BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা আতঙ্ক কাটিয়ে দর্শক ফিরল খেলার মাঠে, সামাজিক দূরত্ব মেনেই চলল সেলিব্রেশন

Published by: Subhajit Mandal |    Posted: August 30, 2020 11:02 am|    Updated: August 30, 2020 11:02 am

Brighton to host Chelsea in friendly with spectators inside stadium

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এ দিন আর টিভির সামনে বসে বা ইন্টারনেটে লাইভ স্ট্রিমিংয়ে নিজের প্রিয় ক্লাবের খেলা দেখতে হল না। বরং মাঠের গ্যালারিতে বসেই দলের জন্য চিৎকার করলেন সমর্থকরা। করোনা আবহে যা অবিশ্বাস্য মনে হলেও শনিবার চেলসি-ব্রাইটন ম্যাচে ঠিক এমনটাই হল।

এফএ-র টার্গেট অক্টোবরের মধ্যেই যাতে গ্যালারিতে অন্তত কয়েকজন সমর্থকদের ফেরানো যায়। তাই তো টেস্ট ইভেন্ট হিসাবে প্রাক্ মরশুম প্রস্তুতির এই চেলসি-ব্রাইটন (Brighton) ম্যাচে আড়াই হাজার দর্শককে গ্যালারিতে বসে খেলা দেখার অনুমতি দেয় এফএ (FA)। উপস্থিত দর্শকদের দূরত্ব বিধি মেনেই বসতে হয়েছে গ্যালারিতে। ব্রাইটন ১-১ করার পরেও নিজেদের নির্দিষ্ট সিটে বসেই সেলিব্রেট করেন সমর্থকরা। ম্যাচ শেষে অবশ্য সমর্থকদের গ্যালারিতে দেখে সন্তুষ্ট ফুটবলাররা। ব্রাইটন-চেলসির (Chelsea) ফ্রেন্ডলি ম্যাচে দর্শক থাকলেও এফএ কমিউনিটি শিল্ডে আর্সেনাল বনাম লিভারপুল ম্যাচে অবশ্য কোনও দর্শক ছিল না। পেনাল্টি কিকে লিভারপুলকে হারিয়ে এবারের শিল্ড ঘরে তুলেছে আর্সেনাল (Arsenal)। নির্ধারিত সময়ে খেলা শেষ হয়েছিল ১-১ গোলে। পেনাল্টিতে ৫-৪ ব্যবধানে জেতে লন্ডনের ক্লাবটি।

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার সিটিতে খেলতে চেয়ে গুয়ার্দিওলাকে ফোন করলেন লিওনেল মেসি!]

শনিবার সুখবর এসেছে ভারতবর্ষের ক্রীড়াপ্রেমীদের জন্যও। আগামী ২১ সেপ্টেম্বর থেকে দেশের মাঠে খেলাধুলো আয়োজন করা যাবে। এবং সেখানে থাকতে পারবেন দর্শকও! একশো জন দর্শককে রেখে খেলা আয়োজন করা যাবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর থেকে মাঠে ১০০ জন দর্শক রেখে শুরু করা যাবে খেলা। কিন্তু তাঁদের কড়া নিয়মাবলী মানতে হবে। যেমন, মাস্ক পরা, সামাজিক দূরত্ব বিধি মানা, স্টেডিয়ামে ঢোকার আগে তার্মাল স্ক্যানিং, স্যানিটাইজার ব্যবহার করা, এ সব বাধ্যতামূলক। যার ফলে আগামী নভেম্বর থেকে আইএসএল কিংবা আগামী ডিসেম্বর থেকে কলকাতায় আই লিগ করতে কোনও অসুবিধে থাকল না। তবে স্টেডিয়াম খুলে দেওয়া হলেও সুইমিং পুল ব্যবহারে নিষেধাজ্ঞা এখনও জারি আছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে