Advertisement
Advertisement

Breaking News

মেসি

কোপায় লাল কার্ড দেখার জের, প্রাক-বিশ্বকাপে একটি ম্যাচে বাদ মেসি

মোটা অঙ্কের জরিমানাও হল তাঁর।

Copa America: Argentina captain Lionel Messi banned for one game
Published by: Sulaya Singha
  • Posted:July 24, 2019 5:22 pm
  • Updated:July 25, 2019 2:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে লিওনেল মেসিকে শাস্তি পেতেই হল। কনমেবল কর্তারা সভায় আলোচনা করে জানিয়ে দিলেন, মেসি প্রাক-বিশ্বকাপে একটা ম্যাচ খেলতে পারবেন না। সেই সঙ্গে দেড় হাজার ডলার আর্থিক জরিমানাও করা হয়েছে। চলতি মাসে কোপা আমেরিকায় চিলির বিরুদ্ধে তৃতীয় স্থানাধিকারী ম্যাচ চলাকালীন মেসির শরীরে সরাসরি আঘাত করেন গ্যারি মেদেল। চিলির এই ফুটবলারকেও শাস্তি দেওয়া হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে, তিনিও একটা ম্যাচ খেলতে পারবেন না।

[আরও পড়ুন: গ্রামের মেঠো পথ বেয়েই বিশ্বকাপের মঞ্চে আসানসোলের অদ্রিজা!]

Advertisement

ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকায় মেসির আর্জেন্টিনা সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারে। এমনিতেই সেই হারকে মন থেকে মেনে নিতে পারেননি এলএম টেন। সেমিফাইনাল ম্যাচের পরেও রেফারিং নিয়ে সমালোচনা করেছিলেন তিনি। জানিয়ে দিয়েছিলেন, রেফারিরা ইচ্ছাকৃতভাবে ব্রাজিলকে টেনে খেলিয়েছেন, যাতে আর্জেন্টিনাকে হারানো যায়। তাঁর এই মন্তব্য ঘিরে এমনিতেই সমালোচনার ঝড় উঠেছিল বিশ্ব ফুটবল
মহলে। অনেকে এও বলেছিলেন, পরাজয়কেও খোলা মনে মেনে নিতে জানতে হয়। জয়-পরাজয় না থাকলে তো খেলার কোনও মানে হয় না। তবু ব্যাপারটা তখন ধামাচাপা পড়ে গিয়েছিল। কিন্তু তৃতীয় স্থানাধিকারী ম্যাচ চলাকালীন ঝামেলায় জড়িয়ে পড়েন মেসি। চিলির সঙ্গে খেলা চলাকালীন গ্যারি মেদেল সরাসরি তাঁর বুকে আঘাত করে বসেন। এই নিয়ে ক্ষোভে ফেটে পড়েছিলেন বার্সা তারকা। এমনকী, পুরস্কার বিতরণী অনুষ্ঠানও বয়কট করেন তিনি। পরে অবশ্য মেসি পুরো ঘটনায় অনুতপ্ত হয়ে ক্ষমা চেয়েছিলেন। জানিয়েছিলেন, তিনি যা করেছেন তা ফুটবলের পরিপন্থী। তিনি নিঃশর্তে ক্ষমা চাইছেন। সুতরাং বিষয়টাকে যেন বড় করে না দেখা হয়। তবু মেসিকে ছাড়ল না কনমেবল।

Advertisement

[আরও পড়ুন: বিমানবন্দরে চূড়ান্ত হেনস্তা আক্রমকে, টুইটারে ক্ষোভ উগরে দিলেন পাক তারকা]

তবে আর্জেন্টিনা ফুটবলের প্রধান ক্লদিও তাপিয়া বিষয়টাকে খোলা মনে মেনে নিতে পারেননি। তিনি মনে করছেন, মেসি যখন ক্ষমা চেয়ে নিয়েছিলেন তখন অযথা খুঁচিয়ে ঘা করার কোনও মানে হয় না। ব্যাপারটার নিষ্পত্তি ঘটিয়ে দেওয়া উচিত ছিল। কিন্তু মেসিকে প্রাক-বিশ্বকাপের একটা ম্যাচ খেলতে না দিয়ে ঠিক করা হল না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ