১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চরণ ছুঁয়ে যাই…! বিশ্বকাপের মাঝেই কিংবদন্তি রোনাল্ডোর পা ছুঁয়ে গোলপ্রার্থনা রডরিগোর

Published by: Krishanu Mazumder |    Posted: November 29, 2022 4:53 pm|    Updated: November 29, 2022 4:53 pm

Brazil’s Rodrygo touches feet of great Ronaldo in an interview | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ছোট্ট স্টেপওভারে মাটিতে পড়ে গেলেন ঘানার গোলকিপার। আর তিনি জালে বল জড়িয়ে সতীর্থদের আলিঙ্গনে ধরা দিলেন। ২০০৬ বিশ্বকাপের দৃশ্য। যিনি স্টেপ ওভার করলেন, তাঁর নাম রোনাল্ডো (Ronaldo)। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নন। তিনি ব্রাজিলের বিখ্যাত গোলমেশিন–রোনাল্ডো। 

২০০২ বিশ্বকাপে তাঁর বুটের ডগা দিয়ে গোল সবারই মনে থাকার কথা। অসহায় জার্মান গোলকিপার অলিভার কান বিস্মিত। এভাবেও গোল করতে পারেন কেউ। গোটা বিশ্ব অবাক হয়ে দেখত তাঁকে। এখনও তিনি অনুজ ফুটবলারদের কাছে স্বপ্নের পুরুষ। গতকাল সুইজারল্যান্ডের বিরুদ্ধে ব্রাজিল যখন খেলছে, গোলের খোঁজ করে চলেছে, তখন গ্যালারিতে রবার্তো কার্লোস, কাফু, কাকাদের সঙ্গে বসেছিলেন রোনাল্ডোও। ব্রাজিল তখনও গোল পায়নি। 

[আরও পড়ুন: আমেরিকায় শিশুরা স্কুলে পড়তে গিয়ে খুন হয়, জাতীয় পতাকা বিকৃতি নিয়ে তোপ ইরানের কোচের]

 

চিন্তিত মুখে রোনাল্ডো-রবার্তো কার্লোসরা। ক্যাসেমিরোর (Casemiro) ডান পায়ের শট সুইসদের জালে জড়াতেই মুখের ছবি বদলে গেল চার বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলীয়র। রোনাল্ডো হাসছেন। গোল করার আগে ক্যাসিমেরো বলটা পেয়েছিলেন রডরিগোর কাছ থেকেই। সেই রডরিগো এবং রোনাল্ডোর একটি ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, রোনাল্ডো সাক্ষাৎকার নিচ্ছেন রডরিগোর। ইন্টারভিউয়ের শেষে রোনাল্ডোর পা ছুঁয়ে দেখছেন রডরিগো। তার পর নিজের পায়েই হাত বোলাচ্ছেন তিনি। রোনাল্ডো তা দেখে হাসছেন। 

ফিফার ওয়েবসাইটের জন্য রডরিগোর সাক্ষাৎকার নিচ্ছিলেন রোনাল্ডো। সেই সাক্ষাৎকারে ম্যাচের জার্সি-বুট পরেই চলে আসেন রডরিগো। এটাই তাঁর প্রথম বিশ্বকাপ। রোনাল্ডো অনুজ রডরিগোর কাছে নিজের প্রসঙ্গ টানেন। উল্লেখ করেন ১৯৯৪ বিশ্বকাপের কথা। সেই সময়ে রোনাল্ডোর বয়স ১৮। তাঁকে বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছিল। কিন্তু নামানো হয়নি। দলের সঙ্গে তাঁকে রেখে পরিণত করার চেষ্টা করা হয়েছিল। পরের বিশ্বকাপ ফাইনালে রোনাল্ডো-ম্যাজিক চলেনি। ফাইনালে নামার আগে অসুস্থ হয়ে পড়েন ব্রাজিলের বিখ্যাত ৯ নম্বর জার্সিধারী। চার বছর বাদে প্রায়শ্চিত্ত করেন ব্রাজিলীয় স্ট্রাইকার। জার্মানিকে হারিয়ে বিশ্বকাপ জেতে সেলেকাওরা। ২০০৬ বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত অবশ্য অগ্রসর হতে পারেনি ব্রাজিল। নিজের খেলোয়াড়জীবনের স্মৃতি শেয়ার করেন অনুজ রডরিগোর সঙ্গে। সাক্ষাৎকারের শেষে রডরিগো পা ছোঁন রোনাল্ডোর। তার পরই সেই হাত ছোঁয়ান নিজের পায়ে। সেই মুহূর্তের ছবি ভাইরাল হয়ে যায়। 

[আরও পড়ুন: ‘রোনাল্ডো নির্লজ্জ’, গোল দাবি করে নেটদুনিয়ায় কটাক্ষের শিকার পর্তুগিজ তারকা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে