BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

অনন্য মাইলস্টোন, পেশাদার ফুটবলে ‘সর্বকালের সর্বোচ্চ’ গোলদাতা হলেন রোনাল্ডো

Published by: Subhajit Mandal |    Posted: January 21, 2021 11:08 am|    Updated: January 21, 2021 12:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঁয়ত্রিশ পেরিয়েছে তাঁর বয়স। এই বয়সে অনেক ফুটবলারই হয় অবসর ঘোষণা করেন, নাহয় কোনও অখ্যাত দেশের অপেক্ষাকৃত সহজ লিগে খেলে অবসরের পরিকল্পনা করেন। কিন্তু রোনাল্ডো সবার থেকে আলাদা। এই বয়সে এসেও তিনি খেলছেন একেবারে ফুটবলের সর্বোচ্চ স্তরে। আর শুধু খেলছেন না, ভাঙছেন একের পর এক রেকর্ড। যা কিনা আর পাঁচজন সাধারণ ফুটবলার কল্পনাও করতে পারেন না। বুধবার রাতে এমনই এক অনন্য রেকর্ড গড়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। পেশাদার ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার শিরোপা জুড়ে গেল রোনাল্ডোর নামের পাশে।

বুধবার রাতে নাপোলিকে হারিয়ে ফের ইটালিয়ান সুপার কাপ জিতে নিয়েছে জুভেন্তাস (Juventus) । ইটালিয়ান ফুটবলে এটি রোনাল্ডোর চতুর্থ খেতাব। আর এই খেতাব জয়ের ম্যাচেই তিনি অনন্য কীর্তির মালিক হয়েছেন। বুধবারের ফাইনালে জুভেন্তাসের দুটি গোলের প্রথমটি আসে রোনাল্ডোর পা থেকেই। যা কিনা পেশাদার ফুটবলে ক্রিশ্চিয়ানোর ৭৬০ তম গোল। ফিফার হিসেবে এই মুহূর্তে রোনাল্ডোই বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। এর আগে অস্ট্রিয়ার জোসেফ বিকান পেশাদার ফুটবলে ৭৫৯টি গোল করেছিলেন। কিছুদিন আগেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের (Pele) ৭৫৭টি গোলের রেকর্ড ভেঙেছিলেন সিআর সেভেন। পেশাদার গোলের নিরিখে এই মুহূর্তে তৃতীয় স্থানে পেলে। এদিকে, রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তাঁর গোল সংখ্যা ৭৪২। যদিও মেসি (Leo Messi) রোনাল্ডোর থেকে প্রায় ২০০টি ম্যাচ কম খেলেছেন।

[আরও পড়ুন: শেষ দু’ম্যাচে এক পয়েন্ট, চেন্নাইয়িন ম্যাচের আগে অতিরিক্ত চাপ প্রসঙ্গে কী বললেন বাগান কোচ?]

তবে, রোনাল্ডোর এই সর্বকালের সর্বোচ্চ গোলদাতার খেতাব পাওয়া নিয়ে প্রশ্ন আছে। কারণ অনেকেই দাবি করেন, পেলে, রোমারিও, বিকানরা নিজেদের কেরিয়ারে হাজারের বেশি গোল করেছেন। তবে, তাঁদের বহু গোল অপেশাদার ফুটবলে হওয়ায় বা আনঅফিশিয়াল ম্যাচে হওয়ায়, তার হিসেব ফিফার কাছে নেই। তবে, সরকারি গোলের নিরিখে রোনাল্ডোই এই মুহূর্তে সেরা তাতে কোনও সংশয় নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement