BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

এবার ক্রিকেট রাজনীতিতে প্রবেশ করছেন অরুণ জেটলির ছেলে! পেতে পারেন বড় পদ

Published by: Subhajit Mandal |    Posted: July 6, 2020 4:49 pm|    Updated: July 6, 2020 4:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনুরাগ ঠাকুর, জয় শাহর পর এবার ক্রিকেট রাজনীতিতে আরও এক বিজেপি নেতার পুত্র। কথা হচ্ছে প্রয়াত প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির (Arun Jaitley) ছেলে রোহন জেটলির। বাবা একসময় ভারতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে থাকলেও এতদিন নিজেকে রাজনীতির ময়দান থেকে সরিয়েই রেখেছিলেন রোহন। কিন্তু এবার শোনা যাচ্ছে রোহন জেটলি ময়দানি রাজনীতিতে প্রবেশ করতে চলেছেন। ডিডিসিএ’র আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদের জন্য লড়তে পারেন তিনি।

arun-jaitley

অরুণ জেটলি দেশের প্রাক্তন অর্থমন্ত্রীর পাশাপাশি দিল্লি ক্রিকেট সংস্থার অন্যতম বিতর্কিত ক্রিকেট প্রশাসকও ছিলেন। ১৯৯৯ থেকে ২০১৩’র মধ্যে ১০ বছর  ডিডিসিএ-র সভাপতি ছিলেন জেটলি। এর পাশাপাশি বিসিসিআইয়ের সহ-সভাপতির পদও সামলেছেন তিনি। ডিডিসিএ-তে থাকাকালীন অরুণ জেটলির বিরুদ্ধে বড়সড় দুর্নীতির অভিযোগ ওঠে। যদিও পরে সেসব প্রমাণিত হয়নি। উলটে জেটলির মৃত্যুর পর তাঁর নাম অনুসারে দিল্লির বিখ্যাত ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নামকরণও করা হয়। এবার রোহনও (Rohan Jaitley) চাইছেন বাবার পদাঙ্ক অনুসরণ করে দিল্লি ক্রিকেটের রাশ নিজের হাতে নিতে।

[আরও পড়ুন: ICC’র ঢিলেমিতে ক্ষুব্ধ BCCI! বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তের আগেই শুরু আইপিএলের প্রস্তুতি]

সূত্রের খবর, দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (DDCA) পরবর্তী নির্বাচনে সভাপতি পদের জন্য লড়তে চলেছেন রোহন। আসলে, ডিডিসিএ-তে এখনও অরুণ জেটলির বহু অনুগামী আছেন। তাঁরা চাইছেন রোহনই এবার সংস্থার হাল ধরুন। অরুণ জেটলির অনুগামীরাই রোহনকে রাজি করিয়েছেন ডিডিসিএ’র নির্বাচনে দাঁড়াতে। রোহন নিজেও একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়ে দিয়েছেন, “দিল্লির ক্রিকেট সংস্থার নির্বাচনে দাঁড়াতে আমার কোনও আপত্তি নেই। আমি চায়, এই সংস্থা এখন যে নাজেহাল অবস্থায় আছে, সেখান থেকে বেরিয়ে আসুক।” অন্যদিকে, ডিডিসিএ’র আধিকারিকরাও প্রকাশ্যেই রোহনকে সমর্থন করেছেন। সংস্থার যুগ্ম-সচিব রঞ্জন মনচন্দা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ডিডিসিএ এখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে রোহনের মতো কাউকেই এর নেতৃত্বে প্রয়োজন। অরুণ জেটলির ছেলে আগ্রহী হলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতাতেই জিতবেন। ডিডিসিএ সূত্রের খবর, সব ঠিক থাকলে রোহন জেটলির দিল্লির ক্রিকেট সংস্থার প্রধান হওয়াটা শুধু সময়ের অপেক্ষা। আর সেটা যদি হয়, তাহলে জয় শাহ’র বিসিসিআই সচিব হওয়া নিয়ে যে পরিমাণ বিতর্ক হয়েছে, সেই একই পরিমাণ বিতর্ক সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement