BREAKING NEWS

১৫ শ্রাবণ  ১৪২৮  রবিবার ১ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

আসন্ন উইম্বলডন এবং টোকিও অলিম্পিক থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল

Published by: Abhisek Rakshit |    Posted: June 17, 2021 6:10 pm|    Updated: July 17, 2021 11:56 am

Rafael Nadal pulls out of Wimbledon and the Olympics | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনিস তারকা রাফায়েল নাদালের (Rafael Nadal) ভক্তদের জন্য দুঃসংবাদ। আসন্ন উইম্বলডন (Wimbledon) এবং একমাস পরেই শুরু হতে চলা টোকিও অলিম্পিক (Tokyo Olympics) থেকে সরে দাঁড়ালেন ‘ক্লে-কোর্টের সম্রাট’। বয়স হচ্ছে। তাই ক্লে-কোর্টে লম্বা সিজন খেলার পর শরীরকে পর্যাপ্ত পরিমাণ বিশ্রাম দিতে চান। আর সেকারণেই হেভিওয়েট দুই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করলেন স্প্যানিশ টেনিস তারকা। আর এই খবর টুইটে জানালেন নাদাল নিজেই।

৩৫ বছর বয়সি নাদাল নিজের টেনিস কেরিয়ারে বরাবরই চোট নিয়ে ভুগেছেন। তবে ফরাসি ওপেনে রীতিমতো ফর্মে ছিলেন তিনি। যদিও সেমিফাইনালে এবারের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচের কাছে হেরে যান রাফা। নাদালভক্তরা যখন অপেক্ষায়, উইম্বলডন বা টোকিও অলিম্পিকে ফের প্রিয় তারকাকে দেখার আশায় বুক বাঁধছেন, তখনই এই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহারের কথা ঘোষণা করলেন তিনি। বৃহস্পতিবার টুইটে তিনি লেখেন, সবাইকে জানাতে চাই, আমি ঠিক করেছি এবারে উইম্বলডন চ্যাম্পিয়নশিপ এবং টোকিও অলিম্পিক থেকে নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তটি নেওয়া মোটেই সহজ ছিল না। কিন্তু আমার শরীরের কথা শুনে এবং আমার দলের সদস্যদের সঙ্গে আলোচনা করেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমার এটাকে সঠিক সিদ্ধান্ত বলেই মনে হয়েছে।

 

[আরও পড়ুন: পিছু ছাড়ছে না বিতর্ক, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি পদ খোয়ালেন আজহার]

এর পাশাপাশি লন্ডন এবং জাপানে নিজের সমর্থকদের উদ্দেশে বিশেষ বার্তাও দিয়েছেন রাফা। তিনি বিবৃতিতে লিখেছেন, “আমার মূল লক্ষ্য নিজের টেনিস কেরিয়ারকে আরও দীর্ঘ করা। পাশাপাশি বিশ্বের সেরা টুর্নামেন্টগুলোয় নিজের সেরাটা দেওয়া। কিন্তু মাঝে মাত্র দু সপ্তাহ সময়। দু’মাসের কঠিন ক্লে-কোর্ট মরশুমের পর এই টুর্নামেন্টে খেলতে নামার ক্ষেত্রে আমার শরীর সঙ্গ দিচ্ছে না। আমি জাপান এবং লন্ডনে আমার ফ্যানেদের উদ্দেশে এজন্য বিশেষ বার্তাও দিতে চাই। আর স্পোর্টসপার্সন হিসেবে অলিম্পিকের জন্য সবসময় আমার হৃদয়ে অন্য স্থানও রয়েছে। এখনও পর্যন্ত তিনটে অলিম্পিকে অংশ নিতে পেরেছি। এমনকী দেশের পতাকাও বহন করেছিলাম।” এর আগে ফরাসি ওপেন চলাকালীন এই একই কারণে সরে দাঁড়িয়েছেন নাদালের চির-প্রতিদ্বন্দ্বী তথা আরেক কিংবদন্তি টেনিস তারকা রজার ফেডেরারও। যদিও উইম্বলডনে খেলবেন ফেডেরার।

[আরও পড়ুন: WTC ফাইনাল: সাউদাম্পটনে খেলা ঘোরাতে পারে বৃষ্টি, কিউয়িদের চ্যালেঞ্জ দিতে প্রস্তুত ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement