BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘বন্দে ভারত’ অভিযানে শামিল পাইলট স্ত্রী, তাঁর সাহসিকতাকে কুর্নিশ প্রাক্তন ভারতীয় ফুটবলারের

Published by: Sulaya Singha |    Posted: July 7, 2020 2:04 pm|    Updated: July 7, 2020 2:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিবার নয়, করোনা আবহে তাঁদের কাছে দেশসেবাই বেশি গুরুত্বপূর্ণ। তাই তো ‘করোনাযোদ্ধা’র তকমা পেয়েছেন তাঁরা। ঠিক তেমনই এক যোদ্ধা হলেন প্রাক্তন ভারতীয় ফুটবলার গৌরমাঙ্গি সিংয়ের স্ত্রী। লকডাউনের জন্য গত চার মাস স্বামীর সঙ্গে সাক্ষাৎই হয়নি তাঁর। তবে সেসব চিন্তা না করে দেশসেবার কাজেই নিজেকে উজাড় করে দিয়েছেন মণিপুরী পাইলট পুষ্পাঞ্জলি পতসাংবাম।

করোনা মোকাবিলায় লকডাউনের জেরে বিশ্বের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন ভারতীয়রা। কেন্দ্র তাঁদের ফেরানোর জন্য ‘বন্দে ভারত’ অভিযান শুরু করেছে। আর সেই অভিযানেরই অন্যতম সদস্য এয়ার ইন্ডিয়ার কম্যান্ডার পুষ্পাঞ্জলি। যিনি নিজের জীবনের পরোয়া না করে অন্যদের সুরক্ষায় তৎপর। দেশের হিতে সামনে দাঁড়িয়ে লড়াই করছেন স্ত্রী। তাই গর্বিত স্বামী গৌরমাঙ্গি।

[আরও পড়ুন: কতটা চেনেন ধোনিকে? জন্মদিনে জেনে নিন ‘মাহি’র জীবনের মজাদার কিছু তথ্য]

মহামারীর আবহে ভিনদেশে আটকে পড়া ভারতীয়দের বাড়ি ফিরিয়ে আনছেন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের কম্যান্ডার পুষ্পাঞ্জলি। তাও আবার এয়ারলিফ্ট করে। স্ত্রীর কাজের প্রতি ভালবাসাকে কুর্নিশ জানাচ্ছেন প্রাক্তন ভারতীয় সেন্ট্রাল ডিফেন্ডার। বলছেন, “দেশের সংকটজনক পরিস্থিতিতে আপনজন এরকম কাজ করছে দেশে সত্যিই ভাল লাগছে। কাজটা খুবই কঠিন। ঝুঁকিও রয়েছে। তাই দুশ্চিন্তা হয় না বললে মিথ্যেই বলা হবে।” জাতীয় দলের জার্সি গায়ে তিনি নিজেও দেশকে গর্বিত করেছেন। তবে আপাতত অরগ্যানিক ফার্মিংয়ে মন দিয়েছেন গৌরমাঙ্গি।

গত ১১ বছর ধরে বিমান সংস্থার সঙ্গে যুক্ত পুষ্পাঞ্জলি। তবে এমন পরিস্থিতির মুখে আগে খুব একটা পড়তে হয়নি। যেখানে সর্বক্ষণ সংক্রমণের চিন্তা। আবার নিরাপদে ভারতীয়দের ফেরানোর গুরু দায়িত্ব। প্রতিবারই উড়ানের আগে তিনবার COVID-19 পরীক্ষা হয় তাঁদের। ফেরার কয়েকদিন পর ফের টেস্ট। গৌরমাঙ্গির কথায়, “বেশ খাটনির কাজ। আর ভাইরাস সংক্রমণের একটা আশঙ্কা তো থেকেই যায়। তাই আমার স্ত্রী ও ওর সহকর্মীদের কুর্নিশ জানাচ্ছি। যাঁরা চিকিৎসক, নার্সদের মতোই সামনে থেকে লড়াই করছেন।” দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে আগামী কয়েকদিনের মধ্যেই স্ত্রীর সঙ্গে দিল্লিতে দেখা হবে প্রাক্তন তারকার। স্ত্রীর সাফল্য সেলিব্রেট করতে মুখিয়ে তিনি।

[আরও পড়ুন: দর্শকশূন্য মাঠে হবে ISL! মোহনবাগানের প্রথমবারের টুর্নামেন্ট মিস করবেন সমর্থকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement