১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Copa America: প্যারাগুয়ের বিরুদ্ধে কষ্টার্জিত জয় দিয়ে শেষ আটে মেসির আর্জেন্টিনা

Published by: Subhajit Mandal |    Posted: June 22, 2021 8:46 am|    Updated: June 22, 2021 8:46 am

Copa America: Leo Messi's Argentina seals Copa knockout place | Sangbad Pratidin

আর্জেন্টিনা: ১ (পাপু গোমেজ)
প্যারাগুয়ে: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারাগুয়েকে (Paraguay) হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করলে লিওনেল মেসির আর্জেন্টিনা। গ্রুপ পর্বের এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্টের শেষ আটে জায়গা করে নিল নীল-সাদা ব্রিগেড। মঙ্গলবার প্যারাগুয়েকে ১-০ গোলের ব্যবধানে হারান মেসিরা। তবে ম্যাচ জিতলেও দলের সার্বিক পারফরম্যান্স চিন্তায় রাখছে সমর্থকদের।

এবারের কোপার (Copa America 2021) শুরুটা একেবারেই ভাল হয়নি মেসিদের। প্রথম ম্যাচেই চিলির বিরুদ্ধে হোঁচট খেতে হয়েছিল। তারপর উরুগুয়ের বিরুদ্ধে ১-০ গোলে জিতলেও দলের পারফরম্যান্স আহামরি কিছু ছিল না। মঙ্গলবার প্যারাগুয়ের বিরুদ্ধেও খানিকটা উরুগুয়ে ম্যাচের পুনরাবৃত্তি দেখা গেল। দীর্ঘদিন বাদে এদিন আর্জেন্টিনার (Argentina) দলে একসঙ্গে শুরু করতে দেখা যায় ডি’মারিয়া, আগুয়েরো এবং মেসিকে। ম্যাচের শুরুটা ভালই করেছিলেন মেসিরা। প্রথম কয়েক মিনিট ফরোয়ার্ডদের মুভমেন্ট, গতি সবই ঠিক ছিল। যদিও তিন মহাতারকার ভিড়ের মাঝে ম্যাচের প্রথম এবং একমাত্র গোলটি করে যান পাপু গোমেজ। গোলটি তৈরি করার ক্ষেত্রে অবশ্য মেসি (Leo Messi) এবং ডি’মারিয়া দু’জনেরই ভূমিকা ছিল। গোল পাওয়ার পরই কেমন যেন খোলসের মধ্যে ঢুকে পড়ে নীল-সাদা ব্রিগেড। গোটা ম্যাচে আর সেভাবে আক্রমণ দানা বাঁধেনি। সুযোগ তৈরি হয়নি। প্রথমার্ধের শেষের দিকে প্যারাগুয়ের এক ফুটবলার আত্মঘাতী গোল করে বসলেও অফসাইডের জন্য সেই গোল বাতিল হয়। দ্বিতীয়ার্ধে কোনও দলই সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি। প্যারাগুয়ে দীর্ঘক্ষণ বল দখলে রাখলেও সুযোগ তৈরি করে উঠতে পারেনি।

[আরও পড়ুন: Copa America: হোটেলের ঘরে মেয়েদের ঢুকিয়ে উদ্দাম পার্টি! বিপাকে চিলির ৬ ফুটবলার]

কার্যত গোটা ম্যাচেই নিস্প্রভ দেখিয়েছে লিওনেল মেসিকে। আর্জেন্টিনার অধিনায়ক যেন এদিন ম্যাচেই ছিলেন না। কখনও বল পেলে ছোট্ট পাস বাড়িয়েছেন, আবার কখনও বিপক্ষ ডিফেন্সের পাশে আটকে গিয়েছে। কাউকে ড্রিবল করার বা গোলমুখে আক্রমণ করার চেষ্টাটাই যেন করলেন না লিও। অনেকে ক্লান্তিকেও সেটার কারণ বলে মনে করছেন। আগুয়েরোও (Sergio Aguero) দীর্ঘদিন বাদে জাতীয় দলে ফিরে নিষ্প্রভই ছিলেন। তিন মহাতারকার মধ্যে খানিকটা উজ্বল দেখাল ডি’মারিয়াকে। নক-আউটের আগে সেটাই স্বস্তি আর্জেন্টিনার। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করার পাশাপাশি গ্রুপের শীর্ষেও পৌঁছে গিয়েছেন মেসিরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement