২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

করোনা বিধ্বস্ত ইটালির পাশে রোনাল্ডো, বেতন থেকে দিলেন ৩২ কোটি টাকা

Published by: Subhamay Mandal |    Posted: March 29, 2020 12:00 pm|    Updated: March 29, 2020 12:00 pm

An Images

স্টাফ রিপোর্টার: আগেই দাঁড়িয়ে ছিলেন পর্তুগিজদের পাশে। ইটালিয়ানদের সাহায্যার্থে এবার এগিয়ে এলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জানিয়ে দিলেন, তাঁর বেতন থেকে ভারতীয় মুদ্রায় যেন ৩২ কোটি টাকা কেটে নেওয়া হয়। পর্তুগিজদের পাশে দাঁড়ানোর কথা আগেই ঘোষণা করেছেন। ভারতীয় মুদ্রায় প্রায় ৯ কোটি টাকা দান করেছিলেন তিনি। উদ্দেশ্য ছিল করোনা ভাইরাসে আক্রান্ত মানুষদের সাহায্য করা। এবার ইটালিয়ানদের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন।

পুরো ব্যাপারটার নেপথ্যে ছিলেন জুভেন্তাসের অধিনায়ক জিওর্জিও কিয়েলিনি। বর্তমান তিনি আইসোলেশনে রয়েছেন। দলের সিনিয়র ফুটবলারদের সঙ্গে ভিডিও কলে যোগাযোগ করেন তিনি। প্রত্যেককে তাঁদের বেতন থেকে কিছুটা অংশ দান করার জন্য অনুরোধ করেন। উদ্দেশ্য একটাই, সাপোর্ট স্টাফদের সাহায্য করা। সেই সঙ্গে করোনা মহামারি থেকে গোটা ইতালিকে বাঁচানো। তাই তিনি ফুটবলারদের এগিয়ে আসতে অনুরোধ করেন। কিয়েলিনির অনুরোধ মেনে নেন বুঁফো, লিওনার্দো বোনুচ্চি-সহ একাধিক সিনিয়র ফুটবলার। রোনাল্ডো জানিয়ে দেন, ভারতীয় মুদ্রায় প্রায় ৩২ কোটি টাকা বেতন কেটে নিলে তাঁর কোনও আপত্তি থাকবে না। রোনাল্ডোদের সঙ্গে কথা বলার পর কিয়েলিনি ফোন করেন জুভেন্তাস ক্লাবের প্রেসিডেন্ট আন্দ্রে অ্যাগনেলি ও ডিরেক্টর ফ্যাবিও প্যারাটিচিকে। দু’জনেই জানিয়ে দেন, ফুটবলাররা যদি সাহায্যার্থে এগিয়ে আসেন তাহলে এরচেয়ে ভাল কিছু হতে পারে না। তখন ঠিক হয়, সিনিয়র ফুটবলারদের চুক্তির অঙ্ক থেকে কিছুটা অংশ কেটে নেওয়া হবে। বিশেষ করে রোনাল্ডো রাজি হয়ে যাওয়ায় বাকিরা আর দূরে সরে থাকতে পারেননি।

[আরও পড়ুন: ‘খুব শ্বাসকষ্ট হত’, করোনাকে হারিয়ে সুস্থ দিবালা জানালেন ভয়ংকর দিনের অভিজ্ঞতা]

ইতিমধ্যেই করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য রোনাল্ডো ঘোষণা করেছিলেন, ভারতীয় মুদ্রায় প্রায় ৯ কোটি টাকা দান করবেন। সেই সঙ্গে এজেন্ট জর্জি মেন্ডেসের সঙ্গে তিনি মেডিক্যাল দ্রব্যসামগ্রী দান করার উদ্দেশ্যে নেমে পড়েছিলেন। পর্তুগালের সাও জাও হাসপাতালে দু’লাখ গাউন দেন। সংশ্লিষ্ট হাসপাতালে ভেন্টিলেটরে থাকা মানুষদের যাবতীয় সাহাযে্যর হাত বাড়িয়ে দেন তিনি। মোদ্দা কথা সাও জাও হাসপাতালে করোনায় আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য যেটুকু প্রয়োজন তা দেওয়ার অঙ্গীকার করেছিলেন রোনাল্ডো। এবার এগিয়ে এলেন ইটালিয়ানদের পাশে। যেহেতু এখন খেলেন ইটালিতে। এখন সেই দেশে চলছে মৃত্যু মিছিল। প্রায় সাড়ে ন’হাজার মানুষ মারা গিয়েছেন। আক্রান্ত হয়েছেন প্রায় ৮৭ হাজার মানুষ। তাই মৃত্যুর সারিতে দাঁড়িয়ে থাকা ইটালিয়ানদের পাশে এসে ৩২ কোটি টাকা দিয়ে দাঁড়াবার অঙ্গীকার করলেন রোনাল্ডো।

[আরও পড়ুন: করোনা আক্রান্তদের পাশে রোনাল্ডো-মেসি, বড় আর্থিক সাহায্য দুই তারকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement