Advertisement
Advertisement

Breaking News

Copa America 2021

Copa America 2021: ইকুয়েডরের বিরুদ্ধে ড্র করলেও গ্রুপ শীর্ষে থেকেই নকআউটে ব্রাজিল

ম্যাচে নেইমার-সহ দলের একাধিক তারকাকে বিশ্রাম দিয়েছিলেন ব্রাজিল কোচ তিতে।

Copa America: Brazil draw with Ecuador in Group B finale | Sangbad Pratidin
Published by: Abhisek Rakshit
  • Posted:June 28, 2021 8:54 am
  • Updated:June 29, 2021 1:20 pm

ব্রাজিল-১ (এডের)
ইকুয়েডর- ১ (অ্যাঞ্জেল মিনা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকায় (Copa America 2021) থামল ব্রাজিলের (Brazil) জয়ের দৌড়। প্রথম তিন ম্যাচে বিপক্ষকে হারানোর পর ইকুয়েডরের (Ecuador) বিরুদ্ধে ১-১ ড্র করল নেইমারহীন ব্রাজিল। যদিও তাতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পরের পর্বে যাওয়া আটকাল না। গ্রুপ শীর্ষে থেকেই নকআউটে গেলেন তিতের ছেলেরা। ব্রাজিলের হয়ে গোল এডেরের। অন্যদিকে, ইকুয়েডরের গোলদাতা অ্যাঞ্জেল মিনা।

Advertisement

ভেনেজুয়েলা, পেরু, কলম্বিয়া- টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে এই তিন প্রতিপক্ষকে ধরাশায়ী করে মাঠে নেমেছিলেন নেইমাররা। ফলে গ্রুপ শীর্ষে থেকে নকআউটে যাওয়া নিশ্চিত ছিল ব্রাজিলের। এই পরিস্থিতিতে গ্রুপ ‘বি’-র এই শেষ ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে রিজার্ভ বেঞ্চকে দেখে নিতে নেইমার-সহ প্রথম একাদশের বেশ কয়েকজনকে বিশ্রাম দিয়েছিলেন কোচ তিতে। শুরু থেকেই মাঠে নেমেছিলেন গ্যাব্রিয়েল বারবোসা, লুকাস পাকওয়েতা, এভারটন সোয়ারেসরা। কিন্তু কেউই তেমন দাগ কাটতে পারেননি। যদিও প্রথমার্ধেই দলের একমাত্র গোলটি পেয়ে গিয়েছিল ব্রাজিল। ম্যাচের শুরু থেকেই লাগাতার আক্রমণ করলেও গোল মুখ খুলতে পারছিলেন না গ্যাব্রিয়েল, ফিরমিনহোরা। শেষপর্যন্ত ৩৭ মিনিটে এভারটনের পাস থেকে ব্রাজিলকে এগিয়ে দেন এডের। ফলে প্রথমার্ধের খেলার শেষে ১-০ গোলে এগিয়ে ছিলেন সেলেকাওরা।

Advertisement

 

[আরও পড়ুন: Euro 2020: থেমে গেল রোনাল্ডোর দৌড়, পর্তুগালকে হারিয়ে শেষ আটে বেলজিয়াম]

এরপর দ্বিতীয়ার্ধে বেশ কিছু পরিবর্তন করেন তিতে। কিন্তু তাতে ব্রাজিলের গোলসংখ্যা বাড়েনি। বদলে দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটেই সমতা ফেরায় ইকুয়েডর। ভ্যালেন্সিয়ার পাস থেকে গোল করেন অ্যাঞ্জেল মিনা। এরপর ব্রাজিলের আক্রমণের পরিমাণ বেশি হলেও তা থেকে গোল আসেনি। উলটোদিকে ইকুয়েডর বেশ কয়েকটা সুযোগ পেলেও শেষপর্যন্ত গড় রক্ষা করেন অ্যালিসন। এই ম্যাচ ড্র করায় ১১ ম্যাচ পর থামল ব্রাজিলের জয়ের দৌড়। তবে এতে বিশেষ চিন্তায় নেই তিতে অ্যান্ড কোং। ইতিমধ্যে কোয়ার্টার ফাইনালের ভাবনা শুরুও হয়ে গিয়েছে দলের অন্দরে। ব্রাজিল ছাড়াও এই ‘বি’ গ্রুপ থেকে কোপা আমেরিকার শেষ আটে পৌঁছেছে কলম্বিয়া, পেরু, ইকুয়েডর।

 

[আরও পড়ুন: Euro 2020: ১০ জনের নেদারল্যান্ডসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে চেক প্রজাতন্ত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ