Advertisement
Advertisement

Breaking News

Brazil Football Team

বাদ নেইমার-কাসেমিরো, বিস্ময় বালককে সামনে রেখেই কোপা জয়ের ছক ব্রাজিলের

কোপা আমেরিকায় ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন।

Brazil Football Team announce their 23 man squad for Copa America
Published by: Arpan Das
  • Posted:May 11, 2024 5:15 pm
  • Updated:June 15, 2024 7:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কোপা আমেরিকা (Copa America) ফাইনালে হারের ক্ষতে এখনও প্রলেপ পড়েনি ব্রাজিল (Brazil Football Team) ভক্তদের মনে। লিওনেল মেসির আর্জেন্টিনার কাছে ফাইনালে হারতে হয়েছিল নেইমারদের। এবার মার্কিন যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা শুরু হতে চলেছে ২১ জুন। দক্ষিণ আমেরিকার সেরা হওয়ার জন্য ২৩ জনের দল ঘোষণা করলেন ব্রাজিল কোচ দারিভাল।

প্রত্যাশিত ভাবেই সেই দলে স্থান হয়নি নেইমারের। চোটের জন্য দীর্ঘদিন তিনি মাঠের বাইরে। আল হিলাল তারকা যে কোপা আমেরিকার দলে থাকবেন না, সেটা আগেই জানানো হয়েছিল। বাদ পড়েছেন তারকা মিডফিল্ডার কাসেমিরো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে তিনি একেবারেই ভালো ফর্মে নেই। বরং এবার সেলেকাওদের দল তৈরি হয়েছে তরুণ মুখদের নিয়ে।

Advertisement

[আরও পড়ুন: নাইটরা প্লে অফে উঠলে অনিশ্চিত রাসেল! কিন্তু কেন? তুঙ্গে জল্পনা]

সম্প্রতি দুরন্ত ছন্দে রয়েছে বিস্ময় বালক এন্ড্রিক। ব্রাজিলের হয়ে শেষ দুম্যাচেই গোল করেছে ১৭ বছর বয়সি ফুটবলার। তারই পুরষ্কার পেল কোপা আমেরিকা দলে সুযোগ পেয়ে। তবে একেবারেই নতুন মুখ স্ট্রাইকার ইভানিলসন। ২৪ বছর বয়সি ফুটবলার খেলেন পোর্তোতে। বার্সেলোনার রাফিনহা এবং রিয়ালের রডরিগো ও ভিনিসিয়াস জুনিয়রদের নিয়েই আক্রমণভাগ সাজাবেন দারিভাল। তবে বাদ গিয়েছেন গ্যাব্রিয়েল জেসুস ও রিচার্লিসন। বিশ্বকাপে সাইড কিকে দুরন্ত গোল করা রিচার্লিসনের চোট রয়েছে।

Advertisement

[আরও পড়ুন: মুম্বইয়ের জার্সিতে আজই ইডেনে শেষবার‌ রোহিত? ভক্তকে দিলেন স্পেশাল প্রতিশ্রুতি!]

টুর্নামেন্ট শুরুর আগে মেক্সিকো ও আমেরিকার বিরুদ্ধে প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কোপায় ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন। তাদের গ্রুপে আছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা। শেষবার ব্রাজিলের ঘরে ট্রফি এসেছে ২০১৯ সালে। সেবার পেরুকে হারিয়ে কোপা জিতেছিলেন নেইমাররা। তার পর বিশ্বকাপে ব্যর্থ হয় তিতের ব্রাজিল। আসন্ন কোপাতে সাম্বা জাদুর দেখার অপেক্ষায় থাকবেন ভক্তরা। ট্রফির খড়া কি কাটবে? উত্তর দেবে সময়।

ব্রাজিলের ২৩ দলের দল:
গোলকিপার: অ্যালিসন, এডারসন, বেন্তো।
ডিফেন্ডার: বেরাল্ডো, এদের মিলিতাও, গ্যাব্রিয়েল, মারকুইনহস, দানিলো, ইয়ান কৌতো, গিলের্মে আরানা, ওয়েন্ডেল।
মিডফিল্ডার: আন্দ্রেস পেরেইরা, ব্রুনো গুইমারেজ, ডগলাস লুইজ, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা।
ফরোয়ার্ড: এন্ড্রিক, ইভানিলসন, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, রাফিনহা, রডরিগো, সাভিনহো ও ভিনিসিয়াস জুনিয়র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ