০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাইট ক্লাবে মহিলাকে যৌন নিগ্রহ, ৯ বছরের জেল ফুটবলার রবিনহোর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 24, 2017 5:22 am|    Updated: September 22, 2019 5:59 pm

Brazilian footballer Robinho has been sentenced to nine years in prison for rapped a woman in 2013

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা ঘটিত কাণ্ডে ফুটবলারদের নাম জড়ানোটা আজ আর নতুন কিছু নয়। বিশ্বের বহু নামী খেলোয়াড়দের বিরুদ্ধে বিভিন্ন সময়ে উঠেছে অভিযোগ। বাদ যাননি ব্রাজিলের তারকা ফুটবলার রোবিনহো। মহিলা ঘটিত কাণ্ডে বারংবার জড়িয়েছে তাঁর নাম। আর এবার ফুটবল কেরিয়ারটাই শেষ হতে চলেছে এই তারকার। মিলানের এক নাইট ক্লাবে ২২ বছরের এক আলবেনিয়ান মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগে ন’বছরের সাজা হল এই ফুটবলারের। যা নিয়ে এই মুহূর্তে সরগরম গোটা ফুটবল বিশ্ব।

[ভাইরাল ভিডিওয় এ কোন মানুষী! বিশ্বসুন্দরীর পুরনো লুকে মজে নেটদুনিয়া]

চার বছর আগের ঘটনা। জানুয়ারি ২০১৩। রবিনহো তখন এসি মিলানে। মিলানের নাইট ক্লাবে ২২ বছরের এক আলবেনিয়ান মহিলাকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে রবিনহোর বিরুদ্ধে। অবশ্য তিনি একা ছিলেন না। যা খবর, সেদিন তাঁর সঙ্গে আরও পাঁচজন ছিল। তারপর থেকেই তাঁর বিরুদ্ধে মামলা শুরু হয়। আর মিলান কোর্টও রবিনহোকে দোষী সাব্যস্ত করে ন’বছরের জেলের সাজা ঘোষণা করল। শোনা যাচ্ছে, এই রায়ের বিরুদ্ধে তিনি নাকি আবেদনও করবেন। ততদিন অবশ্য তাঁকে জেলে থাকতে হবে না। ব্রাজিলীয় তারকা পুরো ব্যাপারটাই অস্বীকার করে গিয়েছেন। রবিনহো নিজে কিছু না বললেও, তাঁর আইনজীবীর তরফ থেকে যে বিবৃতি আসে, তাতে বলা হয়েছে, এটা কয়েকবছর আগের ঘটনা। এর বিরুদ্ধে আগেও ডিফেন্ড করা হয়েছে। পরিষ্কার বলে দেওয়া রয়েছে, নাইট ক্লাবের ওই ঘটনার সঙ্গে রবিনহো কোনওভাবেই যুক্ত নন। যা আইনি ব্যবস্থা নেওয়ার, তা নেওয়া শুরু হয়ে গিয়েছে। রোনাল্ডো-রোনাল্ডিনহো পরবর্তী যুগে ব্রাজিলের সেরা প্রতিভা বলা হত রবিনহোকেই। ব্রিটিশ ফুটবলে সবচেয় দামি ফুটবলারও হয়েছিলেন তিনি। দু’বছর পরই এসি মিলানে চলে যান। সেখানে থাকাকালীনই জড়িয়ে পড়েন এই ঘটনায়।

[ফের উত্তরপ্রদেশে লাইনচ্যুত ট্রেন, মৃত অন্তত ৩]

অবশ্য এই ধরনের ঘটনা এই প্রথম ঘটালেন না তিনি। এর আগেও বহু অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। ২০০৯ তে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে খেলার সময় যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন। লিডসের এক নাইট ক্লাবে এমন কাণ্ড করে বসেন। ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ তদন্ত করে তেমন কিছু না পাওয়ার ছাড়া পেয়ে যান রোবিনহো। ব্রাজিলীয় তারকার জেলের খবর প্রকাশ হতেই বিশ্ব ফুটবল দুনিয়ায় হইচই পড়েছে। এই মুহূর্তে ব্রাজিলের অ্যাটলেটিকো মিনেরিওতে খেলছেন রবিনহো। শেষপর্যন্ত ন’বছর জেল হয়, তাহলে ফুটবলটাই আর খেলতে পারবেন না তিনি!

[ভিন গ্রহে বুদ্ধিমান কারা? বার্তা মিলবে ২৪ বছর পর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে