BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে বিরাটদের বিশেষ টিপস সৌরভের

Published by: Abhisek Rakshit |    Posted: June 17, 2021 8:27 pm|    Updated: June 17, 2021 8:27 pm

WTC Final: Rohit Sharma and Shubman Gill's contribution will be crucial for India, says Sourav Ganguly | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র কয়েকঘণ্টা। তারপরই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে খেলতে নামবে টিম ইন্ডিয়া (Team India)। তবে মাঠে নামার আগেই বিরাটদের জন্য গুরুত্বপূর্ণ টিপস দিলেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। পাশাপাশি ফাইনালে নামার আগে ইংল্যান্ডে টেস্ট সিরিজ খেলার জন্য কিছুটা হলেও এগিয়ে রাখলেন নিউজিল্যান্ডকে। তবে ইংল্যান্ড সফরে কীভাবে সফল হবে ভারতীয় দল? সেই উপায়ও বাতলে দিলেন তিনি।

শুক্রবার ভারতীয় সময় দুপুরে সাউদাম্পটনে খেলতে নামবে ভারতীয় দল। তার আগে বৃহস্পতিবারই প্রথম একাদশ ঘোষণা করা দিয়েছে বিসিসিআই। প্রত্যাশামাফিক দলে ওপেনার হিসেবে জায়গা পেয়েছেন রোহিত শর্মা এবং শুভমন গিল। আর সৌরভের মতে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং আসন্ন ইংল্যান্ড সিরিজে ভারতীয় দলের তুরুপের তাস এই দুই ওপেনারই হতে পারেন। দু’জনের পারফরম্যান্সের উপরই নির্ভর করবে টিম ইন্ডিয়ার সাফল্য। ‘মহারাজ’ স্পষ্ট জানিয়ে দেন, ইংল্যান্ডে সাফল্য পেতে হলে ভারতীয় দলকে আগের সমস্ত ব্যর্থতা ভুলে স্কোরবোর্ডে অন্তত ৪৫০-এর বেশি রান তুলতেই হবে। আর এজন্য দুই ওপেনারকে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতেই হবে। তাহলেই স্কোরবোর্ডে বড় রান তুলতে পারবেন বিরাটরা।

[আরও পড়ুন: কেন রিয়াল মাদ্রিদ ছাড়ছেন সের্জিও র‍্যামোস? কোন দলে দেখা যাবে স্প্যানিশ তারকাকে?]

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সৌরভ বলেন, “ভারতীয় দলকে আরও ভাল ব্যাটিং করতে হবে। কারণ ইংল্যান্ডের পরিবেশ অস্ট্রেলিয়া এবং ভারতের তুলনায় পুরোপুরি আলাদা। এখানে ডিউক বল সারাদিন ধরেই সুইং করবে। সূর্য উঠলে এক ইঞ্চিও বল মুভ করবে না। কিন্তু মেঘলা পরিবেশে সবাই জানেন জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডরা কতটা ভয়ংকর। এক্ষেত্রেও ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে টিম সাউদি, কাইল জেইমিসন এবং ট্রেন্ট বোল্টকে সামলাতে হবে ভারতীয় ব্যাটসম্যানদের।”

এরপরই সৌরভের সংযোজন, “বিদেশে ওপেনিং খুবই গুরুত্বপূর্ণ জায়গা। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং পাকিস্তানে আমরা সবসময় ভাল খেলতাম কারণ আমাদের দলে শেহওয়াগ-আকাশ চোপড়ার মতো ওপেনার ছিল। যাঁরা নতুন বলকে খেলে পুরনো করে দিত। কিন্তু আপনার মিডল অর্ডার ব্যাটসম্যানকে যদি দ্রুত ক্রিজে নামতে হয়, সেক্ষেত্রে লড়াই কঠিন হয়ে যায়। আর তাই এই ট্যুরটা রোহিত এবং শুভমনের জন্য খুবই গুরুত্বুপূর্ণ হতে চলেছে। শুধু ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্টেও দুই ওপেনারকে নতুন বল ভালভাবে সামলাতে হবে। সহজে উইকেট দিয়ে আসলে হবে না। রোহিত-শুভমন সফল হলে বিরাট, চেতেশ্বর, আজিঙ্ক এবং এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান ঋষভ পন্থের জন্যও কাজটা সহজ হবে।”

[আরও পড়ুন: আসন্ন উইম্বলডন এবং টোকিও অলিম্পিক থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement