৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার জেরে জল্পনাই সত্যি হল, চলতি বছর বসছে না ইউরো কাপের আসর

Published by: Sulaya Singha |    Posted: March 17, 2020 9:32 pm|    Updated: March 17, 2020 9:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা ছিলই। এবার তাতেই সিলমোহর পড়ল। মঙ্গলবার ইউরো ২০২০ স্থগিতের সিদ্ধান্ত নিয়ে ফেলল ইউরোপিয়ান গভর্নিং বডি। চলতি বছর বসছে না এই ফুটবল টুর্নামেন্টের আসর।

এদিন উয়েফার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের তরফে টুইট করে জানিয়ে দেওয়া হয়, এবছর অনুষ্ঠিত হবে না ইউরো কাপ। ঘোষিত হল নতুন দিনক্ষণও। আগামী বছর ১১ জুন শুরু হবে টুর্নামেন্ট। চলবে ১১ জুলাই পর্যন্ত। ইউরোর ইতিহাসে প্রথমবার তৈরি হল এমন পরিস্থিতি। এর আগে কখনও এই টুর্নামেন্ট স্থগিত করতে হয়নি। কিন্তু করোনার কোপে এবছর এই আয়োজনও বাতিল করতে বাধ্য হলেন উদ্যোক্তারা। এদিন ৫৫টি সদস্য সংস্থার সঙ্গে উয়েফার টেলিকনফারেন্সে বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সঙ্গে জানানো হয়, যাঁরা ইতিমধ্যেই ম্যাচের টিকিট কেটে ফেলেছেন, তাঁদের সমস্ত টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে ই-মেলের মাধ্যমে যোগাযোগ করা হবে তাঁদের সঙ্গে।

[আরও পড়ুন: প্রয়োজনে কোয়ারেন্টাইনে পাঠানো হবে ক্রিকেটারদেরও! ইঙ্গিত IPL ফ্র্যাঞ্চাইজিগুলির]

করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে বাতিল এবং স্থগিত হয়েছে সমস্ত স্পোর্টস ইভেন্ট। স্থগিত হয়েছে লা লিগা, সিরি এ, ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগের সমস্ত ম্যাচ। উয়েফার কাছে এই সব লিগের আয়োজকরা টুর্নামেন্ট শেষ করার অনুরোধ জানিয়েছিল। কারণ সব ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় বিপুল ক্ষতির মুখে পড়তে হচ্ছিল ক্লাবগুলিকে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে সব লিগ স্থগিতেরই সিদ্ধান্ত নেওয়া হয়।

ভারতেও সব ধরনের ক্রিকেট ও ফুটবল টুর্নামেন্ট স্থগিত। পিছিয়ে গিয়েছে আইপিএলও। এমন পরিস্থিতিতে ইউরো কাপ আয়োজিত হবে কি না, সে নিয়ে গত কয়েকদিন ধরেই ধোঁয়াশা তৈরি হয়েছিল। ১২টি দেশের ২৪টি দলকে শেষমেশ জানিয়ে দেওয়া হল ইউরো কাপ স্থগিত হওয়ার কথা। সিদ্ধান্তে সিলমোহর লাগাতে এদিন উয়েফার এক্সিকিউটিভ কমিটির কাছে পাঠানো হয় এই সিদ্ধান্তের প্রস্তাব।

[আরও পড়ুন: করোনার থাবা, মাত্র ২১ বছর বয়সে প্রাণ গেল প্রতিভাবান ফুটবল কোচের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement