১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ডি’মারিয়ার গোলে স্বপ্নপূরণ মেসির, ব্রাজিলকে হারিয়ে Copa America চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

Published by: Subhajit Mandal |    Posted: July 11, 2021 7:23 am|    Updated: July 11, 2021 12:25 pm

Copa America Final: Argentina beats Brazil to become champion | Sangbad Pratidin

আর্জেন্টিনা: ১ (ডি মারিয়া)
ব্রাজিল: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে আন্তর্জাতিক ট্রফি উঠছে লিওনেল মেসির (Leo Messi) হাতে। অ্যাঞ্জেল ডি’মারিয়ার বিশ্বমানের গোলে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হল মেসির আর্জেন্টিনা। বন্ধুর দৌলতে অবশেষে আর্জেন্টিনার হয়ে ট্রফির খরা কাটালেন মেসি। পূর্ণতা পেল ‘ফুটবল ঈশ্বরে’র কেরিয়ার। এই নিয়ে ১৫ বার কোপা চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। উরুগুয়ের পাশাপাশি কোপার সবচেয়ে সফল দল তারাই। ১৯৯৩ সালের পর প্রথমবার কোপা (Copa America) জিতল আর্জেন্টিনা। অর্থাৎ, ২৮ বছর ধরে বড় মানের আন্তর্জাতিক ট্রফির জন্য যে অপেক্ষা আর্জেন্টিনা সমর্থকদের করতে হয়েছিল, সেই অপেক্ষার অবসান ঘটল মেসিদের হাত ধরেই।

রবিবার মারাকানায় ম্যাচের শুরুটা তেমন জাঁকজমক হয়নি। খেলাও তেমন দৃষ্টিনন্দন হচ্ছিল না। কিন্তু সবকিছু বদলে গেল ম্যাচের ২২ মিনিটে। রড্রিগো ডি’পলের বাড়ানো বিশ্বমানের পাস থেকে বিশ্বমানের চিপ। আর্জেন্টিনা সমর্থকদের যেন সপ্তম স্বর্গে পৌঁছে দিলেন ডি মারিয়া। ম্যাচের ২২ মিনিটে সেই যে আর্জেন্টিনা এগিয়ে গেল, তারপর শত চেষ্টাতেও আর সমতা ফেরাতে পারেনি ব্রাজিল (Brazil)। নেইমার, রিচার্লিসনদের যেন একেবারে পকেটে পুরে ফেললেন ওটামেন্ডি (Otamendi), অ্যাকুনারা। নেইমারের পায়ে বল পড়লেই কোনও না কোনও আর্জেন্টিনার (Argentina) ডিফেন্ডার তাঁকে ট্যাকল করেছেন। আর ডি-বক্সের মধ্যে বল নিয়ে গেলেই পাঁচিলের মতো দাঁড়িয়ে ছিলেন ওটামেন্ডি। গোলরক্ষক মার্টিনেজের কৃতিত্বও কম কিছু নয়। বিশেষ করে দ্বিতীয়ার্ধে। একাধিক বিশ্বমানের সেভ উপহার দিয়ে দলকে জিতিয়ে এনেছেন তিনি। 

[আরও পড়ুন: Euro Cup 2020: সেমিফাইনাল ম্যাচ ঘিরে বড়সড় বিতর্ক, শাস্তির মুখে ইংল্যান্ড]

অন্যদিনের তুলনায় বরং এদিন খানিকটা ম্লান মনে হয়েছে মেসিকেই। তবে,  এবারে আর ট্রাজিক নায়ক নন তিনি। কোপা আমেরিকা ২০২১-এর ইতিহাসে মেসির নাম স্বর্ণাক্ষরে লেখা হবে। হ্যাঁ , ম্যাচের শেষ মুহূর্তে স্বপ্নের সুযোগ নষ্ট করার পরও। যে সুযোগটা পেলে হয়তো ১০০ দিনের মধ্যে বাকি ৯৯ দিন চোখ বন্ধ করেও বিপক্ষের জালে বল জড়িয়ে দিতেন লিও। পাহাড়প্রমাণ চাপে সেটিও নষ্ট করেছেন তিনি। কিন্তু গোটা বিশ্বের অগণিত মেসি ফ্যানের প্রার্থনা হয়তো এতদিনে কাজে এল। সুবর্ণ সুযোগ নষ্ট করা সত্ত্বেও এবারে আর মেসির নামের পাশে ব্যর্থতার তকমা লাগানো যাবে না। এবারে তিনিই চ্যাম্পিয়ন। তাঁর হাত ধরেই ২৮ বছর পর শাপমুক্তি হল আর্জেন্টিনার।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement