BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

দর্শকশূন্য মাঠে হবে ISL! মোহনবাগানের প্রথমবারের টুর্নামেন্ট মিস করবেন সমর্থকরা

Published by: Sulaya Singha |    Posted: July 6, 2020 11:08 pm|    Updated: July 6, 2020 11:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে প্রথমবার আইএসএলের (ISL) ময়দানে পা রাখবে শতাব্দী প্রাচীন ক্লাব মোহনবাগান। আই লিগের আঙিনা ছেড়ে নতুন টুর্নামেন্টে নয়া রূপে ধরা দেবে সবুজ-মেরুন। অথচ সেই ম্যাচেই মাঠে বসে উপভোগ করতে পারবেন না দর্শকরা? মেনে নেওয়া কঠিন হলেও এমনটাই হয়তো হতে চলেছে। কারণ করোনা আবহে হয়তো বন্ধ দরজার ওপারেই বসবে টুর্নামেন্টের আসর।

একটা অদৃশ্য ভাইরাস পালটে দিয়েছে ক্রীড়া দুনিয়ার অনেক কিছুই। আমূল পরিবর্তন ঘটছে খেলার নিয়মেও। মাঠে বসে প্রিয় তারকাদের পারফরম্যান্সের সাক্ষী থাকতে পারছেন না সমর্থকরাও। সেই দর্শকশূন্য আবহেই হয়তো আয়োজিত হবে আইএসএলের আগামী মরশুম। নভেম্বরে শুরু হতে পারে টুর্নামেন্ট। চলতে পারে মার্চ পর্যন্ত। তবে আগের মতো দেশের বিভিন্ন শহরে নয়। ম্যাচগুলির জন্য চারটি নিরপেক্ষ ভেন্যু বেছে নেওয়া হতে পারে বলেই শোনা যাচ্ছে। আর সবই ম্যাচই হয়তো হবে সমর্থকদের শব্দব্রহ্ম ছাড়াই। ঠিক যেভাবে গত মরশুমের ফাইনাল ম্যাচটি হয়েছিল।

[আরও পড়ুন: ‘সাপে কামড়ালে ওষুধ আছে, ভুল ধারণার নেই’, আফ্রিদিকে তুলোধোনা প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের]

সোমবার আইএসএল ফ্র্যাঞ্চাইজিগুলির সিইও এবং আয়োজক FSDL-এর কর্তারা বৈঠকে বসেছিলেন। সেখানেই নাকি এমন প্রস্তাব দেওয়া হয়েছে। ফুটবলার, স্টাফ, ফুটবলপ্রেমীদের সুরক্ষার কথা ভেবেই এই পথে হাঁটতে চাইছে আয়োজকরা। বৈঠকে চারটি ভেন্যু হিসেবে উঠে এসেছে নর্থ-ইস্ট, বাংলা, কেরল এবং গোয়ার নাম। ঠিক হয়েছে টুর্নামেন্টের সময় প্রতিটি দলকে বায়ো-সিকিওর বাবলসের মধ্যে রাখা হবে।

এর পাশাপাশি দলে বিদেশি খেলানোর নিয়মেও আসছে কিছু বদল। আগেই বলা হয়েছিল, ২০২০-২১ মরশুম থেকে একজন এশীয় আন্তর্জাতিক ফুটবলারকে খেলাতে হবে। পরের মরশুম থেকে পাঁচ বিদেশির সঙ্গে একজন এশিয়ান ফুটবলারও থাকবে। পাশাপাশি সর্বোচ্চ ৩৫ এবং সর্বনিম্ন স্কোয়াড হবে ২৫ জনকে নিয়ে। সবচেয়ে কম পাঁচ এবং সবচেয়ে বেশি সাতজন বিদেশি তারকাকে (এশিয়ান ফুটবলার-সহ) সই করাতে পারবে ক্লাব।

[আরও পড়ুন: এবার ক্রিকেট রাজনীতিতে প্রবেশ করছেন অরুণ জেটলির ছেলে! পেতে পারেন বড় পদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement