১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লাল-হলুদ কর্তাদের উচিত অবিলম্বে চুক্তিপত্রে সই করা, ইনভেস্টরের হয়েই সুর চড়ালেন Bhaichung

Published by: Abhisek Rakshit |    Posted: August 8, 2021 10:12 pm|    Updated: August 8, 2021 10:24 pm

Bhaichung Bhutia opens up on East Bengal-Investor issue | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার : ইস্টবেঙ্গল (East Bengal) বনাম ইনভেস্টর বিতর্ক নিয়ে এবার মুখ খুললেন বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia)। কলকাতায় (Kolkata) এসে পরিষ্কার জানিয়ে দিলেন, ক্লাবের উচিত অবিলম্বে চুক্তিপত্রে সই করা।

ইস্টবেঙ্গলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা বলছিলেন, “আমার মতে, ইস্টবেঙ্গলের চুক্তিতে দ্রুত সই করে দেওয়া উচিত। ইস্টবেঙ্গল যখন শ্রী সিমেন্টের সঙ্গে টার্মশিটে সই করেছিল, তখন আমি ছিলাম না। কিন্তু গতবছর আইএসএলের আগে ক্লাব যখন ইনভেস্টর পাচ্ছিল না বেশ কিছু প্রাক্তন ফুটবলারকে ডেকেছিলেন কর্তারা। যাঁদের মধ্যে আমিও ছিলাম। তখন কর্মকর্তাদের বলেছিলাম, ইনভেস্টরের সঙ্গে তাড়াহুড়ো না করে চুক্তি করতে। তাতে যদি আমাদের আইএসএল খেলতে আরও একবছর লাগে, সেটা লাগুক। কিন্তু ওঁরা সেই কথা শোনেননি। ওঁরা চাইছিল যেভাবেই হোক আইএসএল খেলতে। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক কষ্ট করে একটা ইনভেস্টর জোগাড় করে দিয়েছেন। শ্রী সিমেন্ট নিজে থেকে ইস্টবেঙ্গলে বিনিয়োগ করতে আসেনি। কর্তারা মুখ্যমন্ত্রী এবং শ্রী সিমেন্টের কাছে গিয়ে অনুরোধ করেন ক্লাবে বিনিয়োগ করার জন্য। ফলে আজ যে কথাগুলো কর্তারা বলছেন, সেগুলি যদি গতবছর চুক্তিপত্রে সই করার আগে বলতেন, তাহলে চুক্তিটাই হত না। আর শ্রী সিমেন্ট এতগুলো টাকা ইনভেস্ট করত না। যে শর্তে গতবার আইএসএল খেলা সম্ভব হল, সেই শর্তগুলো তুলেই আপত্তি জানাচ্ছে ক্লাব। এটা চূড়ান্ত অপেশাদিরত্ব আর অন্যায়।”

[আরও পড়ুন: ‘ভাবতেই পারছি না…’, বার্সেলোনা ছেড়ে কেঁদে ফেললেন Messi, দেখুন ভিডিও]

একইসঙ্গে বাইচুং এটাও বলেন, “ক্লাবের কোটি কোটি সমর্থক। সবাই চান দেশের এক নম্বর লিগে খেলুক টিম। তাঁদের সঙ্গে প্রাক্তন ফুটবলার আর কর্মকর্তারাও সেটাই চান। প্রাক্তনদের নিয়ে কোর কমিটি করা হয়েছে। ওঁরাও চান ক্লাবকে সাহায্য করতে। ওঁদের ক্লাবকে বোঝানো উচিত এখনই চুক্তিতে সই করে দেওয়া প্রয়োজন। কারণ আইএসএল খেলে ক্লাবের পুরোনো ঐতিহ্যকে আবার ফিরিয়ে আনতে হবে। এটা সবাই চান।”

Bhaichung Bhutia opens up on East Bengal-Investor issue
বাইচুং ভুটিয়া

৩১ আগস্ট ফিফার ট্রান্সফার উইন্ডোর শেষদিন। ফলে ইস্টবেঙ্গল কীভাবে এবার দল গড়বে, তা কেউ জানেন না। এই প্রসঙ্গে বাইচুং বলেন, “গতবার শেষমুহূর্তে আইএসএল খেলতে গিয়ে টিম ভাল করা যায়নি। লিগ টেবিলে নয় নম্বরে শেষ করেছিল টিম। এবার পরিস্থিতি আরও ভয়ঙ্কর। খারাপ ফল হলে তখন সবাই সমালোচনা শুরু করবে। তাই যত তাড়াতাড়ি সম্ভব চুক্তিতে সই করে দল গড়তে নেমে পড়া।”

বাইচুংকে পালটা জিজ্ঞেস করা হয় কর্তারা যে ক্লাব বিক্রির কথা বলছেন? বাইচুংয়ের পালটা উত্তর, “ক্লাব কর্তারা যদি সত্যিই মনে করেন, এই চুক্তিটা খারাপ, তাহলে গতবার কেন বলেননি? গতবার একই শর্ত মেনে নিয়ে আপনি আইএসএল খেলে নিলেন। তারপর বলছেন চুক্তিতে সই করবেন না। এটা ঠিক নয়। সবচেয়ে বড় কথা হল, এর সঙ্গে আমাদের মুখ্যমন্ত্রীরও সম্মান জড়িয়ে হয়েছে। উনি কত কষ্ট করে একজন ইনভেস্টর নিয়ে এসেছেন বলুন তো।”

[আরও পড়ুন: ভাঙাই যাবে না Neeraj Chopra’র কোচের বিশ্বরেকর্ড! জ্যাভলিনে বদল এসেছিল তাঁর জন্যই?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে