২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

৩৪-এও দুরন্ত ফিট, শূন্যে ভেসে রোনাল্ডোর ‘বিস্ময়’ গোলে বুঁদ ফুটবল দুনিয়া

Published by: Subhamay Mandal |    Posted: December 19, 2019 4:40 pm|    Updated: December 19, 2019 4:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ফেব্রুয়ারিতে ৩৫ বছর হবে তাঁর। কিন্তু এই বয়সেও বিশ্বের তাবড় তাবড় ফুটবলারদের ফিটনেসে হার মানাবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বুধবার আরও একবার তার প্রমাণ দিলেন পর্তুগিজ সুপারস্টার। ইটালির সিরি এ-তে পাঁচবারের ব্যালন ডি’ওর জয়ী ফুটবলার শূন্যে ভেসে অবিশ্বাস্য হেডারে যে গোল করলেন তা বাঘা বাঘা ফুটবলারদের লজ্জা দেবে বলা যায়। জুভেন্তাসের সঙ্গে সাম্পদোরিয়ার ম্যাচে সিআর সেভেনের গোল রীতিমতো ভাইরাল নেটদুনিয়ায়। অবাক হয়ে গিয়েছে ফুটবল বিশ্বও।

সম্প্রতি বিশ্ব ফুটবলে তাঁর অন্যতম প্রতিপক্ষ লিওলেন মেসি ছ’নম্বর ব্যালন ডি’র জিতেছেন। সে নিয়ে কিছুটা আক্ষেপ ছিল রোনাল্ডোর। কিন্তু সেই ক্ষতে কিছুটা মলম দিয়েছে ইটালির ঘরোয়া লিগে সেরা ফুটবলারের পুরষ্কার। মেসির মতো তিনিও গোলের মধ্যেই আছেন। তবে এল ক্ল্যাসিকোতে মেসির ব্যর্থ হওয়ার দিনেই জ্বলে উঠলেন চিরপ্রতিদ্বন্দ্বী সিআর সেভেন। বুধবার সাম্পদোরিয়ার সঙ্গে জুভেন্তাসের ম্যাচে বিরতি পর্যন্ত স্কোর ছিল ১-১। কিন্তু বিরতির পরই রোনাল্ডোর ‘অ্যান্টি গ্র্যাভিটি’ গোল এগিয়ে দেয় জুভেন্তাসকে। যে গোল আর শোধ দিতে পারেনি প্রতিপক্ষ দল। যার ফলে ম্যাচ জিতে ফের লিগের শীর্ষে চলে যায় জুভেন্তাস।

[আরও পড়ুন: উইঘুর মুসলিমদের সমর্থন, চিন প্রশাসনের রোষের মুখে ওজিল]

জুভেন্তাসের ঘরের মাঠ স্তাদিও লুইজি ফেরারিজে রোনাল্ডোর গোল নিয়ে ফুটবল বিশ্বে চর্চার শেষ নেই। মাটি থেকে শূন্যে সাড়ে আট ফুট লাফিয়ে দেড় সেকেন্ড ভেসে রোনাল্ডোর সেই হেডে গোলে আচ্ছন্ন ফুটবল বিশেষজ্ঞরা। তাঁর ফিটনেস লেভেল নিয়ে কোনওদিনই সন্দেহ ছিল না। খাওয়া-দাওয়া থেকে শুরু করে নিয়ন্ত্রিত জীবনযাপন, সবকিছু নিয়েই সচেতন সিআর সেভেন। বিশ্বকাপের পর জুভেন্তাসে সই করার সময় অনেকেই তাঁকে ‘বুড়ো ঘোড়া’ বলে কটাক্ষ করেছিলেন। কিন্তু ফিটনেস টেস্টের সময় সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন পর্তুগালের জার্সিতে ইউরো কাপ জয়ী ফুটবলার। চোট-আঘাত যে তাঁকে কাবু করতে পারেনি, রোনাল্ডোর শূন্যে ভেসে গোল ফের একবার প্রমাণ করল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement