BREAKING NEWS

২৫ জ্যৈষ্ঠ  ১৪৩০  শুক্রবার ৯ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

ISL 2022: নামতের দুরন্ত হেডারে মান বাঁচল, পিছিয়ে গিয়েও চেন্নাইকে আটকে দিল এসসি ইস্টবেঙ্গল

Published by: Sulaya Singha |    Posted: February 2, 2022 9:29 pm|    Updated: February 2, 2022 9:46 pm

Chennaiyin City FC and SC East Bengal match ends with a draw in ISL 2022 | Sangbad Pratidin

এসসি ইস্টবেঙ্গল: ২ (সিডোয়েল, নামতে)
চেন্নাইয়িন সিটি এফসি: ২ (হিরা মণ্ডল-আত্মঘাতী, মিতেই)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডার্বিতে ৯০ মিনিট এটিকে মোহনবাগানকে আটকে দিয়েও ইনজুরি টাইমে গোল হজম করতে হয়েছিল লাল-হলুদকে। হতাশায় ডুবেছিলেন পেরোসেভিচরা। আর বুধসন্ধেয় হল একেবারে উলটোটা। চেন্নাইয়ের বিরুদ্ধে নির্ধারিত সময় পর্যন্ত পিছিয়ে থেকেও শেষমেশ মান বাঁচাল এসসি ইস্টবেঙ্গল। আর সেই সঙ্গে হারের হতাশা কাটিয়ে মূল্যবান একটি পয়েন্ট ঘরে তুলল মারিও রিভেরার দল।

দায়িত্ব নিয়েই এফসি গোয়ার বিরুদ্ধে আইএসএলের (ISL 2022) প্রথম জয়টা এনে দিয়ে লাল-হলুদ সমর্থকদের মধ্যে তোলপাড় ফেলে দিয়েছিলেন স্প্যানিশ কোচ রিভেরা। কিন্তু পরপর দু’টো ম্যাচে হায়দরাবাদ এবং এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে ৭ গোল খাওয়ার পর লাল-হলুদে ফের নামে হতাশা। চেন্নাইয়ের বিরুদ্ধে তাই ঘুরে দাঁড়ানোর প্রতিজ্ঞা করেছিলেন অরিন্দম ভট্টাচার্যরা। কিন্তু এদিনও শুরুতেই জোর ধাক্কা খায় দল। মাত্র ১৫ মিনিটেই ২ গোলে পিছিয়ে পড়ে লাল-হলুদ। তাও আবার খেলার দ্বিতীয় মিনিটেই আত্মঘাতী গোল করে দলকে চাপে ফেলে দেন হীরা মণ্ডল। 

[আরও পড়ুন: টোকিও অলিম্পিকে পদকজয়ীদের বিশেষ সম্মান, দিল্লিতে বসছে নীরজ-সিন্ধুদের মূর্তি]

১৪ মিনিটে ব্যবধান বাড়িয়ে দেন মিতেই। স্বাভাবিক ভাবেই জোড়া গোল হজম করে খেলার খেই হারিয়ে ফেলে এসসি ইস্টবেঙ্গল। কিন্তু সহজে হার মানতে চাননি তাঁরা। প্রথমার্ধের শেষদিকে গোলের সুযোগ হাতছাড়া করেন মার্সেলো। দ্বিতীয়ার্ধে নতুন করে লড়াই শুরু করে লাল-হলুদ ব্রিগেড। চেন্নাইয়ের একের পর এক আক্রমণ রুখে দেন ডিফেন্ডাররা। সেই সঙ্গে লাগাতার গোল দেওয়ার চেষ্টাও চালিয়ে যান স্ট্রাইকাররা। পেরোসেভিচ ফ্রি কিক থেকে গোলের সুযোগ মিস করলেও সে ভুল করেননি আরেক বিদেশি সিডোয়েল। আর ইনজুরি টাইমে দুর্দান্ত হেডারে দলকে সমতায় ফেরান নামতে।

এই ড্রয়ের ফলে নিয়ে লিগ তালিকার লাস্ট বয় থেকে একধাপ উপরে উঠে ১০ নম্বরে এল এসসি ইস্টবেঙ্গল। এবারের আইএসএলে চ্যাম্পিয়নশিপের দৌড়ে যে লাল-হলুদ নেই, তা কার্যত স্পষ্ট। তাই রিভেরার লক্ষ্য অন্তত ভাল জায়গায় থেকে টুর্নামেন্ট শেষ করা। আজকের ড্র যেন সেই লক্ষ্যের দিকে এগোনোর আশা জাগাল।   

[আরও পড়ুন: বিরাট কোহলির শততম টেস্টই কি দিন-রাতের? শ্রীলঙ্কা সিরিজের আগে চিন্তাভাবনায় বোর্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে