Advertisement
Advertisement
Copa America 2024

প্রথম ম্যাচেই হোঁচট, কোস্টারিকার সঙ্গে ড্র দিয়ে কোপা অভিযান শুরু ব্রাজিলের

গোটা ম্যাচ আধিপত্য রেখেও ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হবে ভিনিসিয়াসদের। গ্যালারিতে হতাশ নেইমারও।

Copa America 2024 : Brazil vs Costa Rica match ends in a draw

কোস্টারিকার কাছে এভাবেই বারবার আটকে গেলেন রাফিনহারা।

Published by: Arpan Das
  • Posted:June 25, 2024 8:29 am
  • Updated:June 25, 2024 9:21 am

ব্রাজিল: ০
কোস্টারিকা: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে (Brazil Football Team) হারতে হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে। বিশ্বকাপও খুব একটা ভালো যায়নি নেইমারদের কাছে। এবার তিনি নেই। দায়িত্ব এসে পড়েছে নতুনদের উপর। তিতেকে সরিয়ে নতুন কোচ হয়েছেন দোরিভাল জুনিয়র। এবার কি কোপায় (Copa America 2024) বাজিমাত করতে পারবে সেলেকাওরা? প্রথম ম্যাচ থেকেই সকলের তীক্ষ্ণ নজর তাদের উপর। গ্যালারিতে উপস্থিত ছিলেন নেইমারও। আর সেখানে কোস্টারিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ড্র করেই সন্তুষ্ট থাকতে হবে। ১ পয়েন্ট নিয়েই কোপা অভিযান শুরু ভিনিসিয়াসদের। 

Advertisement

এদিন শুরু থেকেই আক্রমণের ঝড় তুলেছিলেন ভিনিসিয়াসরা। বলা যায়, প্রথমার্ধটা খেলা হল শুধু কোস্টারিকার দিকেই। বলদখল থেকে গোলমুখে আক্রমণ, সব দিক থেকেই এগিয়ে ছিল সেলেকাওরা। ২৪ মিনিটে গোলের সুযোগ চলে আসে রাফিনহার কাছে। মাঝমাঠ থেকে বাড়ানো বল পেয়েও গোলকিপারের গায়ে মারেন তিনি। ২৯ মিনিটে তাঁর ফ্রি কিক থেকে গোল করে দিয়েছিলেন মারকুইনস। কিন্তু ভারের সাহায্যে অফসাইডের সিদ্ধান্ত নেন রেফারি। ৩৮ মিনিটে কোস্টারিকার বক্সে হ্যান্ডবলের আবেদন নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়ে দুদল। রদ্রিগোর একটি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

Advertisement

[আরও পড়ুন: জয়ের হ্যাটট্রিকে ইউরোর প্রি-কোয়ার্টারে স্পেন, নকআউটে ইটালিও]

প্রথমার্ধের খেলা দেখে মনে হচ্ছিল ব্রাজিলের এগিয়ে যাওয়া সময়ের অপেক্ষা। ব্যাকহিল, ছোট পাস, একক দক্ষতায় দু-তিনজনকে কাটিয়ে এগিয়ে যাওয়া। কিন্তু গোলের মুখ না খুললে সেসবের আর কী মূল্য। আর সেটা শুধু প্রথমার্ধে নয়, চলল দ্বিতীয়ার্ধেও। গোলমুখ খুলতে পারল না ব্রাজিল। গ্যালারিতে বসে কি নেইমার বুঝতে পারলেন তাঁর অভাব? হতাশায় মুখ ঢাকলেন তিনি। ড্র করে চিন্তা বাড়ল ব্রাজিলেরও। নতুন তারা এন্ড্রিককে নামিয়েও লাভ হল না। একের পর আক্রমণ, কিন্তু সবই থেমে গেল কোস্টারিকার গোলকিপার সেকেরার কাছে। বাকি কাজটা করে সেলেকাওদের অ্যাটাকাররাই। সুযোগ যদিও বা তৈরি হল, কাজে লাগাতে পারলেন না কেউই। ভিনিসিয়াসকেও পর্যন্ত তুলে নিলেন কোচ দোরিভাল জুনিয়র।

[আরও পড়ুন: আহমেদাবাদের বদলা সেন্ট লুসিয়ায়, অজিদের হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে ভারত]

শেষ পর্যন্ত গোলশূন্যই থেকে গেল ম্যাচ। গ্রুপ ডি-তে ৩ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে কোস্টারিকা। দ্বিতীয় স্থানে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পরের ম্যাচে প্যারাগুয়েকে হারাতে না পারলে কিন্তু সমূহ বিপদ ব্রাজিলের সামনে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ