৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শেষ মুহূর্তের গোলে কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকায় জয়ের হ্যাটট্রিক ব্রাজিলের

Published by: Abhisek Rakshit |    Posted: June 24, 2021 9:01 am|    Updated: June 24, 2021 9:03 am

Copa America Brazil vs Colombia: Brazil earns controversial 2-1 win against Colombia | Sangbad Pratidin

ব্রাজিল: ২ (ফিরমিনহো, ক্যাসেমিরো)
কলম্বিয়া: ১ (লুইস ডিয়াজ)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ভোরে কোপা আমেরিকার তৃতীয় ম্যাচেও জয় পেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে কলম্বিয়ার বিরুদ্ধে এই জয়কে কোনওভাবেই সহজ বলা যাবে না, তার চেয়ে বরং কষ্টার্জিত কিংবা বিতর্কিত বলা ভাল। কারণ ম্যাচের বেশিরভাগ সময় লুইস ডিয়াজের দুরন্ত গোলে এগিয়ে ছিলেন কলম্বিয়ানরা। দ্বিতীয়ার্ধের শেষদিকে প্রথমে বিতর্কিত গোলে সমতা ফেরায় ব্রাজিল, তারপর অতিরিক্ত সময়ের একদম শেষ লগ্নে গোল করে তিন পয়েন্ট নিশ্চিত করে তিতের ছেলেরা। শেষপর্যন্ত খেলার ফল দাঁড়ায় নেইমারদের পক্ষে ২-১।

এদিন শুরুতেই লুইস ডিয়াজের বিশ্বমানের গোলে এগিয়ে যায় কলম্বিয়া। ম্যাচ শুরু ১০ মিনিটের মাথাতেই ব্রাজিলের পেনাল্টি বক্সের ভিতর থেকে দুরন্ত ব্যাকভলিতে গোল করেন ডিয়াজ। সেলেকাও রক্ষণভাগ তখন যেন নীরব দর্শক। গোল খেয়েই তা শোধ করতে মরিয়া হয়ে ওঠেন নেইমাররা। কিন্তু গোটা প্রথমার্ধ জুড়ে একবারও কলম্বিয়ার গোলের মুখ খুলতে পারেনি ব্রাজিল।

[আরও পড়ুন: Euro Cup 2020: হাঙ্গেরির বিরুদ্ধে শেষ মুহূর্তে হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি]

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও ছবিটা ছিল একইরকম। এরপর আবার ফিরমিনহো নামতে ব্রাজিলের আক্রমণের ঝাঁঝ আরও বেড়ে যায়। এই সময় গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন নেইমার। কিন্তু গোলকিপারকে কাটিয়েও বল জালে রাখতে পারেননি। তাঁর গড়ানে শট পোস্টে লেগে ফিরে আসে। এরপরই ম্যাচে আসে সেই বিতর্কিত মুহূর্ত। যা থেকে ম্যাচে সমতাও ফেরায় ব্রাজিল। ম্যাচের বয়স তখন ৭৮ মিনিট। কলম্বিয়ার পেনাল্টি বক্সের কাছে বল রেফারির গায়ে লাগে। কলম্বিয়ানরা ভেবেছিলেন, রেফারি হয়তো খেলা থামাবেন। কিন্তু তিনি তা করেননি। বাঁশি বাজাতে গিয়েও শেষপর্যন্ত রেফারি খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপর ওই আক্রমণ থেকেই ম্যাচে সমতা ফেরায় ব্রাজিল। রেফারি গোলের নির্দেশ দিতেই তাঁর উদ্দেশে ক্ষোভ দেখাতে শুরু করেন কলম্বিয়ার ফুটবলাররা। গোলবাতিল করার দাবিও জানান। শেষপর্যন্ত ‘ভার’-এর সাহায্য নিলেও রেফারি কিন্তু নিজের সিদ্ধান্তেই অবিচল থাকেন।

ব্রাজিল সমতা ফেরাতেই ম্যাচ আরও উত্তেজিত হয়ে ওঠে। এরপর দুদলের খেলোয়াড়রাই একাধিক ফাউল করেন। বেশ কয়েকজনকে কার্ডও দেখান রেফারি। নির্ধারিত সময়ের পর আরও দশ মিনিট অতিরিক্ত সময় খেলা চলে। আর ওই সময়ই ব্রাজিলের হয়ে কাঙ্খিত গোলটি করেন ক্যাসেমিরো। নেইমারের কর্নার থেকে দুরন্ত হেডে গোল করে যান রিয়াল মাদ্রিদের তারকা। এই নিয়ে কোপা আমেরিকায় জয়ের হ্যাটট্রিক সারল ব্রাজিল।

 

[আরও পড়ুন: Euro 2020: রোনাল্ডোর জোড়া গোলে ফ্রান্সকে আটকাল পর্তুগাল, শেষ ষোলোয় দুই দলই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে