BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কের জের, স্থগিত উয়েফার দুই বড় টুর্নামেন্ট

Published by: Subhajit Mandal |    Posted: March 24, 2020 3:01 pm|    Updated: March 24, 2020 3:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। এবার তাতেই সিলমোহর পড়ল। উয়েফা ইউরো ২০২০-র পর ক্লাব ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও অনির্দিষ্টকালের জন্যও স্থগিত করে দিল ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি(UEFA )। সেই সঙ্গে পিছিয়ে গেল উয়েফা ইউরোপা লিগ এবং মহিলাদের চ্যাম্পিয়ন্স লিগও।

 

Euro
সোমবার উয়েফার তরফে জানানো হয়েছে, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনির্দিষ্টকালের জন্যও পিছিয়ে দেওয়া হচ্ছে। চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) এখনও ৪ রাউন্ড খেলা বাকি। মোট ১৬টি ম্যাচ এখনও হওয়ার কথা। টুর্নামেন্টের ফাইনাল হওয়ার কথা ৩০ মে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ওই সময় ফাইনাল আয়োজন সম্ভব নয়। এমনকী প্রয়োজনে টুর্নামেন্ট ছোট করারও ভাবনা আছে ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডির। আগামী ২৭ মে উয়েফা ইউরোপা লিগের (Europa League) ফাইনাল হওয়ার কথা ছিল। সেটিও অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যাচ্ছে। এই টুর্নামেন্টটিকেও ছোট করার পরিকল্পনা আছে উয়েফার। ২৪ মে মহিলাদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা ছিল সেটিও পিছিয়ে গেল। সংস্থার তরফে বিবৃতিতে জানানো হয়েছে, এই টুর্নামেন্টগুলির জন্য নতুন দিনক্ষণ এখনও ভাবা হয়নি। তাছাড়া এই টুর্নামেন্টগুলি বর্তমান ফরম্যাটে আয়োজন করা সম্ভব হবে কিনা তা নিয়েও সন্দিহান উয়েফা।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক: বিশ্বজুড়ে চাপের মুখে টোকিও অলিম্পিক স্থগিত করে দিল IOC]

করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে বাতিল এবং স্থগিত হয়েছে সমস্ত স্পোর্টস ইভেন্ট। স্থগিত হয়েছে লা লিগা, সিরি এ, ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগের সমস্ত ম্যাচ। উয়েফার কাছে এই সব লিগের আয়োজকরা টুর্নামেন্ট শেষ করার অনুরোধ জানিয়েছিল। কারণ সব ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় বিপুল ক্ষতির মুখে পড়তে হচ্ছিল ক্লাবগুলিকে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সব লিগ স্থগিতেরই সিদ্ধান্ত নেওয়া হয়। উয়েফা জানিয়েছে, যত দ্রুত সম্ভব লিগ শুরু করে তা ৩০ জুনের মধ্যে শেষ করার টার্গেট নিয়েছে তারা। উল্লেখ্য, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে গত সপ্তাহেই এ বছর প্রস্তাবিত ইউরো কাপ এক বছর পিছিয়ে দিয়েছে ইউরোপের ফুটবল সংস্থা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement