৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নিলামে উঠল রোনাল্ডোর ছুঁড়ে ফেলা আর্মব্যান্ডটি, জানেন কেন?

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2021 7:24 pm|    Updated: March 30, 2021 7:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে তাঁর গোলটি বাতিল করে দিয়েছিলেন রেফারি। মেজাজ হারিয়ে আর্ম ব্যান্ড ছুঁড়ে ফেলে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ম্যাচে জয়ও হাতছাড়া হয় পর্তুগালের। অথচ সেই আর্ম ব্যান্ডই সার্বিয়ার মানুষের উপকারে লাগল। কীভাবে? সিআর সেভেনের আর্ম ব্যান্ডটি নিলামে উঠল।

হ্যাঁ, ঠিকই শুনেছেন। ভাবছেন তো কীভাবে এমনটা সম্ভব হল? বিষয়টা তাহলে প্রথম থেকে বলা যাক। গত শনিবার ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারের (World Cup Qualifiers) ম্যাচে সার্বিয়ার (Serbia) মুখোমুখি হয়েছিল পর্তুগাল (Portugal)। নির্দিষ্ট সময় পর্যন্ত খেলার ফল ছিল ২-২। আর ঘটনাটি ঘটে অতিরিক্ত সময়ের খেলা চলাকালীন। একটি উঁচু বল থেকে নেওয়া রোনাল্ডোর গড়ানো শট সার্বিয়ার গোলরক্ষককে পরাস্ত করে গোলের দিকে যেতে থাকে। এই সময় সার্বিয়ারই এক ডিফেন্ডার বলটি ক্লিয়ার করেন। রিপ্লেতে অবশ্য দেখা যায় বলটি ততক্ষণে গোললাইন অতিক্রম করে গিয়েছে। কিন্তু রেফারি গোলের নির্দেশ না দেওয়ায় রাগে ফেটে পড়েন পর্তুগালের খেলোয়াড়রা। রেফারি এবং লাইন্সম্যানকে ঘিরে কিছুক্ষণ বিক্ষোভও দেখান রোনাল্ডোরা। এরপর রোনাল্ডোকে হলুদ কার্ড দেখান রেফারি। তারপর কিছুক্ষণের জন্য খেলা শুরু হলেও মাঠ ছেড়ে বেরিয়ে যান সিআর সেভেন। খুলে ছুঁড়ে ফেলে দেন অধিনায়কের আর্ম ব্যান্ডও। এরপর ২-২ অবস্থাতেই ম্যাচ শেষের বাঁশি বাজান রেফারি।

[আরও পড়ুন: বিরাট-রোহিতের মধ্যে দ্বন্দ্ব ছিল, মিটিয়েছেন শাস্ত্রী! চাঞ্চল্যকর দাবি রিপোর্টে]

সেই আর্ম ব্যান্ডটিই স্টেডিয়ামের এক কর্মী খুঁজে পান। যিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থার হাতে সেটি তুলে দেন। সার্বিয়ার ৬ মাসের এক শিশুর কঠিন রোগের চিকিৎসার জন্য অর্থ জোগাড় করছে ওই সংস্থা। সেই কারণেই আর্ম ব্যান্ডটি নিলামে তোলা হচ্ছে। তাদের তরফে জানানো হয়েছে C লেখা ওই আর্ম ব্যান্ডটিই নিলামে তোলা হয়েছে মঙ্গলবার। আগামী তিনদিন অনলাইনে চলবে নিলাম। সেখান থেকে পাওয়া অর্থ দিয়েই শিশুটির চিকিৎসা হবে।

মেজাজ হারিয়েও অজান্তে একজনের ভালই করলেন রোনাল্ডো। এ খবর শুনে এমনটাই বলছেন পর্তুগিজ তারকার ভক্তরা।

[আরও পড়ুন: শচীন-ইউসুফদের পর করোনা আক্রান্ত ইরফান পাঠান, প্রশ্নের মুখে লেজেন্ডস টুর্নামেন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement