Advertisement
Advertisement
Real Madrid

স্বস্তিতে সমর্থকরা! ক্লাব বিশ্বকাপ খেলতে রাজি রিয়াল মাদ্রিদ, মতবদল আন্সেলোত্তিরও

মাঠের বাইরেও সুখবর রিয়াল ভক্তদের জন্য। ভিনিসিয়াসকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা তিনজনের শাস্তি স্পেনের আদালতে।

Carlo Ancelotti makes U turn as Real Madrid will play in FIFA Club World Cup 2025

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 11, 2024 1:58 pm
  • Updated:June 11, 2024 2:09 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরে নতুন ফরম্যাটে শুরু হতে চলেছে ফিফা ক্লাব বিশ্বকাপ (FIFA Club World Cup)। যেখানে বিভিন্ন মহাদেশের ৩২টি ক্লাব অংশগ্রহণ করবে। সেই টুর্নামেন্ট খেলতে আপত্তি ছিল রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আন্সেলোত্তির (Carlo Ancelotti)। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই মত বদলালেন তিনি। এমনকী রিয়াল মাদ্রিদ থেকেও অফিসিয়ালি জানিয়ে দেওয়া হয় ক্লাব বিশ্বকাপ খেলবে তারা।

২০২৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্র এই টুর্নামেন্ট আয়োজন করবে। ইউরোপ থেকে খেলবে ১২টি দল। যার মধ্যে আছে এবছরের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদও (Real Madrid)। কিন্তু মাদ্রিদ কোচের বক্তব্য ছিল, “ক্লাব বিশ্বকাপের ভাবনা ফিফার ভুলে যাওয়া উচিত। কোনও ক্লাবের ফুটবলাররাই এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চাইবে না। রিয়াল মাদ্রিদের একটি ম্যাচের মূল্যই ২০ মিলিয়ন। সেখানে গোটা টুর্নামেন্ট খেললে ফিফা আমাদের এই অর্থ দেবে। তাই কোনও প্রশ্নই ওঠে না। আমাদের মতো বাকি ক্লাবগুলোও এই প্রস্তাব ফিরিয়ে দেবে।”

Advertisement

[আরও পড়ুন: চাপের মধ্যেও কোন মন্ত্রে পাক জয়? চাহালের কাছে রহস্যভেদ ঋষভ-অক্ষরের]

আন্সেলোত্তির মন্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই মতবদল লস ব্ল্যাঙ্কোসদের। তারা যে ক্লাব বিশ্বকাপ খেলতে রাজি, সেটা স্পষ্টভাবেই জানিয়ে দেওয়া হয়। চলতি বছরের চ্যাম্পিয়ন্স লিগজয়ী ক্লাব জানায়, “পরিকল্পনা মতোই আমাদের ক্লাব এই বিশ্বকাপে খেলবে। অত্যন্ত গর্ব ও আগ্রহের সঙ্গে আমরা মাঠে নামব। একটি নতুন ট্রফি জিতে আমাদের লক্ষ লক্ষ ভক্তদের স্বপ্নপূরণ করব।” আর তার পরেই নিজের মন্তব্য থেকে সরে আসেন আন্সেলোত্তি। তিনি জানান, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

Advertisement

ফলে লস ব্ল্যাঙ্কোস সমর্থকরা আরেকটা ট্রফির জন্য দিন গুনতেই পারেন। তবে মাঠের বাইরেও সুখবর পেলেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়াস জুনিয়র। বছর খানেক আগে ভ্যালেন্সিয়া ম্যাচে বর্ণবিদ্বেষী আক্রমণ উড়ে এসেছিল ভিনিকে উদ্দেশ্য করে। তার জন্য তিন সমর্থককে আট মাসের কারাদণ্ডের শাস্তি দিয়েছে স্পেনের একটি আদালত। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ভিনিসিয়াসও।

[আরও পড়ুন: পাকিস্তান ক্রিকেটকে ‘নষ্ট’ করছে কারা? বিশ্বকাপের পরেই ফাঁস করবেন আফ্রিদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ