BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনের নিয়ম ভেঙে হেয়ারকাট, আট লক্ষ টাকা জরিমানা গুনে মেজাজ হারালেন ফুটবলার

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2020 9:34 pm|    Updated: June 7, 2020 3:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের নিয়ম ভাঙলেই হবে মোটা অঙ্কের জরিমানা। এ কথা জানা সত্ত্বেও ভুলটা করেই বসেছিলেন দুই ফুটবল তারকা। আর তাতেই পড়তে হল শাস্তির মুখে।

জার্মানিতে লকডাউনের নিয়মভঙ্গের একাধিক ঘটনা শিরোনামে উঠে এসেছে। কখনও নিয়ম অমান্য করে কেউ পৌঁছে গিয়েছেন শপিং মলে তো কেউ গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছেন। সুরক্ষাবিধি না মেনেই লকডাউনের আবহে হেয়ার স্টাইলিস্ট ডেকে বাড়িতেই চুল কাটেন বরুশিয়া ডর্টমুন্ড ক্লাবের দুই তারকা জ্যাডোন স্যাঞ্চো এবং ম্যানুয়েল আকানজি। সেই ছবি আবার তাঁরা ফলাও করে পোস্ট করেন সোশ্যাল মিডিয়াতেও। যেখানে দেখা যায়, ফুটবলার ও হেয়ার স্টাইলিস্ট, কারও মুখেই নেই মাস্ক। চুল কাটার সময় হাতে গ্লাভসও পরেননি স্টইলিস্ট। অর্থাৎ সংক্রমণকে বুড়ো আঙুল দেখিয়েই লকডাউনের আবহে চুলের ছাঁট নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন তাঁরা। এ খবর জার্মান ফুটবল ফেডারেশনের কাছে যেতেই কড়া পদক্ষেপ করা হয়। জানিয়ে দেওয়া হয়, নিয়মভঙ্গের দায়ে মোটা অঙ্কের জরিমানা করা হয় তাঁদের। জানা গিয়েছে, ভারতীয় মুদ্রায় আনুমানিক আট লক্ষ ৫৩ হাজার টাকা করে জরিমানা গুনতে হয় তাঁদের।

[আরও পড়ুন: আর্থিক ধাক্কা সত্বেও কাটা হচ্ছে না ক্রিকেটারদের বেতন, অন্য খাতে খরচ কমাচ্ছে BCCI]

ফেডারেশন জানায়, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি না মেনেই স্যাঞ্চোরা হেয়ারকাট করেছেন। যার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া দরকার ছিল। সেই জন্যই তাঁদের আট হাজার ৯০০ ডলার জরিমানা করা হয়। কিন্তু ফেডারশনের এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না স্যাঞ্চো। টুইটারে ক্ষোভ উগরে দিয়ে ইংলিশ স্ট্রাইকার বলছেন, এই সিদ্ধান্ত নিতান্তই হাস্যকর। যদিও কিছুক্ষণের মধ্যেই টুইটটি মুছে ফেলেন তিনি।

তবে এই ঘটনায় ফুটবলারদের পাশে দাঁড়িয়েছে ডর্টমুন্ড। জানিয়েছে, বুন্দেশলিগায় নিয়মভঙ্গ করেননি তাঁরা। তবে সোশ্যাল মিডিয়ায় ওই ছবি দেখার পর ডাচ ফুটবল লিগের (DFL) তরফে দুই তারকার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: লকডাউনে আটকে পড়া বিদেশি ফুটবলারদের পাশে মোহনবাগান ভক্তরা, ত্রাণ পেলেন আমফান বিধ্বস্তরাও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement