১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বারবার ফাইনালে উঠেও হাতছাড়া কোপার খেতাব, এবার কীভাবে সাজল মেসির আর্জেন্টিনা?

Published by: Sulaya Singha |    Posted: June 11, 2021 6:18 pm|    Updated: June 11, 2021 7:47 pm

Copa America 2021: Argentina Squad and Team Profile | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোম ফেভারিট হিসেবে নামার কথা ছিল এবারের কোপার (Copa America) মঞ্চে। কিন্তু অতিমারীর জেরে টুর্নামেন্ট চলে গিয়েছে ব্রাজিলে। তবে ট্রফি খরা কাটাতে প্রস্তুতিতে কোনও ঘাটতি রাখছে না আর্জেন্টিনা (Argentina)। সেই ১৯৯৩ সালে শেষবার কোপা ঘরে তুলেছিল মারাদোনার দেশ। ২০০৪ থেকে চারবার ফাইনালে পৌঁছেও খেতাব অধরা রয়ে গিয়েছে দলের। এবার তাই অতীত ভুলে চ্যাম্পিয়ন হতে মরিয়া লিও মেসি (Lionel Messi)। কীভাবে সেজেছে দল? দেখে নেওয়া যাক।

শক্তি:
বলাই বাহুল্য লিও মেসি। বার্সার (Barcelona) জার্সিতে তিনি বরাবরই সেরা। কিন্তু দেশের হয়ে ট্রফি জিততে বারবার ব্যর্থ হয়েছেন তিনি। যে কারণে তুমুল সমালোচনার মুখেও পড়তে হয়েছে। এমনকী অবসরও ঘোষণা করে দিয়েছিলেন এলএম টেন। তবে দলকে জেতাতেই অবসর ভাঙেন। আর সেই লক্ষ্যেই এবার নতুন উদ্যমে মাঠে নামবেন। তাছাড়া পরের কোপা আমেরিকার সময় মেসির বয়স হয়ে যাবে ৩৭ বছর। তখন অবসর না নিলেও লড়াই আরও কঠিন হয়ে উঠবে। তাই এবারই চ্যাম্পিয়ন হওয়ার সুবর্ণ সুযোগ।

[আরও পড়ুন: ইতিহাসের হাতছানি, ইউরোতে রোনাল্ডোর সামনে ৫টি রেকর্ড ভাঙার সুযোগ]

দুর্বলতা:
লিওনেল স্কালোনি যে ফর্মেশনে ফুটবলারদের খেলাচ্ছেন, অনেক ক্ষেত্রেই তা হিতে বিপরীত হয়ে দাঁড়াচ্ছে। সেক্ষেত্রে ডি মারিয়াকে এবার কতখানি সফলভাবে কাজে লাগানো সম্ভব হবে, তা নিয়ে সংশয় থাকছে। তাছাড়া ম্যাঞ্চেস্টার সিটির জার্সিতে ফর্মে না থাকা সত্ত্বেও রাখা হচ্ছে সের্জিও অ্যাগুয়েরোকে। একইসঙ্গে ডিবালা ও মুর্নো ইকার্ডিকে পাচ্ছে না দল।

পুরো দল:
গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো, অগাস্টিন মার্সেসিন
ডিফেন্ডার: ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, জার্মান পেজেয়া, হোসে লুই পালোমিনো, লুকাস কার্তা, হুয়ান ফয়থ, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস ট্যালিয়াফিকো, মার্কোস অকুনা, মোলিনা।
মিডফিল্ডার: প্যারেডস, রডরিগেজ, রড্রিগো ডি পল, লো সেলসো, পালাসিও, ডমিনগুয়েজ।
ফরোয়ার্ড: লুকাস ওকাম্পোস, নিকোলাস গঞ্জালেজ, লিও মেসি, ডি মারিয়া, বুয়েন্দিয়া, জে কোরেয়া, পাপু গোমেজ, লুটারো মার্টিনেজ, এ কোরেয়া, অ্যাগুয়েরো, লুকাস আলারিও।

[আরও পড়ুন: Euro 2020: ফেভরিট তকমা নিয়েই আজ অভিযান শুরু ইটালির, দেখুন টিম প্রোফাইল]

সম্ভাব্য একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ, র্কোস অকুনা, জার্মান পেজেয়া, নিকোলাস ওটামেন্ডি, হুয়ান ফয়থ, লো সেলসো, প্যারেডস, ডি মারিয়া, লিও মেসি, লুটারো মার্টিনেজ, অ্যাগুয়েরো।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement