১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এই নিয়ে ১৪ বার, ফের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের জয়ধ্বজা

Published by: Subhajit Mandal |    Posted: May 29, 2022 9:30 am|    Updated: May 29, 2022 9:30 am

Champions League Final 2022 Highlights: Real Madrid clinch record-extending 14th title | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার। ফের চ‌্যাম্পিয়ন্স লিগ রিয়াল মাদ্রিদের (Real Madrid)। এই নিয়ে ১৪ বার। ২০১৮ সালের পর আবার চ‌্যাম্পিয়ন্স লিগে জয়ধ্বজা উড়ল রিয়াল মাদ্রিদের। ফাইনালে রিয়াল মাদ্রিদ ১-০ গোলে হারাল লিভারপুলকে। সৌজন্যে ব্রাজিলের তরুণ তারকা ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr)। ম‌্যাচের দ্বিতীয়ার্ধে তাঁর করা একমাত্র গোলেই এবারের চ‌্যাম্পিয়ন্স লিগ ঘরে তুলল রিয়াল। আর খালি হাতে ফিরতে হল লিভারপুলকে। এবং ব‌্যর্থ মনোরথেই ফিরতে হল মহম্মদ সালাহকে।

চ‌্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) ফাইনালের আগে মিশরীয় তারকা বলেছিলেন, তাঁর কিছু হিসাব মেটানোর বাকি আছে। কিন্তু হিসাব মেটাতে ব‌্যর্থ হলেন তিনি। তবে একটা বলতেই হবে, ভিনিসিয়াস গোল করেছেন ঠিকই, কিন্তু রিয়াল মাদ্রিদকে বাঁচালেন তাঁদের গোলরক্ষক কুর্তোয়া (Thibaut Courtois)। এদিন শুরু থেকে শেষ পর্যন্ত তিনি দুর্ভেদ‌্য ছিলেন। লিভারপুলের যাবতীয় আক্রমণ তাঁর কাছে এসে নির্বিষ হয়ে পড়েছে এদিন। তাই বলা যেতেই, রিয়ালের জয়ের আসল নায়ক কিন্তু কুর্তোয়াই।

[আরও পড়ুন: ‘এবারের আইপিএলের মতো ভুল গোটা কেরিয়ারে করেনি’, কোহলিকে তোপ শেহওয়াগ-মঞ্জরেকরের]

শনিবার রাতে ফাইনাল ম‌্যাচটা দারুণভাবে শুরু করেছিল লিভারপুল। প্রাথমিক জড়তা কাটিয়ে প্রথমার্ধে নিজেদের দাপট দেখাল যুরগেন ক্লপের দল। ম‌্যাচের ১৬ মিনিটের বক্সের মধ্যে বল পেয়ে গিয়েছিলেন লিভারপুল তারকা মহম্মদ সালাহ (Md Salah)। তাঁর শট কোনওক্রমে বাঁচান রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কুর্তোয়া। এর ঠিক পাঁচ মিনিট পরই বক্সের মাথা থেকে জোরালো শট নেন লিভারপুলের (Liverpool) সাদিও মানে। বল রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কুর্তোয়ার হাতে লেগে পোস্টে লাগে।

[আরও পড়ুন: আইপিএলের ফাইনালে যায় দু’নম্বরিরাই! ১১ বছরের ট্র্যাডিশন ধরে রাখল রাজস্থান]

বিরতির ঠিক আগে অবশ‌্য একটি গোল করেছিলেন করিম বেঞ্জেমা। কিন্তু VAR-এর সাহায‌্য নিয়ে রেফারি সেই গোল অফসাইডের কারণে বাতিল করে দেন। বিরতির পরও লিভারপুলের চাপ বজায় থাকলেও গোলের মুখ খুলছিল না। শেষপর্যন্ত ম‌্যাচের ৫৯ মিনিটের মাথায় দুরন্ত গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন ভিনিসিয়াস। ডানদিক থেকে দ্রুত গতিতে ঢুকে লিভারপুলের ডিফেন্সকে বোকা বানিয়ে চমৎকার পাস বাড়ান। দুর্দান্ত টোকায় বল জালে জড়িয়ে দেন ব্রাজিলের তরুণ তারকা। তাতেই জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে