Advertisement
Advertisement
Copa America 2024

কোপার জন্য তৈরি আর্জেন্টিনা, মেনোত্তি-মারাদোনাকে শ্রদ্ধা জানিয়ে চূড়ান্ত দলঘোষণা স্কালোনির

কারা সুযোগ পেলেন আর্জেন্টিনার ২৬ জনের দলে?

Copa America 2024 Argentina coach scaloni announces 26 men squad including Messi

কোপা হাতে মেসি।

Published by: Arpan Das
  • Posted:June 16, 2024 12:46 pm
  • Updated:June 16, 2024 12:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২১ জুন থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই। ওই দিনই নামছে গতবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। অবশেষে ২০২৪-র জন্য ২৬ জনের স্কোয়াড ঘোষণা করলেন কোচ লিওনেল স্কালোনি।

স্কালোনির ঘোষিত দলে রয়েছেন লিওনেল মেসি, ডি মারিয়া, নিকোলাস ওটামেন্ডিরা। আগেই বাদ দিয়েছিলেন পাওলো দিবালা। দলকে নেতৃত্ব দেবেন মেসি। গোলকিপার হিসেবে স্কালোনির প্রথম পছন্দ এমি মার্টিনেজ। তার সঙ্গে দলে রয়েছেন ফ্র্যাঙ্কো আরমানি ও জেরোমিনো রুল্লি। আছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরুণ তুর্কি গার্নাচো।

Advertisement

এর আগে ২৯ জনের দল ঘোষণা করেছিল নীল-সাদা জার্সিধারীরা। নতুন দলে বাদ পড়েছেন ডিফেন্ডার ভ্যালেন্টিন বার্কো, লিওনার্দো বেলার্ডি এবং স্ট্রাইকার অ্যাঞ্জেল কোরেইরা। কোপায় নামার আগে গুয়াতেমালা ও ইকুয়েডরের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। আর দুটিতেই জয় পেয়েছে তারা। গোলের মধ্যে আছেন মেসি, ডি মারিয়ারা।

Advertisement

[আরও পড়ুন: ‘ব্রাজিল জঘন্য দল’, কোপার আগে আচমকাই বিস্ফোরক রোনাল্ডিনহো, পালটা জবাব রাফিনহার]

কোপার ২৬ জনের দলে সে অর্থে কোনও বড় চমক নেই। তবে সোশাল মিডিয়ায় দলঘোষণার ছবিতে শ্রদ্ধা জানানো হয়েছে দুই আর্জেন্টিয়ান কিংবদন্তিকে। মে মাসের শুরুর দিকে প্রয়াত হন তাদের প্রথম বিশ্বজয়ী কোচ সিজার লুইস মেনোত্তি। তাঁর হাত ধরেই উত্থান মারাদোনার। কোপাজয়ীদের দলঘোষণায় দুজনের ছবি দিয়েই বিশেষ সম্মান জানানো হয়েছে।

কোপায় আর্জেন্টিনার দল:

কোচ: লিওনেল স্কালোনি

গোলরক্ষক: এমি মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরেমিনো রুল্লি।

ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিশ্চিয়ানো রোমেরো, জার্মান পেজেল্লা, লুকাস কুয়ার্টা, নিকোলাস ওটামেন্দি, লিয়ান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুইনা, নিকোলাস ত্যাগলিয়াফিকো।

মিডফিল্ডার: গুইদো রদ্রিগেজ, লিয়ান্দ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এক্সিকুয়েল প্যালাসিওস, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো।

ফরোয়ার্ড: ভ্যালেন্টিন কারবোনি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, আলেজান্দ্রো গার্নাচো, নিকোলাস গঞ্জালেজ, লওতেরো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ।

[আরও পড়ুন: স্কটল্যান্ডের বিরুদ্ধে নাটকীয় জয় অস্ট্রেলিয়ার, সুপার এইটে চলে গেল ইংল্যান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ