BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

‘খুব শ্বাসকষ্ট হত’, করোনাকে হারিয়ে সুস্থ দিবালা জানালেন ভয়ংকর দিনের অভিজ্ঞতা

Published by: Sulaya Singha |    Posted: March 28, 2020 10:13 am|    Updated: March 28, 2020 11:06 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ বিশ্বে, আতঙ্কের আবহে ফুটবলপ্রেমীদের জন্য স্বস্তির খবর। করোনাকে মাটি ধরিয়ে সুস্থ হয়ে উঠেছেন জুভেন্তাস ফরোয়ার্ড পাওলো দিবালা। অনুশীলনও শুরু করে দিয়েছেন আর্জেন্টাইন তারকা। আর সুস্থ হয়ে করোনায় আক্রান্ত হওয়ার সেই সব ভয়ংকর দিনগুলির অভিজ্ঞতা জানালেন তিনি।

গত শনিবার টুইট করে নিজেই জানিয়েছিলেন, মারণ COVID-19-এর কবলে পড়েছেন দিবালা। সংক্রমিত তাঁর বান্ধবী ওরিয়ানাও। মাতুইদি ও রুগানির পর তৃতীয় জুভেন্তাস তারকা হিসেবে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। শুধু তাই নয়, সিরি এ খেলা অন্যান্য ক্লাবের বেশ কয়েকজন ফুটবলারের শরীরে এই ভাইরাসের সন্ধান মেলে। স্বাভাবিকভাবেই এমন পরিস্থিতিতে জুভেন্তাসের স্টার ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে চিন্তা বাড়ে অনুরাগীদের। সপরিবারে একটি দ্বীপে আইসোলেশনে চলে যান পর্তুগিজ তারকা। তবে দিবালা সুস্থ হয়ে ওঠায় সকলেই স্বস্তি পাচ্ছেন। আর্জেন্টাইন স্ট্রাইকার জানালেন, করোনায় আক্রান্ত হওয়ার পর অত্যন্ত শ্বাসকষ্টে ভুগেছেন তিনি।

[আরও পড়ুন: করোনা রুখতে ২০ লক্ষ টাকা অনুদান মোহনবাগানের, এগিয়ে এল বাংলার ক্রিকেট মহলও]

একটি টিভি চ্যানেলে দিবালা বলেন, “আমার শরীরে করোনার উপসর্গ বেশ প্রকট হয়ে উঠেছিল। তবে এখন অনেকটাই ভাল আছি। এখন হাঁটাচলা করতে পারছি। শরীরচর্চা করছি। দিন কয়েক আগে অবধি কোনও কাজ করতে গেলেই শ্বাসকষ্ট হচ্ছিল। সারা শরীরে ব্যথা ছিল।” কথাতেই স্পষ্ট, আগের তুলনায় অনেকটাই সুস্থ দিবালা। দ্রুত সুস্থ হয়ে ওঠার কৃতিত্ব অবশ্য অনেকটা তাঁর নিজেরই। আসলে প্রথমে শরীরে কোনও উপসর্গ ধরা না পড়লেও ইউরোপে করোনার সংক্রমণ বাড়তে থাকায় সেলফ আইসোলেশনে চলে গিয়েছিলেন দিবালা। পরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে করোনা পরীক্ষাও করান। সেখানেই জানা যায়, ভাইরাস ঢুকেছে সিআর সেভেনের সতীর্থর শরীরে। কিন্তু অগ্রিম সচেতন হওয়াতেই করোনাকে গোল দিয়ে মাত করতে পেরেছেন ২৬ বছরের তারকা।

উল্লেখ্য, করোনা বিশ্বব্যাপী মহামারিতে পরিণত হওয়ার পরই গোটা দুনিয়ায় স্থগিত ও বাতিল হয়ে যায় সমস্ত স্পোর্টস ইভেন্ট। তালিকায় বাদ পড়েনি সিরি এ-ও। ফুটবলারদের দ্রুত ছুটি দিয়ে দেওয়া হয়। পরিস্থিতি স্বাভাবিক হলে টুর্নামেন্ট নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

[আরও পড়ুন: স্কটল্যান্ড জাতীয় দলের জার্সি গায়ে ক্রিকেট খেলেছিলেন রাহুল দ্রাবিড়, জানতেন?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement