BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

মাঠ না পুকুর! জল জমায় বাতিল ইস্টবেঙ্গল-কাস্টমস ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: September 29, 2019 4:21 pm|    Updated: September 29, 2019 4:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কবে উন্নত হবে ভারতীয় ফুটবল? আর কবে ঘরোয়া লিগ নিয়ে গম্ভীরভাবে ভাবনাচিন্তা করা হবে? রবিবার ইস্টবেঙ্গল মাঠে ম্যাচ বাতিল হওয়ার পর ফের এসব প্রশ্নই উঠে গেল। বৃষ্টি থেমে গেলেও মাঠে জল জমে যাওয়ার কারণে শুরুই করা গেল না খেলা। ফলে শেষমেশ ম্যাচ বাতিলের সিদ্ধান্তই নিতে হল।

[আরও পড়ুন: ব্যাট হাতে নয়া রেকর্ড নেপাল অধিনায়কের, পিছনে ফেললেন স্মিথ-কোহলিকে]

ইস্টবেঙ্গল নাকি পিয়ারলেস? কে হবে এবারের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন? এই উত্তরের অপেক্ষাতেই আজ প্রহর গুনছিলেন ফুটবলপ্রেমীরা। যে কারণে দুই দলের দুটি ম্যাচ একই সময়ে রেখেছিল আইএফএ। দুই দলের পয়েন্টই (২০) ছিল সমান। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে ছিল পিয়ারলেস। এমন পরিস্থিতিতে একদিকে বারাসতে যখন জর্জ টেলিগ্রাফকে হারিয়ে ট্রফি জয় কার্যত নিশ্চিত করে ফেলছে জহর দাসের পিয়ারলেস, তখন ইস্টবেঙ্গল মাঠে বলই গড়াল না। প্রায় দেড় ঘণ্টা ধরে মাঠ পর্যবেক্ষণ করলেন রেফারিরা। কিন্তু বৃষ্টির কারণে মাঠের করুণ পরিস্থিতি এবং সাইডলাইনে জল জমে থাকায় কোনওভাবেই খেলা শুরুর সিদ্ধান্ত নেওয়া গেল না। বৃষ্টি মাথায় করে ছুটির দিনে যাঁরা ইস্টবেঙ্গল মাঠে হাজির হয়েছিলেন, তাঁদের জানিয়ে দেওয়া হল, আজকের মতো ম্যাচ বাতিল। পরবর্তী সিদ্ধান্তের কথা শীঘ্রই জানানো হবে।

একসময় ঘরোয়া লিগ ও ইস্টবেঙ্গল একপ্রকার সমার্থকে পরিণত হয়েছিল। কিন্তু গতবার তাদের থেকে খেতাব ছিনিয়ে নেয় মোহনবাগান। এবার বড় ব্যবধানে জিতে ট্রফি জয়ের আশা জিইয়ে রেখেছিলেন ডিকারা। কিন্তু এদিন খেলা বাতিল হওয়ায় ইস্টবেঙ্গলের লিগ জয় একপ্রকার অসম্ভবই হয়ে গেল। কারণ পরবর্তী কোনও দিনে যদি ফের কাস্টমসের বিরুদ্ধে আলেজান্দ্রোর দলকে খেলতে হয়, সেক্ষেত্রে প্রায় ৭-৮ গোলে জিতলে তবেই চ্যাম্পিয়ন হতে পারবে তারা। তাই এবারের মতো যে তীরে এসে তরী ডুবল, তা বলাই বাহুল্য। লাল-হলুদের দায়িত্ব নিয়ে এবারও হয়তো খেতাব জয়ের স্বাদ থেকে বঞ্চিতই থাকতে হচ্ছে স্প্যানিশ কোচ আলেজান্দ্রোকে।    

[আরও পড়ুন: ‘ইমরান খান পাক সেনার পুতুল, ১৫ মিনিটেই বোঝা গিয়েছে চরিত্র’, তোপ গম্ভীরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement