব দিয়েছে বার্সা। 

কিন্তু রোনাল্ডোকে প্রস্তাব দিলেই তো হবে না, কীভাবে আর্থিক সমস্যা কাটিয়ে নিয়ে আসা সম্ভব হবে? শোনা যাচ্ছে, রোনাল্ডো (Cristiano Ronaldo) যদি আসার জন্য ইচ্ছাপ্রকাশ করেন, তাহলে লোনে নেবে বার্সা। বিনিময়ে ক্লাবের রিনিউয়াল ফি যেমন বাড়ানো হবে, সেই সঙ্গে ক্লাবের আয়ও অনেক বাড়বে। কারণ রোনাল্ডো–মেসিকে দেখতে মাঠে ভিড় উপচে পড়বে। কোনও সন্দেহ নেই, অসম্ভবকে সম্ভব করার পথে এগোচ্ছেন লাপোর্তা। এমনকী ক্লাবের অন্যান্য কর্তারাও প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়েছেন। কোনও সন্দেহ নেই, ব্যাপারটা হল দীর্ঘমেয়াদী। রোনাল্ডো–মেসিকে নিয়ে আসা লাপোর্তার একটা মাস্টারস্ট্রোক। যদি দু’জনকে খেলাতে পারেন তাহলে লা লিগাও জমে যাবে।

[আরও পড়ুন: Copa America: প্যারাগুয়ের বিরুদ্ধে কষ্টার্জিত জয় দিয়ে শেষ আটে মেসির আর্জেন্টিনা]

রিয়াল মাদ্রিদ থেকে ২০১৮ সালে ‘সিআর সেভেন’ চলে যাওয়ার পর থেকে অনেকের মনে শূন্যতা সৃষ্টি হয়েছিল। তাই লাপোর্তা এক ঢিলে দুই পাখি মারতে চান। একদিকে নিজের সুনাম তিনি বিশ্বের সামনে ছড়িয়ে দিতে চান আর অন্যদিকে আর্থিক দৈন্যতা থেকে ক্লাবকে টেনে তুলতে বদ্ধপরিকর। এখন দেখার শেষমেশ রোনাল্ডো–মেসি একসঙ্গে খেলেন কিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement