BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

‘সাপে কামড়ালে ওষুধ আছে, ভুল ধারণার নেই’, আফ্রিদিকে তুলোধোনা প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের

Published by: Sulaya Singha |    Posted: July 6, 2020 9:13 pm|    Updated: July 6, 2020 9:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বিরুদ্ধে বেফাঁস মন্তব্য করে ফের তোপের মুখে পড়লেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। সদ্য করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা তারকাকে তুলোধোনা করলেন আকাশ চোপড়া।

ভারতের ক্রিকেট থেকে কূটনীতি, সব বিষয়েই ‘নাক গলাতে’ দারুণ ভালবাসেন বুমবুম। ‘বাজে বকা’র জন্য বিতর্কেও জড়ান। কিন্তু সেসবে বিশেষ আমল না দিয়েই একের পর এক মন্তব্য করেন। করোনা কবল থেকে সুস্থ হওয়ার পর ফের একই কাণ্ড ঘটান তিনি। আফ্রিদির দাবি, তিনি ভারতের বিরুদ্ধে খেলার সময় এমনভাবে শট খেলতেন যে শেষে ভারতীয়রা তাঁর কাছে ক্ষমা চাইতে বাধ্য হত! শনিবার একটি সাক্ষাৎকারে প্রাক্তন পাক অলরাউন্ডার বলেন, “আমি সবসময় ভারত এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলাটা উপভোগ করতাম। আসলে দু’টোই বড় দল। ওদের বিরুদ্ধে ভাল খেলার চাপ বেশি থাকে। ওদের বিরুদ্ধে ভাল পারফর্ম করার মজাই আলাদা। আমার মনে হয় ভারতের বিরুদ্ধে আমি ভালই খেলেছি। ওদের বেশ ভালই ‘মেরেছি’। এত মেরেছি যে ম্যাচের শেষে এসে ক্ষমা চাইত।” তাঁর এই ‘মারে’র কাহিনিই আর মুখ বুজে সহ্য করতে পারেননি আকাশ চোপড়া।

[আরও পড়ুন: ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে শুরু ক্রিকেটের ‘করোনা পরবর্তী যুগ’, দর্শকাসনে থাকছে বিশেষ চমক]

রীতিমতো ক্ষোভ উগরে দিয়ে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বলেন, “একটা কথা আছে জানেন তো, সাপে কামড়ালেও তার ওষুধ আছে। কিন্তু ভুল ধারণার নেই। আফ্রিদির সময় তাও দু’দলের মধ্যে একটা ব্যালেন্স ছিল। তবে প্রায় ওই সময় থেকেই ভারতের পাল্লা ভারী হতে শুরু করে। আর এখন তো পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে।” এরপরই বিশ্বকাপ প্রসঙ্গ টেনে এনে যোগ করেন, “বিশ্বকাপের পরিসংখ্যান খুলে দেখুন না। ভারত অনেক এগিয়ে। ওরা শুধু ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির উদাহরণ দেয়। কিন্তু সেই টুর্নামেন্টেও ভারত হারিয়েছিল পাকিস্তানকে। ভারত সবসময়ই (পাকিস্তানের বিরুদ্ধে) মাঠে রাজত্ব করেছে। অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের হারিয়েছে। আর পাকিস্তান অস্ট্রেলিয়ায় মুখ থুবড়ে পড়েছে। তাই দুটো দলের কোনও তুলনা চলে না।”

আসলে ভারতের বিরদ্ধে আফ্রিদির রেকর্ড অন্য দেশের তুলনায় ভাল। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে প্রাক্তন পাক অধিনায়ক ৬৭টি ওয়ানডে ম্যাচে ১৫২৪ রান করেছেন। আটটি টেস্টে তাঁর সংগ্রহ ৭০৯ রান। যদিও ক্রিকেটের সার্বিক পরিসংখ্যানে তা আহামরি কিছু নয়। আর তাঁর এই ‘ক্ষমা চাওয়া’র দাবিটিরও কোনও প্রমাণ নেই। স্বাভাবিকভাবেই এই ‘ভিত্তিহীন’ দাবির জন্য প্রাক্তন পাক অধিনায়কের উপর বেজায় চটে যান ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এবার আফ্রিদিকে একহাত নিলেন আকাশ চোপড়া। এতেও কি শিক্ষা হবে পাক তারকার?

[আরও পড়ুন: এবার ক্রিকেট রাজনীতিতে প্রবেশ করছেন অরুণ জেটলির ছেলে! পেতে পারেন বড় পদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement