BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কোপা আমেরিকায় অব্যাহত সাম্বা ঝড়, পেরুকে হেলায় হারাল নেইমারের ব্রাজিল

Published by: Abhisek Rakshit |    Posted: June 18, 2021 8:45 am|    Updated: June 18, 2021 2:33 pm

Copa America 2021: Brazil cruises past Peru with 4-0 victory | Sangbad Pratidin

ব্রাজিল- ৪ (অ্যালেক্স স্যান্ড্রো, নেইমার, এভারটন, রিচার্লিসন)
পেরু- ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি কোপা আমেরিকায় (Copa America 2021) অব্যাহত সাম্বা ঝড়। ভেনেজুয়েলাকে তিন গোলে হারানোর পর এবার পেরুকে ৪-০ গোলে  উড়িয়ে দিলেন তিতের ছেলেরা। ব্রাজিলের হয়ে গোলদাতা অ্যালেক্স স্যান্ড্রো, নেইমার, এভারটন এবং রিচার্লিসন। এই জয়ের ফলে কোপা আমেরিকার গ্রুপ ‘এ’-তে শীর্ষ স্থানে রইল গতবারের চ্যাম্পিয়নরা। পাশাপাশি নকআউট পর্বে যাওয়ার দিকে আরও একধাপ এগোল ব্রাজিল।

একদিকে চলছে ইউরো। আরেকদিকে শুরু হয়েছে কোপা আমেরিকা। করোনা অতিমারীতে ঘুরে দাঁড়াতে ফুটবলই সম্বল গোটা বিশ্বের। এই পরিস্থিতিতে কোপা শুরু হওয়া নিয়ে নানান জটিলতা তৈরি হয়েছিল। সংক্রমণ বাড়ায় দেশের মাটিতে এই টুর্নামেন্ট আয়োজনে কার্যত ‘না’ বলে দিয়েছিলেন নেইমাররা। কিন্তু শেষপর্যন্ত টুর্নামেন্ট আয়োজিত হওয়ার পর দেখা গেল চ্যাম্পিয়নের মতোই ফুটবল খেলছেন নেইমাররা। ভেনেজুয়েলা ম্যাচের মতোই পেরুর বিরুদ্ধে শুরু থেকেই দুরন্ত ছন্দে ফুটবল খেলতে থাকে তিতের ছেলেরা। ম্যাচের মাত্র ১২ মিনিটেই গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে ব্রাজিলের হয়ে গোলের খাতা খোলেন অ্যালেক্স সান্দ্রো। এরপর প্রথমার্ধে যদিও আর কোনও গোল হয়নি। তবে পুরো সময়টাই খেলার নিয়ন্ত্রণ ছিল সেলেকাওদের পায়েই। বিরতিতে ১-০ গোলে এগিয়ে ছিল ব্রাজিল।

[আরও পড়ুন: এরিকসেনের জন্য আবেগের বিস্ফোরণ ইউরোয়, ডি’ ব্রুইনা এলেন, দেখলেন এবং জয় করে নিলেন]

শুক্রবার ভোরের এই ম্যাচে বাকি তিনটি গোল আসে দ্বিতীয়ার্ধে। নেইমার, এভারটন এবং রিচার্লিসন একটি করে গোল করেন। যদিও নেইমারের নামের পাশে আরও একটি গোল থাকতে পারত। কারণ তাঁকে বক্সের মধ্যে ‘ফাউল’ করায় পেরুর বিরুদ্ধে পেনাল্টির নির্দেশ দিয়েছিলেন রেফারি। কিন্তু পরে ‘ভার’ নেওয়ার পর রিপ্লেতে দেখেন, পেরুর ডিফেন্ডারের সঙ্গে নেইমারের কোনও সংস্পর্শই হয়নি। ফলে পেনাল্টির নির্দেশ বাতিল করেন রেফারি। যদিও কিছু পরেই নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোলটি করেন ব্রাজিলিয়ান সুপারস্টার। এরপর পরিবর্ত হিসেবে নামা এভারটন ৮৯ মিনিটে ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন। ম্যাচ শেষ হওয়ার কিছু মুহূর্ত আগে পেরুর কফিনে শেষ পেরেকটি পোঁতেন রিচার্লিসন।

তবে চারজন গোলদাতা হলেও ম্যাচের আসল নায়ক বলতে গেলে নেইমারই। কারণ গোটা ম্যাচে তাঁকে আটকাতেই কার্যত হিমশিম খেতে হয়েছে পেরুর খেলোয়াড়দের। ফাউল করে  নেইমারকে থামানোর চেষ্টা করেন বিপক্ষের খেলোয়াড়রা। তবে তাতে কাজের কাজ হয়নি। নিজে গোল করা থেকে গোলের পাস বাড়ানো-সবেতেই ছিলেন নেইমার। এদিকে, এই ম্যাচ জেতায় নকআউট পর্বের দিকে আরও একধাপ এগোল ব্রাজিল।আপাতত গ্রুপে শীর্ষেই রয়েছে সেলেকাওরা।

 

[আরও পড়ুন: ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে বিরাটদের বিশেষ টিপস সৌরভের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement