BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সর্বকালের সর্বোচ্চ গোলদাতা নন রোনাল্ডো! চেক ফুটবল সংস্থার টুইটে বিতর্ক

Published by: Abhisek Rakshit |    Posted: January 24, 2021 7:56 pm|    Updated: January 24, 2021 7:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই ক্লাব ও দেশ মিলিয়ে পেশাদার ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড গড়েছিলেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ভেঙেছিলেন জোসেফ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড। তবে রোনাল্ডোর এই রেকর্ড গড়ার বিষয়টিই মানতে নারাজ চেক প্রজাতন্ত্রের ফুটবল অ্যাসোসিয়েশন। তাঁদের দাবি অনুযায়ী, ৭৫৯টি নয়, বিকানের মোট গোলসংখ্যা ৮২১টি। টুইট করে বিষয়টি জানানো হয়েছে তাদের তরফ থেকে।

এর আগে গত ২০ জানুয়ারি নাপোলিকে হারিয়ে ফের ইটালিয়ান সুপার কাপ জিতে নেয় জুভেন্তাস (Juventus) । ইটালিয়ান ফুটবলে এটি রোনাল্ডোর চতুর্থ খেতাব। আর এই খেতাব জয়ের ম্যাচেই তিনি অনন্য কীর্তির মালিক হন। ফাইনালে জুভেন্তাসের দুটি গোলের প্রথমটি আসে রোনাল্ডোর পা থেকেই। যা কিনা পেশাদার ফুটবলে ক্রিশ্চিয়ানোর ৭৬০ তম গোল। ফিফার হিসেবে এই মুহূর্তে রোনাল্ডোই বিশ্বের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ফিফার হিসেবে বিকান পেশাদার ফুটবলে ৭৫৯টি গোল করেছিলেন। কিছুদিন আগেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের (Pele) ৭৫৭টি গোলের রেকর্ড ভেঙেছিলেন সিআর সেভেন। পেশাদার গোলের নিরিখে এই মুহূর্তে তৃতীয় স্থানে পেলে। এদিকে, রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তাঁর গোল সংখ্যা ৭৪২। যদিও মেসি (Leo Messi) রোনাল্ডোর থেকে প্রায় ২০০টি ম্যাচ কম খেলেছেন।

[আরও পড়ুন: নর্থ-ইস্ট ম্যাচের আগে এডুর চোট নিয়ে চিন্তায় সবুজ-মেরুন কোচ হাবাস, কতটা গুরুতর আঘাত?]

কিন্তু রোনাল্ডোর এই রেকর্ড ভাঙার বিষয়টিই মানতে নারাজ চেক প্রজাতন্ত্রের ফুটবল নিয়ামক সংস্থা। টুইটে তারা লেখে, “চেক ফুটবল সংস্থার ইতিহাস এবং পরিসংখ্যান কমিটির গণনা অনুযায়ী, কিংবদন্তি জোসেফ বিকানের গোলসংখ্যা ৮২১টি। ” এরপরই এই বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। আরেক কিংবদন্তি ফুটবল সম্রাট পেলেও দাবি করেছেন, কেরিয়ারে তিনি ১২৮৩টি গোল করেছেন। ফলে এই নিয়ে বিতর্ক কমার বদলে আরও বাড়ল, এমনটাই মনে করছে ফুটবল মহল।

 

[আরও পড়ুন: সিডনিতে অজিদের সঙ্গে লিফটেও উঠতে দেওয়া হয়নি রাহানেদের! বিস্ফোরক অশ্বিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement